বড় খবর

৮৩, রাধে এবং লক্ষ্মী বম্ব- কোন পথে হাঁটবে বলিউড রিলিজ?

এক নজরে দেখে নেওয়া যাক রণবীর সিংয়ের ৮৩, সলমন খানের রাধে, অক্ষয় কুমারের লক্ষ্মী বম্ব এবং আরও অন্যান্য বলিউড ছবিগুলির রিলিজ আপডেট।

সারা বিশ্বই কার্যত থমকে গিয়েছে। করোনা ভাইরাসের দাপটে ঘরবন্দি সকলে। সিনেমা, থিয়েটার সমস্ত বিনোদনের পথেই বাধা হয়ে দাঁড়িয়ে কোভিড ১৯। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিরও অবস্থা একই। একের পর এক ছবির মুক্তি স্থগিত, স্বাভাবিকভাবেই তৈরি হচ্ছে না নতুন কোনও ছবি। কারণ সিনেমাহলগুলিকেও মানতে হচ্ছে সামাজিক দূরত্বের নিয়ম। শুক্রবার ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানালেন সমস্ত বড় ব্যানারের ছবিগুলির মুক্তির আপডেট।

রণবীর সিং অভিনীত ছবি ৮৩ নিয়ে তরণ আদর্শের টুইট, ”ছবির শুটিং শেষ, সম্পাদনা ও ডাবিংও সারা কেবল বাকি ফাইনাল মিক্সিং…আর কিছু পোস্ট প্রোডাকশনের কাজ। তারপরেই ছবি মুক্তি পেতে পারে।”

এপ্রিল ২০২০- তেই মুক্তি পাওয়ার কথা ছিল রণবীরের ৮৩।

ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জেতার গল্প বলবে ৮৩। এপ্রিলের ১০ তারিখে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। তবে সবটা নতুন করে সাজিয়ে মুক্তি তারিখ জানাবে কবীর খান পরিচালিত এই ছবির নির্মাতারা।

সলমন খান অভিনীত ছবি রাধে-র মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০-র ঈদে। তরণ আদর্শের মতে, এখনও ছবি পুরোপুরি তৈরি হয়নি। তিনি টুইটে বলেন, ”সলমন খান ও দিশা পাটানি-র রাধে এখনও সম্পূর্ণ হয়নি। দুটো গান ও কিছু দৃশ্যের শুটিং বাকি। ডাবিং, ভিএফএক্স, পোস্ট প্রোডাকশনেও হাত দেওয়া যায়নি।”

ভাইজানের এবারের ঈদ রিলিজ ছিল রাধে।

যেহেতু রাধে-র শুটিং এখনও শেষ হয়নি, তাই ছবি নতুন রিলিজ ডেটও পিছিয়ে যেতে পারে অনেকটাই। আপাতত লকডাউন না কাটলে কিছু নিশ্চিত করে বলা সম্ভব নয়।

অক্ষয় কুমার ও কিয়ারা আদবানি-র ছবি লক্ষ্মী বম্ব-ও মুক্তি পাওয়ার কথা ছিল ঈদে। তবে এখনও কিছুটা পোস্ট প্রোডাকশনের কাজ বাকি। তরণ জানালেন, ”শুটিং শেষ, রাফ এডিও হয়ে গিয়েছে, ডাবিং, আবহ ও ভিএফএক্সের বেশকিছু কাজ বাকি রয়েছে।”

অক্ষয় কুমারের বহুচর্চিত ছবি লক্ষ্মী বম্ব।

শোনা গিয়েছিল ডিজিটালি রিলিজ করতে পারে লক্ষ্মী বন্ব। থিয়েটারে মুক্তি পাবে না এই ছবি, তা শুনে অনেকেই মর্মাহত হয়েছিলেন। তবে নির্মাতারা এখনও তাদের কোনরকম পরিকল্পনার কথা জানননি।

এদিকে বরুণ ধাওয়ান ও সারা আলি খানে কুলি নং ১-র কিছু পোস্ট প্রোডাকশনের কাজ বাকি। ফলে রিলিজ হওয়ার কথা হলেও এখন অপেক্ষা করা ছাড়া উপায় নেই। তরণ আদর্শের কথায়, শুটিং শেষ, সম্পাদনা ও ডাবিংও হয়ে গিয়েছে। ভিএফএক্স প্রায় শেষের পথে, কিছুটা বাকি পোস্ট প্রোডাকশনের কাজ।

প্রথমবার সারা আলি খান ও বরুণ ধাওয়ানকে দেখা যাবে বড়পর্দায়।

ডেভিড ধাওয়ানের পরিচালনায় এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল ১ মে।

অন্যদিকে সুজিত সরকার, তাঁর পরবর্তী ছবি গুলাব সিতাবো-র পোস্ট প্রোডাকশনের কাজ করে ফেলেছেন। তরণ আদর্শ টুইটারে বললেন, অমিতাভ বচ্চন ও আয়ুষ্মান খুরানার গুলাবো সিতাবো শুটিং ও পোস্ট প্রোডাকশনের কাজ শেষ। ছবির প্রথম কপিও তৈরি।

অমিতাভ বচ্চন ও আয়ুষ্মান খুরানার যুগলবন্দী গুলাবো সিতাবো।

গুলাবো সিতাবো-র মুক্তি পাওয়ার কথা ছিল ১৭ এপ্রিল।

তবে এই ছবিগুলি ছাড়াও সূর্যবংশী, দ্য গার্ল অন দ্য ট্রেন, থালাইভি, ভুল ভুলাইয়া টু, সড়ক টু ও দোস্তানা টু-এর মতো বেশকিছু ছবি তাদের নতুন মুক্তির তারিখ ঘোষণা করবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Here is the latest update on all the upcoming bollywood film releases

Next Story
জ্যাকলিন, ইউলিয়া, বন্ধুদের সঙ্গে ফার্মহাউসে সলমন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com