বড় খবর


‘হকির জাদুকর’ ধ্যান চাঁদের বায়োপিক এবার সিনেপর্দায়, শিগগিরিই শুরু হচ্ছে শুটিং

মুখ্য চরিত্রে কোন বলিউড অভিনেতাকে দেখা যাবে জানেন?

dhyan-chand

সিনেপর্দায় ক্রীড়াব্যক্তিত্বদের জীবনকাহিনি নতুন নয়। এর আগেও মিলখা সিং, মেরি কম, মহাবীর সিং ফোগাট থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনি, শচীন তেণ্ডুলকরের মতো এযাবৎকাল অনেকের গল্পই উঠে এসেছে বড়পর্দায়। এবার সেই তালিকাতেই নবতম সংযোজন ধ্যান চাঁদের (Dhyan Chand) নাম। যিনি কিনা ‘হকির জাদুকর’ বলেই পরিচিত। দীর্ঘ দিন থেকেই এই জল্পনা শোনা যাচ্ছিল। তবে মঙ্গলবার ধ্যান চাঁদের বায়োপিক হওয়ার খবরে অবশেষে সিলমোহর পড়ল। আনুষ্ঠানিকভাবে সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে ঘোষণা করলেন প্রযোজক রনি স্ক্রুওয়ালা (Ronnie Screwvala)।

কিংবদন্তি হকি খেলোয়াড়ের বায়োপিক পরিচালনা করবেন অভিষেক চৌবে। যিনি কিনা ‘উড়তা পঞ্জাব’, ‘ইশকিয়া’, ‘দেড় ইশকিয়া’, ‘সোনচিড়িয়া’র মতো বেশ কিছু বলিউড ছবি পরিচালনা করেছেন। তবে ধ্যান চাঁদের চরিত্রে কে অভিনয় করছেন? তা নিয়ে অবশ্য এক্ষুণি মুখ খুলতে নারাজ নির্মাতারা। এর আগে মুখ্য চরিত্রে শাহরুখ খান (Shah Rukh Khan), রণবীর কাপুরের (Ranbir Kapoor) মতো অভিনেতার নাম শোনা গিয়েছিল। উল্লেখ্য, স্কুল জীবনে ভাল হকি খেলোয়াড় ছিলেন শাহরুখ। ফুটবলের পাশাপাশি হকিতেও তাঁর প্রচুর পুরস্কার রয়েছে। তবে সেই জল্পনায় সিলমোহর এখনও পড়েনি।

উল্লেখ্য, এদিন প্রযোজক রনি স্ক্রুওয়ালা টুইট করে লেখেন, “১৫০০-র বেশি গোল, তিনটি অলিম্পিক গোল্ড মেডেল- এই কাহিনি ভারতের গর্বের। ভারতের ‘হকি উইজার্ড’ ধ্যানচাঁদের বায়োপিক তৈরি করতে চলেছি আমরা। পরিচালনায় অভিষেক চৌবে। এই ছবির কথা ঘোষণা করে আমরা খুবই খুশি।”

প্রসঙ্গত, এই ছবির চিত্রনাট্য নিয়ে নাকি প্রায় এক বছর ধরেই কাজ করছিলেন অভিষেক। তাঁর সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখছেন সুপ্রতীক সেন। মাঝে এই অতিমারী আবহের জন্য কাজের গতি একটু কমে গিয়েছিল বটে, কিন্তু এবার নিউ নর্মালে পুরোদস্তুর বায়োপিকের প্রস্তুতি শুরু হয়ে দিয়েছেন তাঁরা। নতুন বছরেই ছবির শুটিং শুরু হবে। তবে মুখ্য চরিত্র এবং অন্যান্য চরিত্রে কারা অভিনয় করবেন তা এখনও ঠিক হয়নি।

Web Title: Hockey legend dhyan chands biopic on board details inside

Next Story
হিন্দুদের ভাবাবেগে আঘাতের জের, সইফের বিরুদ্ধে মামলা দায়েরsaif
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com