বড় খবর

IIFM 2021 winners: মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসবে মনোজ-বিদ্যার ঝুলিতে পুরস্কার, আর কারা পেলেন সম্মান?

পঙ্কজ ত্রিপাঠিকে দেওয়া হয় ডাইভারসিটি ইন সিনেমা পুরস্কার।

মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসবে মনোজ-বিদ্যার ঝুলিতে পুরস্কার

ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্ন আওয়ার্ড-এর বিজয়ীদের নাম এবং বিভাগীয় পুরস্কার ঘোষণার সঙ্গে সঙ্গেই নেটদুনিয়ায় খুশির মরশুম! আর হবে নাই বা কেন! গুণীদের যোগ্যতা নিয়ে কোনও প্রশ্নই ওঠে না আর। 

ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভাল অফ মেলবোর্ন অ্যাওয়ার্ডের সর্বশেষ সংস্করণের বিজয়ীদের মধ্যে ‘ফ্যামিলি ম্যান ২’ অভিনেতা মনোজ বাজপেয়ী এবং সামান্থা আক্কিনেনি নিজের ঝুলিতে ভরেছেন পুরস্কার । আইএফএফএম ২০২১ কার্যত শুক্রবার অনুষ্ঠিত হয়। বিভিন্ন চলচ্চিত্র শিল্পের বেশ কয়েকজন তারকা সেখানে উপস্থিত ও ছিলেন। 

বিজয়ীদের তালিকা: 

• শ্রেষ্ঠ ফিচার ফিল্ম: সুরারাই পাত্তারু

• শ্রেষ্ঠ অভিনেতা ( ফিচার ): সূর্য শিবকুমার (সুরারাই পাত্তারু) 

• শ্রেষ্ঠ অভিনেত্রী (ফিচার): বিদ্যা বালান ( শেরনি) এবং বিশেষ পুরস্কার: নিমিশা সজয়ান (দ্য গ্রেট ইন্ডিয়ান কিচেন)

• শ্রেষ্ঠ পরিচালক: অনুরাগ বসু (লুডো) এবং বিশেষ পুরস্কার: পৃথ্বী কোনানুর ( পিংকি এলি) 

• সেরা ওয়েব সিরিজ: মির্জাপুর সিজন ২

• শ্রেষ্ঠ অভিনেতা (সিরিজ): মনোজ বাজপেয়ী ( দ্য ফ্যামিলি ম্যান ২) 

• শ্রেষ্ঠ অভিনেত্রী (সিরিজ): সামান্থা আক্কিনেনি (দ্য ফ্যামিলি ম্যান ২) 

• ইকুয়ালিটি ইন সিনেমা (শর্ট ফিল্ম) : শির খুরমা

• ইকুয়ালিটি ইন সিনেমা (ফিচার): দ্য গ্রেট ইন্ডিয়ান কিচেন

• শ্রেষ্ঠ ইন্ডিয়ে ফিল্ম: ফায়ার ইন্ দ্য মাউন্টেন

• ডাইভার্সিটি ইন সিনেমা: পঙ্কজ ত্রিপাঠী

• শ্রেষ্ঠ তথ্যচিত্র: শাট আপ সোনা 

সামান্থা ডিজিটাল ডেবিউ করেন ‘ফ্যামিলি ম্যান ২’ সিরিজে, এবং বলার অপেক্ষা রাখে না রুপোলি পর্দা কাঁপিয়ে দিয়েছেন অভিনেত্রী। মনোজ বাজপেয়ীর সঙ্গে তিনিও এই সিরিজে অভিনয় করেন এবং জয়ের পর যথেষ্ট আপ্লুত এবং আবেগপ্রবণ সামান্থা নিজেই। মনোজ বাজপেয়ীর ফেস্টিভ্যাল অফ মেলবোর্ন-এর এটি দ্বিতীয় পুরস্কার! এর আগে ২০১৮ সালে ‘গালি গুলেইয়ান’-এর জন্য পুরস্কৃত হন তিনি।অভিনেতা নিজেও যথেষ্ট খুশি এবং ধন্যবাদ জানিয়েছেন সিরিজের সঙ্গে জড়িত সকলকেই। 

অভিনেতা সূর্য শিবকুমার ‘সুরারাই পাত্তারু’র জন্য সেরা অভিনেতা এবং ‘শেরনির’ জন্য বিদ্যা বালান সেরা অভিনেত্রীর পুরস্কারে ভূষিত হয়েছেন। সূর্য নিজ হাতে পুরস্কার নেন এবং বলেন এটি তাঁর কাছে ভীষণ গুরুত্বপূর্ণ একটা সিনেমা এবং অতিমারির মধ্যে এটাই তাঁর প্রথম সিনেমা। পরিচালকের উদ্দেশ্যে সম্মান জানিয়ে বলেন, মারার চরিত্রে তাঁকে নির্বাচন করার জন্য ধন্যবাদ! 

পঙ্কজ ত্রিপাঠিকে দেওয়া হয় ডাইভারসিটি ইন সিনেমা পুরস্কার। তিনি এই সম্মানকে ‘আমার নৈপুণ্যের জন্য অনুপ্রেরণামূলক’ বলে অভিহিত করেছেন। পঙ্কজ ত্রিপাঠীকে সম্মানিত করেছেন চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ। পুরস্কার গ্রহণের পর তিনি পরিচালকের উদ্দেশে বলেন, “যে মানুষটি পুরস্কার দিচ্ছেন তিনিই আমার প্রতিভার আবিষ্কারক, তাই তাঁকে অসংখ্য ধন্যবাদ!”

উপস্থাপকদের মধ্যে সুজিত সরকার, অনুরাগ কাশ্যপ, ত্যাগরাজন কুমাররাজা, শ্রীরাম রাঘবনের মতো বিশিষ্ট পরিচালক, রিচা চাড্ডা, গুনিত মঙ্গা, ওনির এবং অন্যান্যরা জুরি সদস্য হিসাবে সেরার সেরাদের পুরস্কারে সম্মানিত করায় বেশ আনন্দিত সকলেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Iffm 2021 full winners list manoj bajpayee samantha akkineni win for the family man 2 suriya honoured for soorarai pottru

Next Story
অতিমারির মধ্যেও বাজিমাত অক্ষয়ের! মুক্তির প্রথম দিনেই কোটি কোটি কামাই ‘বেলবটম’-এরAkshay Kumar, Bell Bottom, Bollywood, অক্ষয় কুমার, বেল বটম, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com