বড় খবর

করোনা আতঙ্কে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আইফার অনুষ্ঠান

ইতিমধ্যেই ভারতে করোনা থাবা কেড়েছে ৩১ জনের প্রাণ। এহেন পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ‘ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ২০২০।

IIFA
পিছিয়ে গেল আইফা অ্যাওয়ার্ড।

করোনা ভাইরাস থাবায় বাড়ছে মৃতের সংখ্যা। ইতিমধ্যেই ভারতে করোনা থাবা কেড়েছে ৩১ জনের প্রাণ। এহেন পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ‘ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ২০২০’ বা ‘আইফা অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান। আগামী ২৭ থেকে ২৯ মার্চ এই তিন দিন ব্যাপী ভোপালে এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

শুক্রবার ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রত্যেক অনুরাগী ও সকল মানুষের স্বাস্থ্য-সুরক্ষার কথা বিবেচনা করে এবং মধ্যপ্রদেশ সরকারের সঙ্গে আলোচনা করে আইফা কর্তৃপক্ষ ‘আইফা অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ফিল্ম ইন্ডাস্ট্রির ব্যক্তিত্বদের সম্মিলিত সিদ্ধান্তেই এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান পিছিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইফা কর্তৃপক্ষ এমনটাই জানিয়েছে তাঁরা।

আরও পড়ুন, সাত দশকের নারীকেন্দ্রিক বাংলা ছবি: ফিরে দেখা

আইফার প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে শীঘ্রই একটি নতুন তারিখ এবং অনুষ্ঠানের পরিকল্পনা ঘোষণা করা হবে। বিবৃতি শেষে আইফার তরফে এও বলা হয়েছে যে, “আমরা এই অসুবিধার কারণে আন্তরিকভাবে দু:খিত। আশা করি সকলে এই পরিস্থিতির সংবেদনশীলতাকে অনুভব করতে পেরেছেন।” ইতিমধ্যেই আইফা তাঁদের অফিশিয়াল ওয়েবসাইটে এই পুরস্কারপ্রাপ্ত মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছিল।

করোনা আক্রান্ত থেকে নিজেদের সুরক্ষিত রাখতে পরিণীতি চোপড়া, সানি লিওন, কৃতি সানন এবং আরও অনেক বলিউড সেলিব্রিটিরা ভ্রমণের সময় বারংবার মাস্ক পরতে এবং সুরক্ষিত থাকার জন্যও বার্তাও দিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Iifa 2020 postponed amid coronavirus scare

Next Story
রঙের খেলায় মাতলেন প্রিয়াঙ্কা-নিক, ক্যাটরিনা-ভিকি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com