বড় খবর

শুধু রামায়ণ নয়, বেশকিছু জনপ্রিয় সিরিজ পুনঃসম্প্রচার করছে দূরদর্শন

দূরদর্শনে রামায়ণ সম্প্রচারিত হওয়ার কথা আগেই জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেদকর। কিছু ঘন্টা পরে দূরদর্শন তাদের অফিসিয়াল টুইটারে বেশ কিছু পুরনো জনপ্রিয় শোয়ের কথা উল্লেখ করে।

dd-tv-shows
জনপ্রিয় শোয়ের তালিকা প্রকাশ করল দূরদর্শন।
জনসাধারণের অনুরোধে রামানন্দ সাগরের রামায়ণ পুনঃসম্প্রচার হচ্ছে, একথা আগেই জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেদকর। আর এই খবরেই উচ্ছ্বসিত জনগণ। তবে আরও একটি সুখবর দিয়েছেন দূরদর্শন। তাদের অফিসিয়াল টুইটারে দূরদর্শনে বেশ কিছু পুরনো জনপ্রিয় শোয়ের কথা উল্লেখ করে জানিয়েছেন, এই শোগুলিও পুনঃসম্প্রচার করতে চলেছেন তারা।

মহাভারত

দেখানো হবে- দুপুর ১২টা এবং সন্ধ্যে ৭টা

মহাভারত সিরিয়ালের একটি দৃশ্য।

কালজয়ী পরিচালক বিআর চোপড়ার বিখ্যাত সিরিজ মহাভারত। ৯৪টি পর্বে তৈরি হয়েছিল এই টেলিভিশন সিরিজ। প্রতিটা পর্বের শুরুই হত একটি ভয়েস ওভার দিয়ে, ম্যায় সময় হু, তারপরেই উদ্ধৃত করা হত ভগবত গীতার দুটি শ্লোক। বিখ্যাত উর্দু কবি রহি মাসুম রাজা লিখেছিলেন এই টেলি সিরিজের চিত্রনাট্য।

মহাভারতে ভীমের চরিত্রে অভিনয় করেছিলেন মুকেশ খান্না, নীতিশ ভরদ্বাজ ছিলে শ্রীকৃষ্ণ, রূপা গঙ্গোপাধ্যায় অভিনয় করেছিলেন দ্রৌপদীর ভূমিকায়, পুনীত ইশার ছিলেন দুর্যোধন, অর্জুন ফিরোজ খানকে দেখা গিয়েছিল অর্জুনের চরিত্রে, পঙ্কজ ধীর ছিলেন কর্ণ, গজেন্দ্র চৌহান অভিনয় করেছিলেন যুধিষ্ঠিরের ভূমিকায়, রেণুকা ইশরানি ছিলেন গান্ধারী, নাজনিন হলেন কুন্তি, সুরেন্দ্র পাল ছিলেন দ্রোণাচার্য এবং গুফি পেন্তলকে দেখা গিয়েছিল শকুনির ভূমিকায়।

মহাভারতের দুটো এপিসোড দেখা যাবে দুপুর ১২টা এবং সন্ধ্যে ৭টায়।

আরও পড়ুন, ‘বলো কী করে হব সবুজ’! লকডাউনে গান বাঁধলেন সৌরভ-অমিত

সার্কাস

দেখা যাবে-রাত ৮টায়

শাহরুখ খান ছিলেন সার্কাস সিরিজে।

ফৌজি সিরিজে শাহরুখ খানের চকলেট বয় ইমেজ তৈরি হওয়ার পর, কুন্দন শাহ বাদশাকে ফিরিয়ে আনলেন ১৯৮৯ এর টিভি শো সার্কাসে। সিরিজে কিং খানের চরিত্রের নাম ছিল শেখরন। এক যুবক যে বাবার তৈরি করে যাওয়া সার্কাস টিকিয়ে রাখতে মরিয়া। সিরিজে আশুতোষ গোয়ারিকর ও রেণুকা সাহানেকেও দেখা গিয়েছিল গুরুত্বপূর্ণ ভূমিকায়।

২৮ মার্চ থেকে রাত ৮টায় দেখা যাবে সার্কাস।

ব্যোমকেশ বক্সী

দেখানো হবে সকাল ১১টায়

ব্যোমকেশের চরিত্রে রজিত কাপুর।

রজিত কাপুরকে দেখা গিয়েছিল মুখ্য চরিত্রে, ব্যোমকেশ বক্সী তৈরি হয়েছিল শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে। ব্যোমকেশকে বলা হয় শার্লক হোমসের ভারতীয় ভার্সন।

২৮ মার্চ থেকে সকাল ১১ টায় দেখানো হবে ব্যোমকেশ বক্সী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Heres a list of all the shows you can watch on doordarshan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com