scorecardresearch

বড় খবর

নস্ট্যালজিয়া উসকে নয়া মোড়কে ‘অরণ্যের দিনরাত্রি’, মলাটরোলে জিতু-কিঞ্জলরা

সত্যজিৎ রায়ের ছবিতে এবার ‘পর্দার সত্যজিৎ’।

নস্ট্যালজিয়া উসকে নয়া মোড়কে ‘অরণ্যের দিনরাত্রি’, মলাটরোলে জিতু-কিঞ্জলরা
অরুণ রায়ের 'অরণ্যের দিনরাত্রি'তে জিতু কামাল, কিঞ্জল নন্দারা

১৯৭০ সালে সুনীল গঙ্গোপাধ্যায়ের নামজাদা উপন্যাস ‘অরণ্যের দিনরাত্রি’কে পর্দায় তুলে ধরেছিলেন মাণিকবাবু। তাঁর হাত ধরেই বইয়ের পাতা থেকে অসীম, সঞ্জয়, হরি-শেখররা হয়ে উঠেছিল সিনেম্যাটিক চরিত্র। যে কালজয়ী ছবি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে আজও দৃষ্টান্ত-রূপে বিরাজমান। এবার সেই পালামৌ অভিযানকেই নয়া মোড়কে হাজির করতে চলেছেন পরিচালক অরুণ রায়।

মলাটরোলে জিতু কামাল, কিঞ্জল নন্দা, অর্ণ মুখোপাধ্যায়রা। দেখা যাবে সোহিনী সরকার, অনুষ্কা চক্রবর্তীদেরও। মজার বিষয় হল, দিন কয়েক আগেই অনীক দত্তর পরিচালনায় অপরাজিত ছবিতে সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করেছেন জিতু কামাল। এবার পর্দার সত্যজিৎ কিনা সেই ‘অরণ্যের দিনরাত্রি’তেই অভিনয় করছেন। মাণিকবাবু কি জিতুর জীবনের সঙ্গে আদ্যোপান্ত জড়িয়ে গেলেন?

এপ্রসঙ্গে জিতুর উত্তর, “বর্তমানে খারাপ জিনিসটা রপ্ত করার প্রবণতা বেশি বেড়েছে, সেখানে সত্যজিৎ রায়ের মতো একজন মানুষের কাজ নিয়ে যদি চর্চা করার সুযোগ পাওয়া যায়, তাহলে তা আখেড়ে আমাদের জন্যই ভাল।” অরুণের অরণ্যের দিনরাত্রিতে তিনি অসীমের ভূমিকায় অভিনয় করছেন।

অর্ণ, কিঞ্জলরা থিয়েটারের সঙ্গে জড়িত, তাই তাঁদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছেন জিতু কামাল। অভিনেতার মন্তব্য, “কবে থেকে শতরঞ্চি পেতে ওয়ার্কশপ শুরু হবে, সেটার অপেক্ষা করছি।”

[আরও পড়ুন: ‘ব্যবসা করলে কি বাঙালির জাত যায়?’, ‘বৌদি ক্যান্টিন’ খুলে প্রশ্ন শুভশ্রীর]

৭ সেপ্টেম্বর আসলে সুনীল গঙ্গোপাধ্যায়ের জন্মদিন। সেই বিশেষ দিন উপলক্ষেই পরিচালক অরুণ রায় ‘অরণ্যের দিনরাত্রি’র ঘোষণা করে ফেললেন। আগামী বছর জানুয়ারি কিংবা ফেব্রুয়ারি মাস থেকে শুরু হবে সিনেমার শুটিং। এই সিনেমার সঙ্গে মাণিকবাবুর ‘অরণ্যের দিনরাত্রি’র অবশ্য মিল থাকবে না। সুনীলের উপন্যাসকেই বর্তমান প্রেক্ষাপটে সাজানো হয়েছে। মুক্তির দিনক্ষণও ভেবে ফেলেছেন পরিচালক। ২০২৩ সালের পুজোয় রিলিজ করছে জিতু, কিঞ্জলদের ‘অরণ্যের দিনরাত্রি’।

প্রসঙ্গত, এই সিনেমার আরও দুই অভিনেতা কিঞ্জল নন্দা ও অর্ণ মুখোপাধ্যায়ের সঙ্গে অবশ্য পরিচালক অরুণ রায় আগেই ২টো সিনেমায় কাজ করে ফেলেছেন- ‘হীরালাল’ ও ‘৮/১২’। অন্যদিকে দিন কয়েক আগেই ‘বাঘাযতীন’-এর বায়োপিক ঘোষণা করেছেন অভিনেতা দেবকে মুখ্য চরিত্রে ভেবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Jeetu kamal kinjal nanda to act in arun roy helmed aranyer dinratri