scorecardresearch

মুক্তি পেল জয়া আহসানের ‘দেবী’-র প্রথম গান

‘পশ্চিমবাংলার লোকেরাও গানটি পছন্দ করেছেন। আসলে লোকসঙ্গীতের সঙ্গে তো আমাদের মাটির টান, শিকড়ের টান রয়েছে সেইজন্যেই বোধহয়”, বললেন জয়া আহসান।

মুক্তি পেল জয়া আহসানের ‘দেবী’-র প্রথম গান
অভিনেত্রী হিসাবে নয়, প্রথমবার জয়া আহসানকে দেখা যাবে প্রযোজকের ভূমিকাতেও।

হুমায়ূন আহমেদের মিসির আলি চরিত্রকে এখন শুধু আর বইয়ের পাতায় নয়, দেখা যেতে চলেছে বড়পর্দায়ও। সৌজন্যে জয়া আহসান প্রযোজিত ছবি ‘দেবী’। এরআগে ছবির পোস্টার দেখে ইতিমধ্যেই মুগ্ধ দুই বাংলার সিনেমা প্রেমী দর্শকরা। দেবীর মাধ্যমেই পরিচালনায় হাতেখড়ি হচ্ছে অনম বিশ্বাসের। এবারে প্রকাশ্যে এল ছবির প্রথম গান ‘দোয়েল পাখি কন্যা রে’। প্রীতম হাসানের সঙ্গীত পরিচালনায় গানটি গেয়েছেন মমতাজ বেগম। ছবির এই গানটি লিখেছেন রাকিব হাসান রাহুল।

জয়া আহসানের কথায়, ছবিতে যেভাবে গানটা এখন দেখা যাচ্ছে তার থেকে আলাদা রকমভাবে কিছুটা অংশ ব্যবহার করা হবে। তবে তিনি বলেন, মমতাজ বেগমকে দিয়ে গানটা গাওয়ানোর কারণ তিনি যেহেতু লোকসঙ্গীত শিল্পী আর এই গানটার ভিজ্যুয়ালেও গ্রাম বাংলা রয়েছে। শহরের মানুষও লোকসঙ্গীতের সঙ্গে একাত্ম হতে পারে। ব্যক্তিগতভাবে আমিও ফোক ভীষণই পছন্দ করি। তাই প্রমোটও করার চেষ্টা করি।

তিনি আরও বলেন, ”পশ্চিমবাংলার লোকেরাও গানটি পছন্দ করেছেন। আসলে লোকসঙ্গীতের সঙ্গে তো আমাদের মাটির টান, শিকড়ের টান রয়েছে সেইজন্যেই বোধহয়”। বাংলাদেশে শুটিং হয়েছে দেবীর। তবে এ দেশেও মুক্তি পাওয়ার সম্ভবনা রয়েছে এ ছবির।

আরও পড়ুন, বিসর্জন ছবির সিক্যুয়েল বিজয়া, আবার পর্দায় আবির-জয়া জুটি

এ ছবিতে শুধুমাত্র অভিনেত্রী হিসাবে নয়, প্রথমবার জয়া আহসানকে দেখা যাবে প্রযোজকের ভূমিকাতেও। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত এ ছবিতে দেখা যাবে বিখ্যাত চরিত্র মিসির আলিকেও। মিসির আলির ভূমিকায় অভিনয় করছেন চঞ্চল চৌধুরী। দেবী উপন্যাসের রাণুর চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে। জয়া আহসান ও চঞ্চল চৌধুরী ছাড়াও ছবিতে অভিনয় করতে দেখা যাবে শবনম ফারিয়া, অনিমেষ আইচ, ইরেশ জাকির সহ আরও অনেককে। গতবছরই শেষ হয়েছে ছবির শুটিং। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। পুজোতেই মুক্তি পেতে পারে ‘দেবী’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Jayaahashan debi new song