scorecardresearch

বড় খবর

বর্ষশেষে নয়া অ্যাডভেঞ্চারের পথে সোনাদা! এবার ফাঁস হবে ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ রহস্য

বাংলার পরতে পরতে লুকিয়ে থাকা ইতিহাসে রহস্য-রোমাঞ্চের খোঁজে ধ্রুবর ‘সোনাদা’।

বর্ষশেষে নয়া অ্যাডভেঞ্চারের পথে সোনাদা! এবার ফাঁস হবে ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ রহস্য
কর্ণসুবর্ণের গুপ্তধন

বছর দুয়েক বাদে অপেক্ষার পর ফের বড়পর্দায় আসছে সোনাদা আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। সঙ্গী আবীর-ঝিনুক। ৩১ ডিসেম্বর, একুশের শেষ দিনেই ঘোষণা করলেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় (Dhrubo Banerjee)। নেপথ্যে এসভিএফ। শুক্রবার প্রকাশ্যে এল ছবির পোস্টার ও নাম।

এবার আবীর-ঝিনুককে নিয়ে ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ (Karnasubarnar Guptodhon) রহস্য উন্মোচনে বেরচ্ছেন সোনাদা। গুপ্তধন ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবি এটা। সিনেমার নামেই ঈঙ্গিত যে এবারেও গল্পের সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে থাকবে ইতিহাস। আর পরতে পরতে রহস্য-রোমাঞ্চ। কাস্টিংয়ের হেরফের হয়নি। মূল ভূমিকায় রয়েছেন আবীর চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী (Arjun Chakraborty) ও ইশা সাহা (Isha Saha)।

গুপ্তধনের সন্ধানে কিংবা দুর্গেশগড়ের গুপ্তধন-এ বাংলার ইতিহাসের প্রেক্ষাপটে রহস্য-রোমাঞ্চের জাল বুনেছিলেন ধ্রুব। ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’-এও যে তার অন্যথা হবে না, হলফ করে বলাই যায়। নবীন প্রজন্মের কাছে বাংলার পরতে পরতে লুকিয়ে থাকা ইতিহাস, সংস্কৃতি-সাহিত্যকে তুলে ধরতেই পরিচালকের এমন অভিনব প্রয়াস।

[আরও পড়ুন: একুশের বক্স অফিসে কোন বাংলা ছবি ‘হিট’? ভাল কন্টেন্ট হওয়া সত্ত্বেও ‘মার’ খেল কোনটা?]

এবারের প্রেক্ষাপট কর্ণসুবর্ণের গৌরবময় অধ্যায়। বাংলার প্রথম স্বাধীন শাসক শশাঙ্কের রাজধানী ছিল কর্ণসুবর্ণ। হিউয়েন সাঙের লেখায় যার উল্লেখ পাওয়া যায়। ভৌগোলিক অবস্থানের নীরিখে সেই কর্ণসুবর্ণ আজকের মুর্শিদাবাদ। সেখানেই এবার অ্যাডভেঞ্চারে যাচ্ছেন সোনাদা।

আপাতত চিত্রনাট্য লেখার কাজ চলছে। নির্মাতারা ২০২২ সালে রিলিজ করার কথা ভাবছেন। প্রসঙ্গত, কালীপুজোর দিনই ধ্রুব আরও একটি সিনেমার ঘোষণা করেছেন- ‘রঘু ডাকাত’। যে ভূমিকায় দেখা যাবে দেবকে। ‘গোলোন্দাজ’-এর পর আবারও ধ্রুবর টিমে দেব। সেই ছবির প্রি-প্রোডাকশন সময় সাপেক্ষ বলেই তার আগে কর্ণসুবর্ণের গুপ্তধন’-এর শুটিং শুরু করবেন পরিচালক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Guptadhan franchise karnasubarner guptadhan announcement