প্রেম কাহিনি, সম্পর্কের নয়া সমীকরণে ‘ঘরে বাইরে আজ’

অপর্ণা সেনের এই সময়েই গল্পে বিমলার নাম বৃন্দা।নিখিলেশ পরিচিত অনিমেষ নামে। স্বামী যখন বলেছিল তার বন্ধুর প্রতি মহিলারা সহজেই আকৃষ্ট হয়, মোটের তা মানতে পারেননি বৃন্ধা। কিন্তু সময় সন্ধিহান, সেও জড়িয়ে পড়ল সন্দীপের সঙ্গে সম্পর্কে।

আজকের সময়ে দাঁড়িয়ে সেই ত্রিকোণ প্রেমের কাহিনিতে আধুনিক সমীকরণ বুনবেন অপর্ণা সেন।

রবীন্দ্রনাথের উপন্যাস ‘ঘরে-বাইরে’, প্রায় এক দশক পর ফিরছে সেলুলয়েডে। তবে সত্যজ‌ি‌ৎ রায়ের ‘ঘরে বাইরে’ ছবির রিমেক নয় অপর্ণা সেনের এই ছবি। আধুনিকতার ছোঁয়ায় পর্দায় আসছে সন্দীপ, বিমলা ও নিখিলেশের প্রেমের গল্প। আজকের সময়ে দাঁড়িয়ে সেই ত্রিকোণ প্রেমের কাহিনিতে আধুনিক সমীকরণ বুনবেন অপর্ণা সেন।স্বামী নিখিলেশের প্রতি অনুরাগ থাকা সত্ত্বেও বিমলা আকৃষ্ট হয় বিপ্লবী সন্দীপের প্রতি।

তবে অপর্ণা সেনের এই সময়েই গল্পে বিমলার নাম বৃন্দা।নিখিলেশ পরিচিত অনিমেষ নামে। স্বামী যখন বলেছিল তার বন্ধুর প্রতি মহিলারা সহজেই আকৃষ্ট হয়, মোটের তা মানতে পারেননি বৃন্ধা। কিন্তু সময় সন্ধিহান, সেও জড়িয়ে পড়ল সন্দীপের সঙ্গে সম্পর্কে। ছবিতে অনিমেষ, বৃন্দা ও সন্দীপের ভূমিকায় দেখা যাবে অনির্বাণ ভট্টাচার্য, তুহিনা দাস ও যিশু সেনগুপ্তকে।

আরও পড়ুন, পুজোর মধ্যেই বিবাহবার্ষিকী তিয়াসা-সুবানের

ত্রিকোণ প্রেমের টানাপোড়েন, রাজনৈতিক সংঘাত, বর্তমান অশান্ত পরিবেশ সবটাই থাকবে ছবিতে। সুতরাং বোঝাই যাচ্ছে ১৯৪৮ সালে সত্যজিৎ রায় মূল উপন্যাস অবলম্বনে ‘ঘরে বাইরে’ ছবিটি তৈরি করলেও ‘ঘরে বাইরে আজ’ অনেকটাই আলাদা। কলকাতা ও বোলপুরের বিভিন্ন জায়গায় শুটিং হয়েছে এই ছবির।

অপর্ণা সেনের এই ছবিতে ক্যামেরার দায়িত্বে সৌমিক হালদার, সঙ্গীত পরিচালনা করছেন নীল দত্ত। ২১ জুন মুক্তি পাওয়ার কথা ছিল ‘ঘরে বাইরে আজ’। তবে তা হয়নি। কলকাতা ও বোলপুরের বিভিন্ন জায়গায় শুটিং হয়েছে এই ছবির। বছরের শুরুতে এসভিএফের ২৫টি ছবির তালিকায় ছিল ঘরে বাইরে আজ।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ghawre bairey aaj official trailer aparna sen jisshu anirban146079

Next Story
পুজোর মধ্যেই বিবাহবার্ষিকী তিয়াসা-সুবানের
Show comments