বড় খবর

গোটা বাড়িটাই আর নেই! ‘ইয়াস’-এর তাণ্ডবে সাহায্যের আর্তি ইমনের

বৃহস্পতিবারই তমলুকের রূপনারায়ণ নদীর পার্শ্ববর্তী অঞ্চলে পৌঁছে গিয়েছিলেন গায়িকা।

iman chakraborty, Cyclone yaas, Sundarban, Tollywood

কলকাতার বুকে সাইক্লোন ‘ইয়াস’ (Yaas) তেমন তাণ্ডব চালাতে না পারলেও উপকূলবর্তী অঞ্চলগুলিকে প্রায় লণ্ডভণ্ড করে দিয়ে গিয়েছে। বিশেষ করে মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু অঞ্চলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। কারও বা বাড়ির চাল উড়েছে, নোনা জল ঢুকে ক্ষতি হয়েছে ঘর-বাড়ি, চাষের জমির, কোথাও বা বৈদ্যুতিন পরিষেবা বিচ্ছিন্ন। জলের তোড়ে ভেসে চলেছে বাড়ির জিনিসপত্র। ভিটে-মাটি খুইয়েছেন বহু মানুষ। বাস্তুহারা সেই মানুষগুলোর মাথা গোঁজার ঠাঁই তো দূর অস্ত, একবেলার অন্নসংস্থান করাও দায় হয়ে উঠেছে। এমতাবস্থাতেই সেই দুস্থ মানুষগুলির পাশে থাকতে প্রত্যন্ত অঞ্চলে নিজের টিম নিয়ে পৌঁছে গিয়েছেন ইমন চক্রবর্তী (Iman Chakraborty)।

ঘূর্ণীঝড়ের তাণ্ডবের পর বৃহস্পতিবারই তমলুকের রূপনারায়ণ নদীর পার্শ্ববর্তী অঞ্চলে পৌঁছে গিয়েছিলেন গায়িকা। সেখান থেকে ইমনকে একটি ফেসবুক লাইভ করতেও দেখা যায়। প্রাকৃতিক দুর্যোগে সেই এলাকার মানুষরা কতটা অসহায় হয়ে পড়েছেন, সেই চিত্রই ধরা পড়েছে ইমনের ক্যামেরায়। দেখা গেল ঝড়ের দাপটে একটি গোটা বাড়িই উধাও! চোখে না দেখলে বিশ্বাস করা দায় এই মারাত্মক পরিস্থিতি। ‘ইয়াস’-এর গ্রাসে ভেসে যাওয়া সেই বাড়ির কথা বলতে গিয়েই শিউড়ে ওঠেন ইমন। সকলকে এগিয়ে এসে সাহায্যোর হাত বাড়ানোর জন্য আবেদন জানান।

[আরও পড়ুন: ‘ইয়াস’-এর তাণ্ডব কম হওয়ায় CESC’র ক্ষতি হল, ভুয়ো বিল ধরাতে পারবে না! ‘খোঁচা’ ভাস্বরের]

ইমনের মন্তব্য, “এই পরিস্থিতি কলকাতা বসে থেকে বোঝা যাবে না। একজনের পুরো বাড়িটাই উধাও হয়ে গিয়েছে। সকলকে অনুরোধ করছি, আপনারা এগিয়ে আসুন। অন্ততপক্ষে যাঁদের বাড়ি থেকে বেরিয়ে সাহায্য করা সম্ভব নয়, তাঁরা আর্থিক দিক থেকে সাহায্য করুন।” ইমনের টিম যদিও সেই লোকটিকে আর্থিক অনুদান দিয়েছে। পাশাপাশি সেই অঞ্চলের ঘূর্ণীঝড় বিধ্বস্ত দুস্থ মানুষগুলির হাতেও তুলে দিয়েছে ত্রাণসামগ্রী। তবুও, অনুরাগীদের কাছে ইমনের আর্জি, “যার পক্ষে যতটা সম্ভব, তাঁরাও সেভাবে সাহায্য করুন।” কেউ যদি ইমনের টিমে আর্থিক অনুদান দিতে চান, সেই জন্য ব্যাঙ্কের ডিটেলসও শেয়ার করেছেন গায়িকা। তাঁর কথায়, কাঁধে কাঁধ মিলিয়ে সবার সহযোগিতা পেলেই এই প্রতিকূল পরিস্থিতি থেকে কাটিয়ে ওঠা সম্ভব।

[আরও পড়ুন: ‘ফসিলস ফোর্স’ এবার ‘ইয়াস’ বিধ্বস্ত এলাকাতেও পরিষেবা দিচ্ছে, মানবিক উদ্যোগ রূপমের]

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Iman chakraborty visits yaas effected areas extended help

Next Story
‘ইয়াস’-এর তাণ্ডব কম হওয়ায় CESC’র ক্ষতি হল, ভুয়ো বিল ধরাতে পারবে না! ‘খোঁচা’ ভাস্বরেরbhaswar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com