বড় খবর

হলিউডের পর্দায় মাদার টেরেসার জীবনকাহিনি, শুটিং শুরু কলকাতায়

গোটা ডিসেম্বর মাসজুড়ে হবে ‘কবিতা অ্যান্ড টেরেসা’র শুটিং।

kavita-teresa

পূর্ণাঙ্গ দৈর্ঘ্যের হলিউড ছবির শুটিং এবার কলকাতায়। পশ্চিমী দেশের রুপোলি পর্দায় ফুটে উঠতে চলেছে মাদার টেরেসার (Mother Teresa) জীবনকাহিনি। তাঁর জীবনের চড়াই উতরাই, টানা পোড়েন, সবটাই থাকছে এই ছবিতে। আর সেই সিনেমার শুটিং-ই শুরু হল শহর তিলোত্তমায়। মাদার টেরেসার বায়োপিক যখন তখন কলকাতা নিঃসন্দেহে এক গুরুত্বপূর্ণ অংশ ছবির চিত্রনাট্যে। কারণ, মাদার তাঁর জীবনের একটা গুরুত্বপূর্ণ অধ্যায় কাটিয়েছেন এই শহরে। কাজেই তাঁর বায়োপিকের শুটিংয়ের লোকেশন তালিকায় কলকাতার নাম যে থাকবেই, তা বলাই বাহুল্য।

ছবির নাম- ‘কবিতা অ্যান্ড টেরেসা’ (Kavita & Teresa)। ইংরাজি ভাষায় তৈরি হবে পূর্ণদৈর্ঘ্যের এই ছবি। পরিচালকের আসনে কমল মুসাল। যিনি কিনা এর আগেও বেশ কিছু ছবির জন্য আন্তর্জাতিক মহলে সমাদৃত হয়েছেন।শুটিংয়ের জন্য ইতিমধ্যেই কলকাতায় এসে পৌঁছেছেন জ্যাকলিন ফ্রিতসাচি করনাজ, ‘অক্টোবর’ খ্যাত বণিতা সান্ধু ও বলিউড অভিনেত্রী দীপ্তি নাভাল। জ্যাকলিনকে এই ছবিতে মাদারের ভূমিকায় দেখা যাবে।

শহরের বিভিন্ন প্রান্তে হবে বায়োপিকের শুটিং। তবে মূলত উত্তর কলকাতাকেই বেছে নেওয়া হয়েছে চিত্রায়নের জন্য। কারণ, জীবনের বেশ কয়েকটা বছর কলকাতায় কাটিয়েছিলেন মাদার টেরেসা। তাঁর তৈরি বিভিন্ন হাসপাতাল, হোম আজও বহু মানুষের আশ্রয়। মূলত সেসব কাহিনি তুলে ধরার জন্যই শহরের বিভিন্ন প্রান্তকে বেছে নেওয়া হয়েছে শুটিংয়ের জন্য।

আজ শনিবার, ১৯ ডিসেম্বর থেকেই ছবির শুটিং শুরু হয়েছে কলকাতায়। সূত্রের খবর, শ্যামপুকুর, গিরিশ পার্ক, নর্থ পোর্ট, নিউ মার্কেটে, বনমালি সরকার স্ট্রিট, হাতিবাগান, এসপ্ল্যানেড, লোহিয়া মাতৃ সেবা সদন হাসপাতাল চত্বরের মতো একাধিক জায়গায় হবে সিনেমার শুটিং। গোটা ডিসেম্বর মাসজুড়ে হবে ‘কবিতা অ্যান্ড টেরেসা’র শুটিং। চলবে জানুয়ারির ৭ তারিখ পর্যন্ত।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hollywood film based on mother teresas life kavita teresa will be shot in kolkata

Next Story
সুস্থ রেমো ডি’সুজা, কঠিন সময় কাটিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কোরিওগ্রাফারRemo-DSouza.
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com