বড় খবর

কাজল-জুহিরা সরাসরি না করে দেন, শেষে করিশ্মা রাজি হন ‘দিল তো পাগল হ্যায়’ করতে

নিশার চরিত্রে জোর করেই রাজি হন করিশ্মা?

দিল তো পাগল হ্যায়-তে শাহরুখ, মাধুরী, করিশ্মা

সিরফ লড়কিয়া মুঝসে প্যার করতি হ্যা! ট্রু-লাভার বয় ইমেজের শাহরুখ খান ( Shahrukh Khan ), মাধুরী দীক্ষিত ( Madhuri Dixit ) এবং করিশ্মা কাপুরের ( Karishma Kapoor ) ‘দিল তো পাগল হ্যায়’ নিয়ে এককালে উত্তেজনা কম ছিল না। আইকনিক সব সংলাপ থেকে একতরফা প্রেমের ছবি নিয়েই সম্পূর্ণ সিনেমা জুড়ে শুধুই মন ভাঙ্গা-জোড়ার খেলা। সঙ্গে অক্ষয় কুমারের ( Akshay Kumar ) ক্যামিও অ্যাপিয়ারেন্স ঝড় তুলেছিল রুপোলী পর্দায় । 

কিন্তু এই সিনেমা নিয়েই বেজায় হয়রানি পোয়াতে হয় নির্মাতাদের। নিশা অর্থাৎ যে চরিত্রে করিশ্মা কাপুর অভিনয় করেছেন, সেই চরিত্রের জন্য রাজি হচ্ছিলেন না কেউই।স্বয়ং যশ সাহেবকে না করেছিলেন সকলে। কাজল থেকে ঊর্মিলা মতন্ডকর, জুহি চাওলা এবং মনীষা কৈরালা সকলেই নাকি পিছিয়ে পড়েছিলেন নিশার চরিত্র থেকে। কারণ জানেন? মাধুরী দীক্ষিতের বিপরীতে নাচ করতে হবে ভেবেই সকলের চক্ষু চরকগাছ। একেবারেই কোনওরকম রিস্ক নেননি কেউই। এই বিষয় কারওর অজানা নয় সম্পূর্ণ সিনেমা জুড়ে নাচের সিকোয়েন্স রয়েছে অনেক। ব্যাস! মাধুরীর কারণেই পরিচালকের মাথায় হাত পরে।  

অবশেষে যশ চোপড়া এবং আদিত্য চোপড়ার অনুরোধ ফেলতে পারেননি করিশ্মা কাপুর। যদিও বা তিনি একেবারেই রাজি ছিলেন না। কিন্তু মাধুরীর ভক্ত হওয়ার পরেও তার সঙ্গে অভিনয় করার লোভ সামলাতে পারেননি তিনি। অতঃপর চ্যালেঞ্জ নিয়েই স্ক্রিন জুড়ে দাপিয়ে বেড়ালেন অভিনেত্রী। তার অবদান ছবির ক্ষেত্রে কিছু কম নয়। 

A Love Letter To Dil Toh Pagal Hai - GoodTimes: Lifestyle, Food, Travel,  Fashion, Weddings, Bollywood, Tech, Videos & Photos

সিনেমার গল্পে প্রেম থেকে প্রত্যাখ্যান এবং একতরফা থেকে ত্যাগ সবকিছুই বিস্তারিত ভাবে ফুটিয়ে তোলেন পরিচালক। শাহরুখের কলেজ প্রেমিক ইমেজ তখন মন কাড়ত হাজার তরুণীদের। সিনেমার সঙ্গে মুগ্ধকর মিউজিক, পোশাকের সম্ভার এবং নিদারুণ শট – প্রথমবারের মত সোলমেট কনসেপ্টের ধারণা মিলেছিল এই সিনেমায়। প্রসঙ্গত, ২৪ বছরের ব্যবধানে এর ক্রেজ একেবারেই কমে নি। দিন গড়িয়েছে তবে সময়ের পাল্লায় কিন্তু ভারী হয়েছে সংলাপের প্রতিটা অর্থ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Heroines rejected the role of nisha in dil toh pagal hai then karishma grabbed the chance

Next Story
ফের আসছেন ছোটপর্দার বিদূষক…এবার শোয়ের নাম ‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’র শো-র প্রথম অতিথি হিসেবে এলেন অজয় দেবগণ।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com