বড় খবর

মারাঠি ভাষাকে অপমান, চাপের মুখে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার কাছে ক্ষমা চাইল শানু-পুত্র জান

২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে ‘বিগ বস’-এর সম্প্রচার বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছিল এমএনএস।

Jaan-sanu

২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে বন্ধ করে দেওয়া হবে খ্যতনামা রিয়্যালিটি শো বিগ বস-এর সম্প্রচার। খ্যাতনামা গায়ক কুমার শানুর ছেলে জান কুমার শানুকে এমনই হুমকি দিয়েছিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। চাপের মুখে পড়ে জান অবশেষে করলেনও তাই। প্রকাশ্যে ক্ষমা চাইতে বাধ্য় হলেন।

সমস্যার সূত্রপাত আসলে বিগ বস ১৪-র (Bigg Boss 14) শোয়ে জানের একটি মন্তব্যকে ঘিরে। সেখানেই বিগ বস-এর অন্য এক প্রতিযোগী নিকিতা তাম্বোলির সঙ্গে কথা বলতে গিয়ে জান বলেন, তাঁর সঙ্গে যেন মারাঠিতে কথা না বলেন। তাঁর সঙ্গে কথা বলতে হলে যেন হিন্দিভাষাতেই বলেন। শুধু তাই নয়, মারাঠিতে তাঁর সামনে কথা বললে, তাঁর অস্বস্তি হয় বলেও নাকি মন্তব্য করেন জান কুমার শানু। ব্যাস, কুমার শানু-পুত্র জানের এমন কথা শুনে স্বাভাবিকবশতই বেজায় চটে যায় মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। মহারাষ্ট্রে থেকে কীভাবে মারাঠি ভাষাকে অপমান করতে পারেন জান? সেই প্রশ্ন তুলে শানু-পুত্রকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার হুমকি দেওয়া হয় দলের তরফে।

তাঁদের কথায়, “মহারাষ্ট্রের গোরেগাঁওতে-ই চলছে বিগ বস ১৪-র শ্যুটিং। ফলে মারাঠি ভাষার অপমান কোনওমতে সহ্য করা হবে না। মহারাষ্ট্রে থাকতে গেলে মারাঠি ভাষাকে সম্মান করতে হবে।” এমএনএসের তরফে স্পষ্ট করে এও বলা হয় যে, জান যদি ক্ষমা না চান, তাহলে বিগ বস ১৪’র সম্প্রচার বন্ধ করে দেওয়া হবে। ছেলের এমন মন্তব্যে শোরগোল দেখে তাঁর মা শেষ অবধি মুখ খোলেন। বলেন, ৩৫ বছর ধরে যে রাজ্য়ে তাঁরা বসবাস করছন, এই রাজ্যকে কীভাবে তাঁরা অপমান করতে পারেন? তাতে অবশ্য চিঁড়ে ভেজেনি! শেষ পর্যন্ত ক্ষমা চাইতেই হয় জানকে।

ক্ষমাপ্রার্থনা করে জান বলেন, ইচ্ছে করে মারাঠি ভাবাবেগকে তিনি আঘাত করতে চাননি। তবে তাঁর বলা কথার জন্য কেউ যদি আঘাত পান, তাহলে তিনি ক্ষমাপ্রার্থী। তার জন্যে বিগ বস শো-কে অস্বস্তির মধ্যে পড়তে হয়েছে বলেও দুঃখপ্রকাশ করেন তিনি। পাশাপাশি মহারাষ্ট্রকেও নমস্কার জানান তিনি।

Web Title: Jaan kumar sanu reacts on his marathi language controversy

Next Story
শ্রীদেবীর থেকে অনুপ্রাণিত, বলিউডের ‘নাগিন’ ট্রিলজিতে শ্রদ্ধা কাপুরShraddha-Kapoor
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com