scorecardresearch

বড় খবর

‘বাঙালিকে উঁচু পদে দেখতে চায় না বিজেপি’, BCCI থেকে সৌরভ সরায় ক্ষুব্ধ জয়জিৎ

ফের রাজনীতির শিকার মহারাজ? সৌরভের পাশে জয়জিৎ বন্দ্যোপাধ্যায়।

‘বাঙালিকে উঁচু পদে দেখতে চায় না বিজেপি’, BCCI থেকে সৌরভ সরায় ক্ষুব্ধ জয়জিৎ
BCCI থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় সরায় ক্ষুব্ধ জয়জিৎ বন্দ্যোপাধ্যায়, বিজেপিতে তুলোধনা অভিনেতার

BCCI প্রেসিডেন্টের পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় সরায় বেজায় ক্ষুব্ধ অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় (Joyjit Banerjee)। বোর্ডের রাজনীতিকে তুলোধনা করে তাঁর মন্তব্য, “বাঙালিকে আসলে উঁচু পদে সহ্য হয় না গো বলয়ের..।’

কেরিয়ারের বহু চড়াই-উতরাইয়ের সাক্ষী সৌরভ। যিনি অতীতে গ্রেগ চ্যাপেলের রাজনীতির শিকার হয়ে টিম থেকে বাদ পড়েছিলেন, সেই বাঙালি ছেলেই পরে ভারতীয় ক্রিকেট বোর্ডের মাথায় প্রেসিডেন্ট পদে জায়গা করে নেন। ঠান্ডা মাথায় টিম স্ট্র্যাটেজি সাজানো থেকে লর্ডসের মাঠে তাঁর দাদাগিরি। আপামর বাঙালির কাছে ‘সৌরভ গঙ্গোপাধ্যায়’ (Sourav Ganguly) নিঃসন্দেহে একটা আবেগ! আর সেই প্রিন্স অফ ক্যালকাটা-কেই কিনা বিসিসিআই-এর প্রেসিডেন্ট পদ থেকে সরতে হচ্ছে! এটা যেন কেউই মেনে নিতে পারছেন না।

BCCI-এর প্রেসিডেন্ট পদ থেকে সৌরভের সরে যাওয়া নিয়ে সোশ্যাল মিডিয়াতেও বিস্তর হইচই। বিনোদনুয়ার লোকেরাও ঘনিষ্ঠমহলে অনেকে উচ্চবাচ্য করছেন। সেই প্রেক্ষিতেই এবার মুখ খুললেন জয়জিৎ বন্দ্যোপাধ্যায়। প্রিয় দাদা আবারও রাজনীতির শিকার, বলে মনে করছেন অভিনেতা।

জয়জিতের কথায়, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এত কিছু বলেন যে, পরিবারের লোক কোনও সরকারি সংস্থার বড় পদে থাকবেন না। তাহলে অমিত শাহের ছেলে জয় শাহ কীভাবে সচিব পদে রয়েছেন? তাহলে বিজেপি আর কোথায় পরিবারতন্ত্র থেকে বাদ পড়ল?” প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা।

[আরও পড়ুন: ‘ক্যাপ্টেন-ই তো নাচ জানে না..’, ডান্স রিয়ালিটি শোয়ে ভয়ঙ্কর ট্রোলড তৃণা, দেখুন]

এখানেই অবশ্য থামেননি জয়জিৎ। তিনি এও যোগ করেন যে, “শোনা যাচ্ছে, সৌরভের জায়গায় রজার বিনিকে আনা হবে। মহারাজ গোটা বাংলার আবেগ। আসলে বিজেপির কেউই বাঙালিকে দেশের কোনও উচ্চ পদে দেখতে চায় না। আর ঠিক সেই কারণেই বাংলা থেকে বিজেপির এত সাংসদ থাকতে কেউ পূর্ণ মন্ত্রীত্ব পাননি। গোটা বিষয়টার মধ্যেই রাজনীতি আছে। বাঙালি উঁচু জায়গায় থাকবে, এটা গো বলয়ের সহ্য হবে না।”

মহারাজের পাশে দাঁড়িয়ে জয়জিৎ বন্দ্যোপাধ্যায় আরও এক প্রশ্ন ছুঁড়ে দিলেন। তাঁর জিজ্ঞাস্য, “সম্প্রতি সৌরভ গঙ্গোপাধ্যায় রাজ্য সরকারের অনুষ্ঠানে যাচ্ছেন বলেই কি তাঁর প্রতি এমন আচরণ?”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Joyjit banerjee reacted on sourav gangulys exit from bcci