বড় খবর

‘ইরফান আসার আগে পর্যন্ত আমিই ছিলাম কুলেস্ট’, বলেছিলেন টম

হলিউডের বহু ছবিতে অভিনয় করেছেন ইরফান খান। তাঁর প্রতিভায় মুগ্ধ ছিলেন লেখক ড্যান ব্রাউনও। শোকস্তব্ধ ড্যানি বয়েল, অ্যাঞ্জেলিনা জোলি।

Hollywood paying tribute to Irrfan Khan
টম হ্যাঙ্কস ও ইরফান খান।

ইরফান ভারতীয় কিন্তু তিনি শুধু ভারতের নন, তিনি পৃথিবীর। সিনেমার দর্শক তাঁকে মনে রাখবেন একাধিক আন্তর্জাতিক ছবির জন্য যে তালিকায় রয়েছে একাধিক হলিউডি ছবি। তাই বলিউডের মতো হলিউডও শোকাহত ইরফানের মৃত্যুতে। দুরারোগ্য ব্যাধি এই প্রতিভাকে ছিনিয়ে নিল নাহলে আরও অনেক দিন আরও কাজ করার ছিল তাঁর। কলিন ট্রেভরো থেকে শুরু করে লেখক ড্যান ব্রাউন, সবাই শোকস্তব্ধ।

টম হ্যাঙ্কস হলেন হলিউডের সর্বকালের সর্বশ্রেষ্ঠ অভিনেতাদের একজন। ইরফানও তাঁর গুণমুগ্ধ ছিলেন। আবার সেই টম হ্যাঙ্কস-ই যখন ইরফানের সঙ্গে ‘ইনফার্নো’ ছবিতে কাজ করতে যান, শুটিং শুরুর আগে ইরফানকে নিজের হাতে লেখা একটি সুন্দর বার্তা পাঠিয়েছিলেন। ইরফান সেটি শেয়ার করেছিলেন টুইটারে।

আরও পড়ুন: প্রকাশ্যে ইরফানের তরুণ বয়সের অপ্রকাশিত শর্ট ফিল্ম, রইল লিঙ্ক

হলিউড তারকা লিখেছিলেন, ”দারুণ একটা ছবি হবে যদি তোমার-আমার আরও বেশ কয়েকটা সিন থাকে একসঙ্গে। যদি না হয় তাহলে পৃথিবীকে রক্ষা করার দায় আমাদের।” আবার ইনফার্নো-র প্রচারে এসে টম হ্যাঙ্কস আইএএনএস সংবাদসংস্থাকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে ‘ইনফার্নো’-র সেটে ইরফান এসেই তাঁর ‘দ্য কুলেস্ট গাই’ স্টেটাসটি ছিনিয়ে নিয়েছিলেন।

টম হ্যাঙ্কস-এর সেন্স অফ হিউমারের কথা তাঁর গুণমুগ্ধেরা সবাই জানেন। একেবারেই সেই মেজাজে তিনি বলেছিলেন সাক্ষাৎকারে, ”ইরফান আসার আগে পর্যন্ত আমি সব সময় ভাবতাম আমিই সবচেয়ে কুল। যেখানেই থাকি না কেন, ঘরের সবাই আমার কথা কান খাড়া করে শুনবে, আমাকে নিয়ে ব্যতিব্যস্ত থাকবে। কিন্তু ইরফান যেই সেখানে এল, সবার দৃষ্টি ঘুরে গেল ওর দিকে।”

আরও পড়ুন: টেলিভিশন দিয়েই শুরু হয়েছিল ইরফানের জয়যাত্রা, ফিরে দেখা তাঁর ছোটপর্দার কাজ

প্রিয় সহ-অভিনেতার মৃত্যুতে অত্যন্ত ব্যথিত অ্যাঞ্জেলিনা জোলি, নাতালি পোর্টম্যান। নাতালির সঙ্গে অভিনয় করেছিলেন ইরফান ‘নিউ ইয়র্ক, আই লাভ ইউ’ ছবিতে। সহ-অভিনেতার মৃত্যুতে তাঁর প্রিয়জনদের সমবেদনা জানিয়েছেন হলিউড তারকা। অ্যাঞ্জেলিনা জোলি ইরফানের সঙ্গে কাজ করেছিলেন ‘দ্য মাইটি হার্ট’-এ। সংবাদমাধ্যম বিবিসিকে তিনি জানিয়েছেন, ”শিল্পী হিসেবে তাঁর ঔদার্যই তাঁকে অনেকের থেকে আলাদা করে তুলেছিল। তাই সিন যাই হোক না কেন, ওঁর সঙ্গে কাজ করার আনন্দটা থাকত। ওঁর হাসি আর ওঁর কথার দাম, দুয়েরই গভীরতা অনেক।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hollywood stars tom hanks angelina jolie natalie portman pay tribute to irrfan khan

Next Story
প্রকাশ্যে ইরফানের তরুণ বয়সের অপ্রকাশিত শর্ট ফিল্ম, রইল লিঙ্কSandeep Chatterjee's FTII diploma film Reconnaissance starring Irrfan Khan Anita Kanwar surfaces online
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com