scorecardresearch

বড় খবর

‘ঢোলিড়া’ রিলিজ করতেই কটাক্ষের শিকার গাঙ্গুবাই আলিয়া! নেটদুনিয়া বলছে, ‘দীপিকার কপি-ক্যাট’

‘ঢোলিড়া’ গানে আলিয়ার সঙ্গে দীপিকা পাড়ুকোনের কোন গানের মিল খুঁজে বের করলেন নেটিজেনরা?

‘ঢোলিড়া’ রিলিজ করতেই কটাক্ষের শিকার গাঙ্গুবাই আলিয়া! নেটদুনিয়া বলছে, ‘দীপিকার কপি-ক্যাট’
আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন

বুধবার গানের টিজার প্রকাশ্যে এনেছিলেন আলিয়া ভাট (Amia Bhatt)। সেই প্রেক্ষিতে অনুরাগীদের মধ্যেও উত্তেজনার পারদ চড়েছিল। তবে বৃহস্পতিবার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র (Gangubai Kathiwadi) ‘ঢোলিড়া’ গান প্রকাশ্যে আসতেই তার উলট-পুরাণ! কটাক্ষের শিকার হতে হল বনশালির গাঙ্গুবাই আলিয়া ভাটকে। কেন? নেটদুনিয়ার একপক্ষের মন্তব্য, “‘ঢোলিড়া’ (Dholida) গানে আলিয়ার নাচের ধরন হুবহু দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) ‘নাগাড়া’ (Nagada) গানের সঙ্গে মিলে যাচ্ছে।” অতঃপর আলিয়া ভাটকে ‘কপি-ক্যাট’ আখ্যা দিতেও পিছপা হননি তাঁরা।

প্রসঙ্গত, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র ট্রেলার মুক্তি পেতেই আলিয়া ভাটের অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিল নেটদুনিয়া। কিন্তু সিনেমার প্রথম গান প্রকাশ্যে আসতেই গোল বাঁধে। ‘হাম দিল দে চুকে হোক’-এর ‘ঢোলি তারো’ হোক কিংবা ‘রামলীলা’র ‘নাগাড়া’, বনশালি একাধিক ছবিতে তাঁর গরবা ডান্সের ঝলক দেখিয়েছেন। এবার গাঙ্গুবাইয়ের ক্ষেত্রেও তার অন্যথা হল না। ‘ঢোলিড়া’ গানেও আলিয়াকে গরবা নাচ করতে দেখা গেল। আর সেই গানের সঙ্গেই নেটদুনিয়া দীপিকার ‘নাগাড়া’ ডান্স স্টেপের মিল খুঁজে পেয়েছে। অগত্যা রণবীর কাপুর প্রসঙ্গ টেনে ‘প্রাক্তন-বর্তমান’ মন্তব্য করতেও ছাড়েননি তাঁরা।

উল্লেখ্য, গীতিকার কুমারের লেখা গানের কথায় ‘ঢোলিড়া’র সুর বেঁধেছেন পরিচালক সঞ্জয় লীলা বনশালি (Sanjay Leela Bhansali) খোদ। গান গেয়েছেন জাহ্নবী শ্রীমাঙ্কর ও শাইল হাডা। ‘ঢোলিড়া’র জন্য আলিয়া ভাটকে কোরিওগ্রাফ করেছেন ক্রুতি মহেশ। গণিকালয়ের ডাকসাইটে মহিলার ভূমিকায় নাচ করতে দেখা গেল আলিয়াকে। তবে এই ছবি যে অভিনেত্রীর কেরিয়ারে মাইল ফলক হতে চলেছে, তার প্রমাণ মিলল ট্রেলারেই।

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা দেবিনা, ছবি পোস্ট করে খুশির খবর দিলেন গুরমিত]

গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি, ষাটের দশকের মুম্বইয়ে এই একটি নামেই কাঁপন ধরত মায়ানগরীর ডন-মাফিয়াদের। তৎকালীন যৌনপল্লি কামাথিপুরার ডাকসাইটে মহিলা তিনি। অনেকের কাছে তিনি ‘মুম্বই মাফিয়া কুইন’ নামেই পরিচিত। যাঁর অনুমতি ছাড়া কামাথিপুরার অন্ধকার গলিতে যেমন সূর্যের আলো ঢোকা নিষিদ্ধ ছিল, ঠিক তেমনই গাঙ্গুবাইয়ের অঙ্গুলি হেলন ব্যতীত কোনও কাক-পক্ষীর প্রবেশের উপরও নিষেধাজ্ঞা জারি ছিল। মাত্র ৫০০ টাকার বিনিময়ে নিজের স্বামীর হাতে যৌনপল্লীতে বিক্রি হওয়াা মহিলাই নিজেকে একদিন প্রতিষ্ঠিত করেছিলেন দৌর্দণ্ড্যপ্রতাপ নেত্রী হিসেবে। গণিকালয় থেকে রাজনীতিক হওয়ার যাত্রা নেহাতই সুখকর ছিল না তাঁর। কামাথিপুরার সেই ডাকসাইটে মহিলার জীবনকাহিনিই এবার আলিয়া ভাটের হাত ধরে পর্দায় ফুটে উঠতে চলেছে। নেপথ্যে পরিচালক সঞ্জয় লীলা বনশালি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Gangubai kathiwadis dholida song out netizens starts compare alia with deepikas nagada