বড় খবর

ভুয়ো টুইট করে হিংসা ছড়ানোর অভিযোগ! স্বরা ভাস্করের বিরুদ্ধে FIR দায়ের করল পুলিশ

দিল্লির তিলক মার্গ থানায় অভিযোগ দায়ের হয়েছে বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে।

SWara Bhasker

গাজিয়াবাদের (Ghaziabad ) মুসলিম বৃদ্ধকে মারধর-নিগ্রহ ঘটনায় এবার বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করের (Swara Bhasker) বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। গতকালই ভুয়ো খবর রটানোর অভিযোগে টুইটার, কংগ্রেস নেতা এবং দুই সাংবাদিকের বিরুদ্ধে FIR দায়ের হয়েছে। এবার আইনি বিপাকে জড়ালেন স্বরা। উত্তরপ্রদেশের গাজিয়াবাদের ঘটনায় টুইট করে সাম্প্রদায়িকতার ইন্ধন দেওয়ার অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে যে, অভিনেত্রী স্বরা ভাস্কর, টুইটারের ভারতীয় ম্যানেজিং ডিরেক্টর মনিশ মাহেশ্বরী, সাংবাদিক আফরা খানুম শেরওয়ানি-সহ আরও কয়েকজনের বিরুদ্ধে তাঁরা অভিযোগ পেয়েছেন। সংশ্লিষ্ট অভিযোগনামায় উল্লেখ, এঁরা প্রত্যেকেই গাজিয়াবাদের প্রবীণ নাগরিকের বিরুদ্ধে ভুয়ো খবর শেয়ার করে সেটাকে সাম্প্রদায়িকতার রং দেওয়ার চেষ্টা করেছেন।

[আরও পড়ুন: ‘নীলামনে’র জমজমাট জামাইষষ্ঠী! ইমনের বাড়িতে কবজি ডুবিয়ে খেলেন নীলাঞ্জন]

বুধবারই দিল্লির তিলক মার্গ থানায় অমিত আচার্য নামে জনৈক আইনজীবী স্বরা ভাস্কর-সহ আরও কয়েকজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানিয়েছেন। যাতে কিনা স্পষ্ট এফআইআর দায়েরের আবেদন জানানো হয়েছে। দাঙ্গায় উস্কানি দেওয়া এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত করার অভিযোগে বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১৫৩এ, ২৫৯এ, ৫০৫ এবং ১২০বি ধারার ভিত্তিতে অভিযোগ দায়ের হয়েছে।

প্রসঙ্গত, গাজিয়াবাদের ওই মুসলিম বৃদ্ধকে নিগ্রহের ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, আবদুল সামাদ সাইফি নামে ওই বৃদ্ধকে অটোরিকশায় করে বাড়ি পৌঁছে দেওয়ার অছিলায় নির্জন এলাকায় নিয়ে যায় অভিযুক্তরা। এরপর সেখানে তাঁকে মারধর করা হয় এবং জয় শ্রীরাম বলার জন্য চাপ দেওয়া হয়। তবে পুলিশের দাবি, অভিযুক্তরা ওই বৃদ্ধকে মারধর করে কারণ, তাঁর থেকে কেনা তাবিজে কোনও কাজ হয়নি বলে। আর সেই ঘটনাকেই সাম্প্রদায়িকতার রং দেওয়ার চেষ্টা করেছেন স্বরা, এমনটাই অভিযোগ যোগী পুলিশের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ghaziabad old mans assault complaint against swara bhasker

Next Story
মিথিলা বাংলাদেশে, শ্বশুর হয়ে কে জামাইষষ্ঠীর ভুরিভোজ খাওয়ালেন সৃজিতকে?Srijit Mukherjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com