হৃতিক-ক্যাটরিনার বিজ্ঞাপন নিয়ে বিক্ষোভ নেটদুনিয়ায়, ড্যামেজ কন্ট্রোলে নামল জোম্যাটো

ডেলিভারি বয়-দের তাচ্ছিল্যের অভিযোগ জোম্যাটোর বিরুদ্ধে।

Hrithik Roshan, Katrina Kaif, Zomato, Zomato ad, bollywood, হৃতিক রোশন, ক্যাটরিনা কাইফ, জোম্যাটো, bengali news today
হৃতিক-ক্যাটরিনার জোম্যাটো বিজ্ঞাপন নিয়ে বিক্ষোভ নেটদুনিয়ায়

‘হর কাস্টমার হ্যায় স্টার…’ যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়- “সব খদ্দেররাই তারকা।” ফুড ডেলিভারী সংস্থা জোম্যাটোর এই নয়া বিজ্ঞাপন কমবেশি সকলেই দেখেছেন। যেখানে সংস্থার বিজ্ঞাপনী দূত হিসেবে ধরা দিয়েছেন খোদ হৃতিক রোশন (Hrithik Roshan) এবং ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)। কিন্তু সেই ঝা চকচকে বিজ্ঞাপন নিয়েই বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বিক্ষোভের অন্ত নেই। নেটজনতাদের একাংশের অভিযোগ, জোম্যাটোর (Zomato) তরফে তাঁদের ডেলিভারি বয়-দের নিচু করে দেখানো হয়েছে ওই বিজ্ঞাপনে। যে কারণে, ওই ফুড ডেলিভারী সংস্থাকে একেবারে তুলোধনা করতেও ছাড়ছেন না তাঁরা।

কিন্তু কী এমন দেখানো হয়েছে ওই বিজ্ঞাপনে, যা নিয়ে এত আপত্তি? একটি বিজ্ঞাপনে দেখানো হয়েছে যে, অর্ডার করা খাবার হৃতিকের বাড়িতে পৌঁছে দেওয়ার পর ডেলিভারি বয়ের সঙ্গে তিনি সেল্ফি তোলার ইচ্ছেপ্রকাশ করেন। ওই বিজ্ঞাপনে তাঁকে বলতে শোনা যায়, “শীত-গ্রীষ্ম-বর্ষা যে কোনও মরসুমেই সমস্ত প্রতিকূলতাকে পেরিয়ে খাবার নিয়ে হাজির হয়ে যাও দোরগোড়ায়, জাদুর থেকে তুমি কম কিছু নাকি?” বলাই বাহুল্য, এখানে হৃতিক অভিনীত ‘কোয়ি মিল গ্যায়া’ ছবির জাদুর রেফারেন্স দেওয়া হয়েছে। তবে বিজ্ঞাপনে পরের দৃশ্যেই দেখা যায় আরেক খদ্দেরের থেকে খাবারের অর্ডার পেয়ে বেরিয়ে পড়েন ওই ডেলিভারি বয়। নেপথ্য কণ্ঠে শোনা যাচ্ছে- “এবার এখানে যদি সেল্ফি তোলার জন্য অপেক্ষা করত, তাহলে অন্য কারও অর্ডার পৌঁছে দিতে দেরি হত।”

[আরও পড়ুন: বলিউডের ‘মস্তানি’ এবার হলিউড ছবির প্রযোজক, অভিনয়ও করবেন দীপিকা]

উল্লেখ্য, ক্যাটরিনা কাইফ অভিনীত বিজ্ঞাপনেও এই একই মেসেজ দেওয়ার চেষ্টা করা হয়েছে। আর তা নিয়েই আপত্তি নেটজনতাদের। তাঁদের কথায়, ডেলিভারি বয়-দের সঙ্গে জোম্যাটোর এহেন যান্ত্রিক ব্যবহার মোটেই রুচিসম্মত নয়। পাশাপাশি, বিজ্ঞাপনে ডেলিভারি কর্মীদেরকে নিচু করে দেখানোর অভিযোগও তুলেছেন তাঁরা। নেটদুনিয়ার নীতিপুলিশরা ফুড ডেলিভারী সংস্থাকে দুষেছেন, কর্মীদের সঙ্গে এহেন দুর্ব্যবহারের জন্য।

বিপাকে পড়ে মঙ্গলবারই এই বিজ্ঞাপনী বিক্ষোভ নিয়ে বিবৃতি জারি করতে বাধ্য হয়েছে জোম্যাটো। তাঁরা সাফ জানিয়েছেন যে, কারও ভাবাবেগে আঘাত করার উদ্দেশ্য ছিল না তাঁদের। বরং তাঁরা এই বিজ্ঞাপনের মাধ্যমে দেখিয়ে দিয়েছেন যে, হৃতিক-ক্যাটরিনাদের মতো তারকারাও যদি ডেলিভারি বয়-দের সঙ্গে ভাল আচরণ করতে পারেন, তাহলে সাধারণ মানুষেরও তা দেখে শেখা উচিত। পাশাপাশি তাঁরা এও উল্লেখ করে দিয়েছেন যে, জোম্যাটোর কাছে সব কাস্টমার-ই হৃতিক-ক্যাটরিনাদের সমান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hrithik roshan katrina kaifs new commercials draw criticism zomato clarifies

Next Story
ভারতের সম্মান রক্ষার্থে গোটা রাত জেগেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া, জানেন কেন?Priyanka Chopra, Priyanka Chopra faces racism, Hollywood, Bollywood, প্রিয়াঙ্কা চোপড়া, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com