বড় খবর

Hoichoi Awards 2020: বাজিমাত জয়া, স্বস্তিকা, অনির্বাণ, প্রসেনজিতের, কে কোন বিভাগে সেরা?

কে কোন ওয়েব সিরিজ ও সিনেমার জন্য পুরস্কার পেলেন? জানুন বিশদে।

hoichoi

সম্প্রতি এসভিএফ প্রযোজনা সংস্থার ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর সেরা পারফর্ম্যারদের নাম ঘোষণা করা হল। সেই তালিকায় যেমন রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee), জয়া আহসান (Jaya Ahsan), অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya), পরমব্রত চট্টোপাধ্যায়দের (Parambrata Chatterjee) নাম, আবার রয়েছেন অঙ্কুশ হাজরা (Ankush Hazra), সৌরভ দাস, বিক্রম চট্টোপাধ্যায়, তুহিনা দাস, রূপসা চট্টোপাধ্যায়দের মতো তারকারাও। কোন বিভাগে কার মাথায় উঠল সেরার শিরোপা? জেনে নেওয়া যাক।

সুদীপ্ত রায় পরিচালিত ‘তাসের ঘর’ সিনেমার জন্য পারফরম্যান্স অফ দ্য ইয়ার অরিজিন্যালস (নারী) অ্যাওয়ার্ড পেয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। অন্যদিকে এই একই ক্যাটাগরিতে পুরুষ বিভাগে পুরস্কার জিতে নিয়েছেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। নেপথ্যে ‘তানসেনের তানপুরা’। এই ওয়েব অরিজিন্যালস যে রীতিমতো দর্শকদের মন কেড়েছে, তা বলাই বাহুল্য।

সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত গুমনামি এবং অতনু ঘোষের পরিচালিত রবিবার-এই দুটি সিনেমার জন্য পারফরম্যান্স অফ দ্য ইয়ার- মুভি (পুরুষ) বিভাগে সেরার খেতাব পেলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। উল্লেখ্য, এই দুটি ছবিতেই প্রসেনজিতের অভিনয়ে মুগ্ধ হয়েছেন দর্শকরা। ওপার বাংলার অভিনেত্রী জয়া আহসানের ঝুলিতেও গিয়েছে পুরস্কার। পারফরম্যান্স অফ দ্য ইয়ার- মুভি (নারী) বিভাগে পুরস্কার জিতে নিয়েছেন অভিনেত্রী। নেপথ্যে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি ‘কণ্ঠ’। যে সিনেমাকে উইন্ডোজ প্রোজাকশন হাউসের সাফল্যের পথে একটা মাইলস্টোন হিসেবেও ধরা যেতে পারে।

‘মন্টু পাইলট’-এর জন্য ‘ব্রেক -থ্রু পারফরম্যান্স অফ দ্যা ইয়ার’ অ্যাওয়ার্ড পেয়েছেন সৌরভ দাস। ‘হইচই’-এর প্ল্যাটফর্মে মোস্ট আউটস্ট্যান্ডিং ফার্স্ট অ্যপিয়ারেন্স (নারী) বিভাগে যুগ্মভাবে পুরস্কার পেয়েছেন টলিউডের দুই অভিনেত্রী- তুহিনা দাস ও রূপসা চট্টোপাধ্যায়। তুহিনা দাস যেখানে ‘দময়ন্তী’র জন্য সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছেন, সেখান ‘তানসেনের তানপুরা’য় দর্শকদের চোখ টেনেছেন রূপসাও।

‘হইচই’-এর প্ল্যাটফর্মে মোস্ট আউটস্ট্যান্ডিং ফার্স্ট অ্যপিয়ারেন্স (পুরুষ) বিভাগেও যুগ্মভাবে পুরস্কার পেয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় ও অঙ্কুশ হাজরা। ‘একেন বাবু’ চরিত্রটির জন্য ‘হইচই’ মোস্ট লাভড ক্যারেক্টার-এর জন্য অ্যাওয়ার্ড পেয়েছেন অনির্বাণ চক্রবর্তী।

‘হইচই’ মোস্ট ডিসায়ার্ড অ্যাওয়ার্ড পেয়েছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। ‘হইচই’ মোস্ট ওয়ানটেড অ্যাওয়ার্ড পেয়েছেন অভিনেত্রী নয়না গঙ্গোপাধ্যায়। প্রতীম ডি গুপ্তার ‘লাভ আজ কাল পরশু’ ছবির জন্য ‘হইচই’ কাপল অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন মধুমিতা সরকার ও অর্জুন চক্রবর্তী। ‘শব্দজব্দ’ ও ‘মিসম্যাচ ৩’র জন্য ‘হইচই’ ডিভা অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন অভিনেত্রী পায়েল সরকার।

মোস্ট ওয়াচড সিনেমা হিসাবে বেছে নেওয়া হয়েছে অনির্বাণ ভট্টাচার্য ও পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) পরিচালিত ‘দ্বিতীয় পুরুষ’কে। অন্যদিকে, অরিজিন্যালস ফিল্মের তালিকার শীর্ষে রয়েছে স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনীত ‘তাসের ঘর’। এই একই বিভাগে ওয়েব সিরিজ হিসেবে বেছে নেওয়া হয়েছে পরিচালক সৌমিক চট্টোপাধ্যায়ের ‘তানসেনের তানপুরা’কে।

অন্যদিকে, হইচই’ টপ-স্লট মুভি-এর তালিকায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ‘কণ্ঠ’, প্রতীম ডি গুপ্তা পরিচালিত ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ এবং কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘নগরকীর্তন’-এই তিনটি ছবি রয়েছে। সেরা তিনটি ওয়েব সিরিজের মধ্যে রয়েছে- ‘মন্টু পাইলট’, ‘ব্রেক-আপ স্টোরি’ এবং ‘বন্য প্রেমের গল্প’।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hoichoi awards 2020 see the winners list

Next Story
পর্দায় ‘প্রাক্তন’দের প্রত্যাবর্তন! একফ্রেমে ঋতুপর্ণা, প্রসেনজিৎ, দেবশ্রী, নেপথ্যে কে?prosenjit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com