বড় খবর


টেলিপর্দার নতুন জুটি! ‘কাদম্বিনী’-প্রতিদ্বন্দ্বিতায় নতুন সমীকরণ

সম্প্রতি স্টার জলসা-র ধারাবাহিক ‘প্রথমা কাদম্বিনী’-র একটি প্রোমো প্রকাশিত হয়েছে যেখানে দেখা গিয়েছে যে স্টার জলসা-র ধারাবাহিকে নায়কের ভূমিকায় রয়েছেন হনি বাফনা।

Honey Bafna playing Dwarakanath Ganguly in Star Jalsha serial Prothoma Kadombini
হনি বাফনা ও সোলাঙ্কি রায়। ছবি: স্টার জলসা-র প্রোমো থেকে

লকডাউনের আগে বাংলা টেলিজগতে সবচেয়ে আলোচিত বিষয়বস্তু ছিল কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের বায়োপিক। সাম্প্রতিককালে দুই প্রথম সারির চ্যানেলের মধ্যে এমন প্রতিদ্বন্দ্বিতা চোখে পড়েনি। জি বাংলা ও স্টার জলসা– দুটি চ্যানেলই প্রায় একই সঙ্গে ঘোষণা করে বাংলার প্রথম মহিলা চিকিৎসকের বায়োপিকের। সম্প্রতি স্টার জলসা-র বায়োপিকে কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের স্বামী দ্বারকানাথের ভূমিকায় হনি বাফনা-র কাস্টিং সেই প্রতিদ্বন্দ্বিতায় নতুন সমীকরণ।

হনি বাফনা-র এযাবৎ টেলিভিশন কেরিয়ারে সবচেয়ে উল্লেখযোগ্য চরিত্র ছিল জি বাংলা-র ধারাবাহিক ‘বকুলকথা’-র ঋষি চরিত্রটি। সেখানে বকুলের চরিত্রে ছিলেন ঊষসী রায়। ঋষি-বকুল জুটি দর্শকের সবচেয়ে পছন্দের জুটিগুলির একটি হয়ে ওঠে খুব অল্প সময়ে। মজার বিষয় এটাই যে ঊষসী রায় যখন জি বাংলা-র ধারাবাহিকের কাদম্বিনী চরিত্র করছেন, তখন স্টার জলসা-র বায়োপিকে দ্বারকানাথ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে কাস্টিং করা হল হনি বাফনাকে।

আরও পড়ুন: ‘স্টারের ছেলে স্টার হলেই নেপোটিজম হয়?’ প্রশ্ন রুদ্রনীলের

ঘটনাটি নেহাতই কাকতালীয় হওয়ার সম্ভাবনা বেশ কম কারণ কাস্টিং পুরোপুরি চ্যানেলের সিদ্ধান্ত। এতদিন যে দুই অভিনেতা-অভিনেত্রী জুটি হিসেবে পর্দায় এসেছেন এবার দুটি আলাদা চ্যানেলে একই বিষয়ের দুটি আলাদা নির্মাণের বায়োপিকে দুজন অভিনয় করবেন। আর যে কোনও একটি চরিত্র নয়, স্টার জলসা-র ‘প্রথম কাদম্বিনী’-তে দ্বারকানাথ গঙ্গোপাধ্যায়ের ভূমিকাটিই দেওয়া হল হনি বাফনাকে। যেখানে জি বাংলা-র ধারাবাহিক ‘কাদম্বিনী’-তে কাদম্বিনীর ভূমিকায় রয়েছেন ঊষসী রায়। প্রতিদ্বন্দ্বিতার সমীকরণ এভাবেই তৈরি হয়ে যায়।

দেখে নিতে পারেন সোলাঙ্কি রায় ও হনি বাফনাকে নিয়ে তৈরি ‘প্রথমা কাদম্বিনী’-র নতুন প্রোমো–

 

তবে গোটা বিষয়টি শুধু স্ট্র্যাটেজি না হতেই পারে, চরিত্রের জন্য হনিকেই হয়তো সবচেয়ে উপযুক্ত মনে হয়েছে স্টার জলসা-র ধারাবাহিকটির নির্মাতাদের। কিন্তু কারণটা যাই হোক না কেন, দর্শকের মধ্যে এই নিয়ে কিঞ্চিৎ চর্চা তো হবেই। জি বাংলা-র ধারাবাহিকে দ্বারকানাথ গঙ্গোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করছেন মনোজ ওঝা। অর্থাৎ একদিকে সোলাঙ্কি রায়-হনি বাফনা ও অন্যদিকে ঊষসী রায়-মনোজ ওঝা। টিআরপি দুটি ধারাবাহিকেরই ভাল থাকার কথা প্রাথমিকভাবে। কারণ দর্শক তুলনা করবেনই আর তাই দুটি ধারাবাহিকই দেখবেন।

Web Title: Honey bafna playing dwarakanath ganguly in star jalsha prothoma kadombini

Next Story
বাংলা ইন্ডাস্ট্রিতে নেপোটিজম নেই, স্বজনপোষণ আছে: চিরঞ্জিৎChiranjeet Chakraborty
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com