scorecardresearch

বড় খবর

‘অতি শিক্ষিত মেয়েরা সর্ব্বনেশে! দ্বিচারিতা করে..’, জয়া বচ্চনের মন্তব্যে বিতর্কের আগুন

কীসব বলে ফেললেন জয়া বচ্চন?

‘অতি শিক্ষিত মেয়েরা সর্ব্বনেশে! দ্বিচারিতা করে..’, জয়া বচ্চনের মন্তব্যে বিতর্কের আগুন
জয়া বচ্চন

ভারতের মেয়েরা ওয়েস্টার্ন পোশাক বেশি পড়ছে? কারণ কি? এবার এই নিয়েও প্রশ্ন তুলেছেন জয়া বচ্চন। নিজের মেয়ে এবং নাতনির কাছেই জবাব চাইলেন তিনি।

২০২২ সালে মেয়েদের পোশাক কোনও বিষয় নয় এটাই মনে করেন এখনকার মেয়েরা। সেখানে, জয়া বচ্চনের এই প্রশ্ন শুনে একরকম চুপ করে গেলেন নব্যা। জয়া তাঁর মেয়ে এবং নাতনির উদ্দেশ্যে প্রশ্ন করেন, “দুজনের কাছেই জানতে চাই, ভারতীয় নারীরা ওয়েস্টার্ন পোশাক কেন বেশি পরেন?” সম্পূর্ন বিষয় নব্যা এড়িয়ে গেলেও উত্তর দিলেন শ্বেতা। কী বললেন তিনি?

আরও পড়ুন [ ‘ফ্রিজের মধ্যে জুতো! বাঙালি কি না পারে’? হাসি থামছে না নেটজনতার ]

শ্বেতার কথায়, “বর্তমান সময়ে মেয়েরা কেউই বাড়ি বসে থাকেন না। ওয়েস্টার্ন পোশাকে হাঁটাচলা করতে সুবিধা হয়। তাঁরা বাইরে যাচ্ছেন, চাকরি করছেন। প্যান্ট টি-শার্ট এগুলোতে সুবিধা হয়”। যদিও, জয়ার মন্তব্য অন্য। মেয়েরা শুধু নিজেদের সুবিধার্থে নয় বরং, পুরুষদের সঙ্গে পাল্লা দিতেও এই পোশাক বেছে নিচ্ছেন বলেই মনে করছেন তিনি। জয়া বললেন, “আমার মনে হয় ওয়েস্টার্ন পোশাক একজন মেয়েকে ম্যানপাওয়ার দিতে পারে। কিন্তু আমি চাই, মেয়েরা নিজেদের পোশাকেই সমৃদ্ধ হোক। নারীশক্তির জবাব নেই। তাই বলে সবসময় শাড়ি পরার কথা একেবারেই বলছি না। তবে জানিয়ে রাখি, বিদেশের মেয়েরাও কিন্তু একসময় পোশাক পরতেন প্যান্ট শার্ট না পরে”।

নাতনির পডকাস্ট অনুষ্ঠানে একের পর এক নানান গল্প নিয়ে হাজির হচ্ছেন জয়া। কখনও জীবনের পাতা উল্টে নানান তথ্য দিচ্ছেন আবার কখনও বিতর্ক মন্তব্যও শোনা যাচ্ছে। এদিকে, দীর্ঘদিন পরে সিনেমায় দেখা যেতে চলেছে তাঁকে। ‘রকি আউর রনি কী প্রেম কাহানিতে’ তাঁকে দেখা যাবে। কিছুদিন আগেই অমিতাভের জন্মদিন উপলক্ষে এসেছিলেন কেবিসির মঞ্চে। এখন বিরাট ব্যস্ত অভিনেত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Jaya bachchan shared a comment asking why indian women wearing western dress