scorecardresearch

বড় খবর

বয়স্ক নাগরিক ও দৈনিক মজুরদের জন্য ১.২ লক্ষ মিল, আয়োজনে হৃতিক

বলিউড তারকা একটি বিশেষ নন-প্রফিট সংস্থার মাধ্যমে এগিয়ে এলেন দেশের নিম্নবিত্ত মানুষের সাহায্যার্থে। মঙ্গলবারই ঘোষণা সোশাল মিডিয়ায়।

বয়স্ক নাগরিক ও দৈনিক মজুরদের জন্য ১.২ লক্ষ মিল, আয়োজনে হৃতিক
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

এখন লড়াই শুধু করোনাভাইরাসের বিরুদ্ধে নয়, দেশের মানুষের খাদ্যসংকট প্রতিরোধ করতেও শুরু হয়েছে নতুন লড়াই। ২১ দিনের লকডাউনে সবচেয়ে ক্ষতিগ্রস্থ দৈনিক পারিশ্রমিকের মজুররা। তাঁদের পাশে দাঁড়ালেন বলিউড তারকা হৃতিক রোশন। বলিউডের সব তারকারাই তাঁদের সাধ্যমতো দান করেছেন একাধিক রিলিফ ফান্ডে। হৃতিকও ‘অক্ষয় পত্র’ ফাউন্ডেশনের সহযোগিতায় ১.২ লক্ষ মিলের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছেন।

মঙ্গলবার ৭ এপ্রিল একটি টুইট করে ওই ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয় এই উদ্যোগের কথা। সেখানে লেখা হয় যে পুষ্টিসমৃদ্ধ, রান্না করা, ১.২ লক্ষ মিল পৌঁছে দেওয়া হবে বিভিন্ন বৃদ্ধাশ্রম, দৈনিক পারিশ্রমিকের মজুর ও একেবারেই নিম্নবিত্ত কিছু পরিবারের কাছে যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হবে।

আরও পড়ুন: ‘বাংলার মধ্যবিত্ত দিনআনি মানুষের কথাও একটু ভাবুন’, আর্জি মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীকে

এই উদ্যোগে হৃতিকের অনুদান পেয়ে তাঁকে অকুণ্ঠ ধন্যবাদ জানানো হয় সংস্থার পক্ষ থেকে। হৃতিকও এই ফাউন্ডেশনের উদ্যোগের প্রশংসা করেছেন। একেবারে নিচু স্তর পর্যন্ত এই সংস্থার কর্মীরা মানুষের কাছে সাহায্য পৌঁছে দিচ্ছেন। এঁরাই আসল সুপারহিরো, এমনটাই লেখেন হৃতিক তাঁর টুইটে। বলিউড তারকা পাশাপাশি এই কথাও বলেন, ”যতটা সম্ভব আমরা পরস্পরের পাশে দাঁড়াই। কোনও অনুদানই খুব বেশি নয় অথবা খুব কম নয়। আমাদের সবার জন্য শুভকামনা রইল।”

তবে এমনটা একেবারেই নয় যে হৃতিক সম্প্রতি এগিয়ে এসেছেন করোনা সংক্রমণ প্রতিরোধে বা দেশের মানুষের সাহায্যের উদ্দেশে। গত মাসে যখন দেশে করোনা সংক্রমণের প্রথম পর্যায় ছিল, তারকা নিজের উদ্যোগে মুম্বইয়ের মিউনিসিপাল করপোরেশনের কর্মী ও কেয়ারটেকারদের মাস্ক সরবরাহ করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Hrithik roshan to provide 1 2 lakh meals to old age homes and daily wage earner families