বড় খবর

গান্ধি কলোনি’কে ‘গডসে কলোনি’ বানাবেন! ‘জয় শ্রী রাম’ ধ্বনি বিতর্কে তথাগত-সায়নীর টুইটযুদ্ধ

তথাগতকে পালটা দিয়ে আর কী বললেন সায়নী?

Tathagata

চায়ের ঠেক থেকে শুরু করে বাড়ির অন্দরমহল, বর্তমানে প্রত্যেকের মূল আলোচ্য বিষয় একুশের বিধানসভা নির্বাচন। ঘাস ফুল বনাম পদ্মের তরজায় সরগরম রাজ্যের রাজনৈতিক আবহাওয়া। তবে বাংলার জমিতে যেই ফুল-ই ফুটুক না কেন, নেতামন্ত্রী থেকে তারকা ব্যক্তিত্বদের যুযুধান যে ইতিমধ্যেই ভোটের ডঙ্কা বাজিয়ে দিয়েছে, তা বলাই বাহুল্য। এবার সোশ্যাল ওয়ালে বাকবিতণ্ডায় জড়ালেন প্রবীণ রাজনীতিক তথা প্রাক্তন ত্রিপুরা এবং মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায় (Tathagata Roy) এবং অভিনেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh)। দুই অসমবয়সী সহ-নাগরিকের টুইটযুদ্ধে আবহাওয়া গরম। প্রসঙ্গ, গেরুয়া শিবিরের ‘জয় শ্রী রাম’ স্লোগান।

ঘটনার সূত্রপাত অভিনেত্রী সায়নী ঘোষের এক মন্তব্যকে ঘিরে। সম্প্রতি এক বাংলা সংবাদমাধ্যম চ্যানেলে অথিতি হিসেবে আমন্ত্রিত ছিলেন সায়নী। সেখানেই বিজেপি শিবিরের রাজনৈতিক সংস্কৃতি নিয়ে প্রশ্ন তোলেন অভিনেত্রী। প্রকাশ্যেই সায়নী বলেন, “বাইকে করে জয় শ্রী রাম রণধ্বনি দিয়ে ভয় দেখানো তো আমাদের সংস্কৃতি নয়। যেভাবে ‘জয় শ্রী রাম’ স্লোগানটিকে রণধ্বনিতে পরিণত করা হয়েছে, তা অত্যন্ত ভুল। উপরন্তু, এটি বাঙালি সংস্কৃতির মধ্যেও পড়ে না। ঈশ্বরের নাম ভালবেসে বলা উচিত।” ব্যস, এমন মন্তব্যের পরই গেরুয়া শিবির সমর্থকদের বাক্যবাণ ধেয়ে আসে টলিউড অভিনেত্রীর উপর। তাঁকে কটাক্ষ করে এক নেটজনতার বক্তব্য, “সায়নী ঘোষ আদতে দেশভাগের কথা ভুলে গিয়েছেন। দেশভাগের সময় মুসলিমদের ‘অপরাধ’-এর বিষয়টি তাঁর চিন্তা-ভাবনা থেকে উবে গিয়েছে হয়তো!” সেই টুইট তরজা নজর এড়ায়নি বিজেপি নেতা তথাগত রায়ের। সেই থেকেই টুইটারে বাক-বিতণ্ডার সূত্রপাত।

সায়নী ঘোষকে কটাক্ষ করে প্রবীণ রাজনীতিক তথাগত টুইট করেন। তাঁর কথায়, সায়নী ‘টাইপের’ মানুষকে তিনি ‘মূর্খ’ বলেই গণ্য করেন। আর সেই একই তালিকায় যোগ করেন বাংলার বামপন্থী মানুষদেরও। “ছি! এ সব বলতে নেই। করুক না ওরা (মুসলিম) কিছু হিন্দু খুন ও মেয়েদের ধর্ষণ। হোক না সওয়া কোটি হিন্দু গৃহহীন, পথের ভিখারি। ওরাও তো মানুষ”, সায়নীকে ব্যঙ্গাত্মক তোপ তথাগত রায়ের।

পাশাপাশি বামপন্থী মতাদর্শে বিশ্বাসীদের উদ্দেশে বিজেপি নেতা এও বলেন যে, “এই লালবাবাদের সম্বন্ধে মুখ খারাপ করতে নেই। লেনিনের নিষিদ্ধ পল্লীতে যাতায়াত ও সিফিলিসে মৃত্যু আমি ফাঁস করে দিয়েছিলাম বলে আমার উপরে এদের জাতক্রোধ আছে । করুণা ছাড়া এদেরকে কিছু করার নেই।”

ছেড়ে কথা বলেননি বামপন্থী মনোভাবাপন্ন টলিউড অভিনেত্রীও। তথাগতকে পালটা দিয়ে তাঁর মন্তব্য, “দেশভাগের সময় কত জন হিন্দুর মৃত্যু হয়েছিল, সে হিসেব করে এখন যাঁরা মুসলিমদের ‘মারব’ বলে শাসাচ্ছেন, তাঁরাই আদপে ‘গান্ধি কলোনি’-কে ‘গডসে কলোনি’ বানাবেন। সায়নীর বিশ্বাস, এঁরা ‘হিন্দুত্ব’ করতে গিয়ে ‘হিন্দুধর্ম’র কথা ভুলে গিয়েছেন। দেশের মানুষের দৈন্যদশা দেখলেই বোঝা যায়, দেশবাসীর মঙ্গলের জন্য তাঁরা কিছুই করছেন না।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jay shri ram slogan controversy leftist tolly actress sayani ghosh hits back vjp leader tathagata roy

Next Story
‘মণিকর্ণিকা’ সিক্যুয়েল ঘোষণা করে বিপাকে, কঙ্গনার বিরুদ্ধে উঠল কপিরাইট লঙ্ঘনের অভিযোগKangana
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com