scorecardresearch

বড় খবর

জাভেদ আখতারের দায়ের মামলায় গ্রেফতার হবেন কঙ্গনা! প্রছন্ন হুঁশিয়ারি কোর্টের

Kangna Ranaut: অভিনেত্রীর আইনজীবী রিজওয়ান সিদ্দিকি বলেন, ‘তাঁর মক্কেলের শরীর ভালো নয় এবং কোভিড উপসর্গ ধরা পড়েছে।‘

Javed Akhtar, Kangana Ranaut, Javed Akhtar defamation case, bollywood, কঙ্গনা রানাউত, জাভেদ আখতার, bengali news today
জাভেদ আখতারের মানহানি মামলা অন্য আদালতে চালান করার আর্জি কঙ্গনার

Kangna Ranaut: জাভেদ আখতারের দায়ের করা মামলায় বড়সড় বিপাকে পড়তে পারেন কঙ্গনা রানাউত। গ্রেফতারও হতে পারেন বলিউডের কুইন। মঙ্গলবার শুনানিতে কার্যত এই হুঁশিয়ারি দিয়েছে মুম্বইয়ের এক আদালত। অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে ফৌজদারি মামলা দায়ের করেন গীতিকার জাভেদ আখতার। সেই মামলার শুনানিতে শারীরিক উপস্থিতির ব্যতিক্রম চেয়ে আদালতে আবেদন করেন অভিনেত্রী। সেই আবেদনের শুনানিতে মুম্বইয়ের এক নিম্ন আদালত বলেছে, ‘আগামি শুনানিতে কঙ্গনা রানাউত অনুপস্থিত থাকলে কোর্ট তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে।‘  

যদিও আদালতের হুঁশিয়ারির জবাবে অভিনেত্রীর আইনজীবী রিজওয়ান সিদ্দিকি বলেন, ‘তাঁর মক্কেলের শরীর ভালো নয় এবং কোভিড উপসর্গ ধরা পড়েছে।‘ সেই দাবির স্বপক্ষে একটি মেডিক্যাল নথি জমা করেন আইনজীবী সিদ্দিকি।

তবে সেই জবাবের পাল্টা সওয়ালে কঙ্গনার আবেদন খারিজের দাবি জানান প্রবীণ গীতিকারের আইনজীবী জয় ভানুশালি। এদিনের শুনানিতে আইনজীবী ভানুশালির সঙ্গেই আদালতে উপস্থিত ছিলেন শাবানা আজমি। আইনজীবী সিদ্দিকির আবেদনের বিরোধিতা করে আখতারের আইনজীবী বলেন, ‘অভিনেত্রী অযথা মামলা প্রক্রিয়া দীর্ঘায়িত করার চেষ্টা করছেন। এমনকি, এই মামলার শুনানি শুরু হওয়া ইস্তক আখতারজি কিংবা তাঁর পরিবারের কেউ আদালতে উপস্থিত থাকছেন। কিন্তু গত ফেব্রুয়ারি থেকে এযাবৎকাল কোনও শুনানিতেই থাকেননি কঙ্গনা রানাউত। যদিও আদালত তাঁর শারীরিক উপস্থিতির উপর কোনও চার দেয়নি। এভাবেই এদিন কোর্টে তীব্র ভাষায় সওয়াল করেছেন জাভেদ আখতারের আইনজীবী।

এদিকে, বম্বে হাইকোর্টে বড়সড় ধাক্কা খেলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। বম্বের একটি ম্যাজিস্ট্রেট আদালতে তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেন জাভেদ আখতার। সেই মামলা খারিজের আবেদন জানিয়ে হাইকোর্টে দারস্থ হয়েছিলেন কঙ্গনা। অভিনেত্রীর সেই আবেদন সম্প্রতি খারিজ করেছেন বিচারপতি রেবতী মোহিতে ডেরে। নিম্ন আদালতে দায়ের ফৌজদারি মামলায় আখতার অভিযোগ করেন, ‘জাতীয় এবং আন্তর্জাতিক সংবাদমাধ্যমে তাঁর উদ্দেশে অপমানজনক মন্তব্য করেছেন কঙ্গনা। জনমানসে আখতারের ভাবমূর্তি ক্ষুন্ন করতেই এই প্রচার।‘  এরপরেই চলতি বছর ফেব্রুয়ারিতে আন্ধেরির কোর্টে এই মামলার শুনানি শুরু হয়। মার্চে কঙ্গনার বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় ওয়ারেন্ট ইস্যু করার নির্দেশ দেয় নিম্ন আদালত।  সেই ওয়ারেন্ট ইস্যু হতেই আদালতে এসে জামিনের আবেদন করেন অভিনেত্রী। সেই আবেদন মঞ্জুর করেছে নিম্ন আদালত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: If skips next hearing will issue arrest warrant a bombay court directs kangana ranaut entertainment