বড় খবর

পর্দায় ভারতমাতার বীর সেনার ভূমিকায় অক্ষয়, প্রকাশ্যে ‘গোর্খা’র ফার্স্ট লুক

ছবি নিয়ে কী বললেন অক্ষয়?

গোর্খা – প্রথম লুক

একের পর এক বলিউডে শুধুই ধামাকাদার সিনেমা। ভারতীয় সেনাবাহিনীর নানান গন্যমান্য ব্যক্তিত্বদের পর্দায় ফুটিয়ে তোলার ক্রেজ দিনের পর দিন বাড়ছে। এবার সেই তালিকায় যোগ অক্ষয় কুমারের গোর্খা সিনেমার। এর আগেও বহু দেশাত্মবোধক সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি ফের আবার চমক দিতে চলেছেন। 

মেজর জেনারেল ইয়ান কার্ডযোর দুঃসাহসিক কীর্তি এবং কর্মজীবনের ওপর ভিত্তি করেই নির্মিত হতে চলেছে এই সিনেমা। অক্ষয় নিজেই জানিয়েছেন এই বিষয়ে। টুইটারে সিনেমার প্রথম ঝলক প্রকাশ করে লেখেন, মাঝে মাঝে কিছু কাহিনী এতই অনুপ্রাণিত করে তোলে যে সিনেমা বানানোর ইচ্ছে একেবারেই জেগে ওঠে। হ্যাশট্যাগ জুরেছেন গোর্খা – একজন কিংবদন্তী যোদ্ধা ইয়ান কার্ডযোর জীবন দ্বারা অনুপ্রাণিত সিনেমা। গর্বিত এইরকম একজন মানুষের চরিত্রে অভিনয় করতে পেরে। সিনেমাটি ভীষণই কাছের। 

চোখে মুখে অবিশ্বাস্য অভিব্যাক্তি! স্থির অপলক দৃষ্টি, হাতে তরবারি নিশানায় লক্ষ্যভেদী চিত্র পরিস্ফুট, নির্দ্বিধায় শত্রুদের জমি ছাড়া করতে অনন্য। আরেকটি ছবিতে যন্ত্রণার এবং কষ্টের চিত্র একেবারেই পরিষ্কার। নিঃসন্দেহে প্রথম ঝলকেই দর্শকমহলে উত্তেজনা ছড়িয়ে দিয়েছে। অক্ষয় বাহিনীর সকলেই এই খবর পেয়ে বেজায় উৎসাহিত। পরিচালনা করছেন সঞ্জয় চৌহান। ছবিতে উল্লেখিত ৭৫ তম স্বাধীনতা দিবসের উদযাপনে – ইঙ্গিত দিচ্ছে সম্ভবত মুক্তি পাওয়ার সম্ভাবনা আগামী বছর আগস্টের দিকেই। 

প্রসঙ্গত, মেজর জেনারেল ইয়ান কার্ডযো ভারতীয় সেনার কর্মকর্তা। এবং যুদ্ধে অক্ষম ব্যাটেলিয়ন দের নিজ দায়িত্বে এগিয়ে নিয়ে গেছিলেন। ১৯৭১ সালে ভারত পাকিস্তান যুদ্ধে ব্যটিলিয়ন ৪/৫ গোর্খা রাইফেলসে যোগদান করেন। রেজিমেন্টে পরিচিত ছিলেন কার্টু নামে। ল্যান্ডমাইন দ্বারা যুদ্ধক্ষেত্রে আঘাত পান, সূত্র অনুযায়ী পা রেখেছিলেন ল্যান্ডমাইন, গুরুতর জখম হন তারপরই। চিকিৎসকের অনুপস্থিতির কারণে নিজেই নিজের পা কুকরি দিয়ে কেটে ফেলেছিলেন! যদিও একজন পাকিস্তানি চিকিৎসক তার অপারেশন করেছিলেন পরবর্তীতে। তার অসামান্য তেজ এবং যুদ্ধনীতি আজও তাকে ভারতের যুদ্ধক্ষেত্রে এক নজিরবিহীন ঘটনা এবং প্রাসঙ্গিকতা হিসেবেই বহাল রেখেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gorkha a new film of akshay kumar have first look

Next Story
আজও জামিনের মামলার নিষ্পত্তি হল না, এই সপ্তাহেও জেলেই থাকছেন আরিয়ানAryan Khan is not first-time consumer, NCB tells court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com