scorecardresearch

বড় খবর

টেলিপর্দার নতুন জুটি! ‘কাদম্বিনী’-প্রতিদ্বন্দ্বিতায় নতুন সমীকরণ

সম্প্রতি স্টার জলসা-র ধারাবাহিক ‘প্রথমা কাদম্বিনী’-র একটি প্রোমো প্রকাশিত হয়েছে যেখানে দেখা গিয়েছে যে স্টার জলসা-র ধারাবাহিকে নায়কের ভূমিকায় রয়েছেন হনি বাফনা।

Honey Bafna playing Dwarakanath Ganguly in Star Jalsha serial Prothoma Kadombini
হনি বাফনা ও সোলাঙ্কি রায়। ছবি: স্টার জলসা-র প্রোমো থেকে

লকডাউনের আগে বাংলা টেলিজগতে সবচেয়ে আলোচিত বিষয়বস্তু ছিল কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের বায়োপিক। সাম্প্রতিককালে দুই প্রথম সারির চ্যানেলের মধ্যে এমন প্রতিদ্বন্দ্বিতা চোখে পড়েনি। জি বাংলা ও স্টার জলসা– দুটি চ্যানেলই প্রায় একই সঙ্গে ঘোষণা করে বাংলার প্রথম মহিলা চিকিৎসকের বায়োপিকের। সম্প্রতি স্টার জলসা-র বায়োপিকে কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের স্বামী দ্বারকানাথের ভূমিকায় হনি বাফনা-র কাস্টিং সেই প্রতিদ্বন্দ্বিতায় নতুন সমীকরণ।

হনি বাফনা-র এযাবৎ টেলিভিশন কেরিয়ারে সবচেয়ে উল্লেখযোগ্য চরিত্র ছিল জি বাংলা-র ধারাবাহিক ‘বকুলকথা’-র ঋষি চরিত্রটি। সেখানে বকুলের চরিত্রে ছিলেন ঊষসী রায়। ঋষি-বকুল জুটি দর্শকের সবচেয়ে পছন্দের জুটিগুলির একটি হয়ে ওঠে খুব অল্প সময়ে। মজার বিষয় এটাই যে ঊষসী রায় যখন জি বাংলা-র ধারাবাহিকের কাদম্বিনী চরিত্র করছেন, তখন স্টার জলসা-র বায়োপিকে দ্বারকানাথ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে কাস্টিং করা হল হনি বাফনাকে।

আরও পড়ুন: ‘স্টারের ছেলে স্টার হলেই নেপোটিজম হয়?’ প্রশ্ন রুদ্রনীলের

ঘটনাটি নেহাতই কাকতালীয় হওয়ার সম্ভাবনা বেশ কম কারণ কাস্টিং পুরোপুরি চ্যানেলের সিদ্ধান্ত। এতদিন যে দুই অভিনেতা-অভিনেত্রী জুটি হিসেবে পর্দায় এসেছেন এবার দুটি আলাদা চ্যানেলে একই বিষয়ের দুটি আলাদা নির্মাণের বায়োপিকে দুজন অভিনয় করবেন। আর যে কোনও একটি চরিত্র নয়, স্টার জলসা-র ‘প্রথম কাদম্বিনী’-তে দ্বারকানাথ গঙ্গোপাধ্যায়ের ভূমিকাটিই দেওয়া হল হনি বাফনাকে। যেখানে জি বাংলা-র ধারাবাহিক ‘কাদম্বিনী’-তে কাদম্বিনীর ভূমিকায় রয়েছেন ঊষসী রায়। প্রতিদ্বন্দ্বিতার সমীকরণ এভাবেই তৈরি হয়ে যায়।

দেখে নিতে পারেন সোলাঙ্কি রায় ও হনি বাফনাকে নিয়ে তৈরি ‘প্রথমা কাদম্বিনী’-র নতুন প্রোমো–

 

তবে গোটা বিষয়টি শুধু স্ট্র্যাটেজি না হতেই পারে, চরিত্রের জন্য হনিকেই হয়তো সবচেয়ে উপযুক্ত মনে হয়েছে স্টার জলসা-র ধারাবাহিকটির নির্মাতাদের। কিন্তু কারণটা যাই হোক না কেন, দর্শকের মধ্যে এই নিয়ে কিঞ্চিৎ চর্চা তো হবেই। জি বাংলা-র ধারাবাহিকে দ্বারকানাথ গঙ্গোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করছেন মনোজ ওঝা। অর্থাৎ একদিকে সোলাঙ্কি রায়-হনি বাফনা ও অন্যদিকে ঊষসী রায়-মনোজ ওঝা। টিআরপি দুটি ধারাবাহিকেরই ভাল থাকার কথা প্রাথমিকভাবে। কারণ দর্শক তুলনা করবেনই আর তাই দুটি ধারাবাহিকই দেখবেন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Honey bafna playing dwarakanath ganguly in star jalsha prothoma kadombini