বড় খবর

‘হিন্দু নাম নিয়ে ইন্ডাস্ট্রিতে টাকা কামিয়েছেন’, দিলীপ কুমারকে নিয়ে বিতর্কিত টুইট বিজেপি নেতার

পাল্টা দিতে ময়দানে উর্মিলা মাতণ্ডকর।

Dilip Kumar, BJP leader Arun Yadav, Urmila Matondkar, BJP, দিলীপ কুমার, উর্মিলা মাতণ্ডকর, Bengali News today
দিলীপ কুমারকে নিয়ে বিতর্কিত টুইট বিজেপি নেতার

দিলীপ কুমারকে (Dilip Kumar) শ্রদ্ধার্ঘ্য জানাতে গিয়েও তাঁর ধর্ম নিয়ে কটাক্ষ করলেন বিজেপি (BJP) নেতা। বললেন, “হিন্দু নাম নিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রিতে অর্থ উপার্জন করা ইউসুফ খানের প্রয়াণে চলচ্চিত্র জগতের অপূরণীয় ক্ষতি হল।” হরিয়ানার বিজেপি নেতা অরুণ যাদবের এমন টুইটেই নেটদুনিয়ায় বিতর্কের সূত্রপাত। শোরগোলেরও অন্ত নেই। ভারতীয় সিনেজগতের কিংবদন্তী অভিনেতার প্রয়াণে শোকবার্তা জ্ঞাপনের পাশাপাশি বিজেপি নেতা যে তাঁর ধর্ম নিয়ে বিঁধেছেন, তা চোখ এড়ায়নি নেটিজেনদের। পাল্টা নেটজনতাদের কটাক্ষ, “কথাতেই আছে, স্বভাব যায় না মলে? অতঃপর এক্ষেত্রেও হিন্দুত্ববাদীদের সাম্প্রদায়িক প্রসঙ্গ উল্লেখ করতে হল!”

প্রসঙ্গত, দীর্ঘকাল বার্ধক্যজনিত সমস্যায় ভুগে বুধবার চিরঘুমের দেশে পাড়ি দেন দিলীপ কুমার। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিনোদুনিয়া থেকে রাজনৈতিক মহলের অন্দরেও। শোকবার্তা জানিয়েছেন খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাজনাথ সিং থেকে শুরু করে স্মৃতি ইরানি-সহ আরও অনেকে। কিন্তু, কিংবদন্তী অভিনেতাকে শেষ শ্রদ্ধার্ঘ্য জানাতে গিয়ে কেউই তাঁর ধর্ম নিয়ে কটাক্ষ করেননি। কিংবা হিন্দু নাম গ্রহণের প্রসঙ্গ উত্থাপন করেননি। তবে হরিয়ানার বিজেপি নেতা অরুণ যাদব (Arun Yadav) হাঁটলেন অন্য পথে। দিলীপ কুমারকে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি তাঁর ধর্ম নিয়ে খোঁচা দিলেন।

[আরও পড়ুন: ভালবাসা, স্টারডমেই মুছেছিলেন ইন্দো-পাক সীমান্তের দূরত্ব, দিলীপ কুমারকে শ্রদ্ধার্ঘ্য ইমরান খানের]

গেরুয়া শিবিরের নেতা অরুণের টুইটে লেখা, হিন্দু নাম নিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রিতে অর্থ উপার্জন করা মহম্মদ ইউসুফ খানের (দিলীপ কুমার) প্রয়াণে চলচ্চিত্র জগতের অপূরণীয় ক্ষতি হল। স্বজনহারানো পরিবারের উদ্দেশে গভীর সমবেদনা! ঈশ্বর ওঁর আত্মাকে শান্তি দিন।”

কিংবদন্তী অভিনেতাকে নিয়ে এমন কুরুচিকর মন্তব্যে পাল্টা দিতে ময়দানে নামলেন উর্মিলা মাতণ্ডকর (Urmila Matondkar)। যিনি ২০১৯ সালের লোকসভা ভোটে কংগ্রেসের হয়ে লড়ে পরাজয়ের পর শিবসেনায় যোগ দিয়েছেন। অভিনেত্রী রিটুইট করে অরুণ যাদবকে বললেন, “আপনার লজ্জা হওয়া উচিত।”

উল্লেখ্য, ১৯২২ সালে পাকিস্তানের (Pakistan) পেশোয়ারে জন্ম হলেও দিলীপ কুমারের কর্মস্থল এবং জীবনের সিংহভাগ কেটেছে মুম্বইতে। আর তাই ভারতীয় সিনেদর্শকদের কাছে তিনি যতটা সমাদৃত, পাক-দর্শকদের কাছেও ঠিক ততটাই সম্মান, ভালবাসা পেয়েছেন। পেশোয়ারের কিস্সা খাওয়ানি বাজারের গলি থেকে বলিউডের স্টারডম পাওয়াটা নেহাত-ই সোজা ছিল না। স্ট্রাগলের মুখ দেখতে হয়েছিল বলিউডের এই সুপারস্টারকেও। গোড়ার দিকে ক্যান্টিন সামলানোর চাকরি, ফলের ব্যবসা করার পাশাপাশি হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে সিনেমার কাজে লেখালেখি করতেন। পরে দেবিকারানির নজরে পড়েন ইউসুফ খান। সেখানেই ঘুরে যায় জীবনের মোড়। বাবা যাতে না জানতে পারেন যে, তিনি অভিনয় করছেন, সেইজন্যই নাম নিজের বদলে ইউসুফ খান থেকে দিলীপ কুমার রেখেছিলেন। নেপথ্যে পরামর্শদাতা দেবিকারানি। আর সেই নাম নিয়েই মৃত্যুর পর তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানাতে গিয়ে কটাক্ষ করলেন হরিয়ানার বিজেপি নেতা। যার টুইটারের বায়োতে লেখা, তিনি হরিয়ানা বিজেপির রাজ্য আইটি সেল ও সোশ্যাল মিডিয়া প্রধান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Haryana bjp leaders tweet on actor dilip kumar irks netizens urmila matondkar slammed him

Next Story
দিলীপ কুমারের শেষকৃত্যে সানগ্লাস পরে কেন? চরম ট্রোলড শাহরুখ খানShah Rukh Khan, Dilip Kumar, Dilip Kumar death, শাহরুখ খান, দিলীপ কুমার, Bengali News today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com