বড় খবর

আগামী বছর মুক্তি পাচ্ছে ইরফান খানের শেষ ছবি ‘দ্য সং অফ স্কর্পিয়নস’, প্রকাশ্যে পোস্টার

ইরফানের বিপরীতে রয়েছেন ইরানি অভিনেত্রী গোলশিফতে ফারহানি। দেখুন মোশন পোস্টার।

irrfan
ইরফান খান (Irrfan Khan) মানেই অভিনয়ের একটা গোটা প্রতিষ্ঠান। জীবদ্দশায় যে কটা ছবি উপহার দিয়ে গিয়েছেন দর্শকদের, তার প্রত্যেকটাতেই নিজের অভিনয়গুণে মুগ্ধ করেছেন। শুধু বলিউড নয়, পশ্চিমী ফিল্ম ইন্ডাস্ট্রিতেও নেহাত তাঁর গুণমুগ্ধের সংখ্যাটা কম ছিল না। সেই অভিনেতাই ২০১৯ সালের এপ্রিল মাসে চিরকালের জন্য দুনিয়া থেকে বিদায় নেন। নিউরো এন্ডোক্রিন টিউমারের সঙ্গে প্রকৃত যোদ্ধার মতো লড়াই করেও শেষ রক্ষা হয়নি। ক্যানসারই কাল হল। তাঁর অকাল প্রয়াণে কেঁদেছে শিল্পীমহল-সহ গোটা ভক্তকূল। আর কোনওদিন প্রিয় অভিনেতাকে পর্দায় দেখতে পাবেন না, একটাই আক্ষেপ। অথচ, আরও কত সিনেমা উপহার দেওয়ার ছিল তাঁর। সিনেদর্শকরা চিরকাল মিস করবেন পর্দায় তাঁর উপস্থিতি। তবে, তাঁর অভিনীত সিনেমাগুলির মধ্য দিয়েই চিরকাল ইরফান ফিনিক্স পাখির মতো জেগে উঠবেন। ফিরে আসবেন অভিনয়ের মধ্য দিয়েই। ২০২১ সালেই মুক্তি পাবে ইরফান খানের শেষ ছবি ‘দ্য সং অফ স্কর্পিয়নস’ (The Song Of Scorpions)।

 

View this post on Instagram

 

A post shared by Anup Singh (@wanderingfilmcompany)

সোমবার প্রকাশ্যে এল সেই ছবির মোশন পোস্টার। ভিন্ন স্বাদের ছবি। এক প্রেম, প্রতিশোধের কাহিনি। যে ছবির গল্পে বারবার ফিরে আসে এক ভিন ধারার গান।’দ্য সং অফ স্কর্পিয়নস’ সিনেমার প্রেক্ষাপট রাজস্থান। পৌরাণিক কাহিনি অনুযায়ী, কোনও কাঁকড়াবিছের কামড়ে মৃত্যু ঘটলে এক বৃশ্চিক রাশি-জাতিকার গানেই সেই ব্যক্তি একমাত্র প্রাণ ফিরে পেতে পারেন। এমন প্রচলিত এক বিশ্বাস নিয়েই ছবির গল্প। সিনেমায় ইরফানকে দেখা যাবে আদম নামে এক উট ব্যবসায়ীর ভূমিকায়। যে কিনা বৃশ্চিক রাশি-জাতিকা নুরান নামে এক গায়িকার প্রেমে পড়ে। নুরান এক স্বাধীনচেতা মহিলা। যে কিনা তার ঠাকুমা জুবেইদার কাছ থেকে স্করপিয়ান গানের পাঠ নেয়। ইরফান খানের বিপরীতে এই উপজাতি মহিলার ভূমিকায় অভিনয় করেছেন ইরানি অভিনেত্রী গোলশিফতে ফারহানি (Golshifteh Farahani)। শোনা যায়, ফরাসি ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশুট করায় ইরানে অভিনেত্রীর প্রবেশ নিষিদ্ধ। সেই তিনিই ‘দ্য সং অফ স্কর্পিয়নস’-এর জন্য ইরফানের সঙ্গে জুটি বেঁধেছেন।

ইরফান খান ও গোলশিফতে ফারহানি ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন ওয়াহিদা রহমান, তিলোত্তমা সোম, শশাঙ্ক অরোরা, সারা অর্জুন, শেফালি ভূষণকে। ২০২১ সালে মুক্তি পাবে ইরফান খানের শেষ ছবি ‘দ্য সং অফ স্কর্পিয়নস’। সিনেমার মোশন পোস্টার শেয়ার করে জানিয়েছেন সিনে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Irrfan khans last film the song of scorpions gears up for release

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com