বড় খবর

মিস্টার ইন্ডিয়া বিতর্ক! শেখর কাপুরের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ জাভেদ আখতারের

মিস্টার ইন্ডিয়াতে তাঁর নিজের অবদানের কথা তুলে টুইটের মাধ্যমে সরাসরি শেখর কাপুরকে জিজ্ঞাসা করেন যে তিনি কীভাবে ছবিটিকে নিজের বলে দাবী করেছেন।

mr-india
সম্প্রতি জানা গিয়েছে মিস্টার ইন্ডিয়ার ট্রিলজি তৈরি করবেন আলি আব্বাস জাফর।

শুক্রবার মিস্টার ইন্ডিয়ার সহ-লেখক জাভেদ আখতার পরিচালক শেখর কাপুরের মন্তব্যের বিরুদ্ধে প্রশ্ন তোলেন। মিস্টার ইন্ডিয়াতে তাঁর নিজের অবদানের কথা তুলে টুইটের মাধ্যমে সরাসরি শেখর কাপুরকে জিজ্ঞাসা করেন যে তিনি কীভাবে ছবিটিকে নিজের বলে দাবী করেছেন।

জাভেদ আখতার টুইটে লেখেন, ”শেখর সাহেব, ছবির গল্প, পরিস্থিতি, দৃশ্য, চরিত্ররা, সংলাপ, গানের কথা এমনকী ছবির নাম-কোনওটাই আপনার নয়। সবটাই আমি আপনাকে দিয়েছি। হ্যাঁ, আপনি সেটাকে খুব ভাল করে তুলে ধরেছিলেন বড়পর্দায় কিন্তু শুধু সেটার কারণে কীভাবে ছবিটার উপর আপনার, আমার বেশি অধিকার হয়। ছবিটা আপনার মস্তিষ্কপ্রসূত ছিল না । ওটা আপনার স্বপ্নও ছিল না।”

রও পড়ুন, সম্পর্কের সমীকরণে জমজমাট চিত্রনাট্য ‘বরুণবাবুর বন্ধু’

শেখর কাপুরের টুইটারের জবাবে জাভেদ আখতার লেখেন,যেখানে পরিচালক বলেছেন ‘কোনও পরিচালকের তাঁর সৃষ্টির উপর কোনও সৃজনশীল অধিকার থাকে কি না।’

শেখর কাপুর টুইট করেছিলেন, ”তর্কটা মিস্টার ইন্ডিয়া রিমেক নিয়ে, প্রশ্নটা এখানে নয় যে কেউ আমার কাছ থেকে অনুমতি নেননি বা এমনকি আমাকে বলার প্রয়োজনও মনে করেননি। প্রশ্ন হচ্ছে, যদি আপনি কোনও পরিচালকের খুব সফল কাজের উপর ভিত্তি করে কোনও ফিচার ফিল্মের রিমেক হয় তবে পরিচালকের যা তৈরি করেছেন তার উপর ভিত্তি করে কি কোনও সৃজনশীল অধিকার থাকতে পারেনা?”

আরও পড়ুন, ‘গুলদস্তা’-র ফার্স্টলুক! স্বস্তিকা, অর্পিতা ও দেবযানীর গল্প

বির্তকের সূত্রপাত গতসপ্তাহে। টাইগার জিন্দা হ্যায়’র পরিচালক আলি আব্বাস জাফর টুইট করে জানান, ”মিস্টার ইন্ডিয়ার মতো কালজয়ী ছবির ট্রিলজি বানানোর জন্য জি স্টুডিয়োসের সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত। সবার এত প্রিয় ও বিখ্যাত চরিত্রকে নিয়ে কাজ করারটাও বড় দায়িত্বের। চিত্রনাট্য নিয়ে কাজ চলছে। এখনও অভিনেতা ঠিক হয়নি। স্ক্রিপ্টের প্রথম ড্রাফট হলে কাস্টিং শুরু হবে।”

পরবর্তীতে সোনম কাপুর ইনস্টাগ্রাম পোস্টে বলেন, ”বহু মানুষ মিস্টার ইন্ডিয়া’র রিমেক নিয়ে প্রশ্ন করছেন। কিন্তু সত্যি কথা বলতে, আমার বাবা জানেনও না সে ছবিটা রিমেক হচ্ছে। আলি আব্বাস জাফর টুইট করার পর আমরা তা জানতে পারি। বিষয়টা সত্যিই অপমানজনক ও হতাশার, যদি খবরটা সত্যি হয়, তাহলে কেউ একবার বাবা কিংবা শেখর কাকুকে জিজ্ঞেস করার প্রয়োজন মনে করল না- এই দু’জনেরই ছবিটা তৈরি করতে সবথেকে বেশি যোগদান রয়েছে।”

 

View this post on Instagram

 

#FYI

A post shared by Sonam K Ahuja (@sonamkapoor) on

রিয়া কাপুর ও হর্ষবর্ধন কাপুরও, সোনমের কথার সঙ্গে সহমত। সোনমের পোস্ট শেয়ার করে রিয়া লেখেন, ”কিছু জিনিস টাকা-পয়সা, লক্ষ্য, পেপারওয়ার্ক, সেমেন্টিকসের ঊর্দ্ধে। কিছু জিনিস আগলে রাখা প্রয়োজন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Javed akhtar questions shekhar kapurs claim over mr india

Next Story
‘গুলদস্তা’-র ফার্স্টলুক! স্বস্তিকা, অর্পিতা ও দেবযানীর গল্পGULDASTA
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com