scorecardresearch

বড় খবর

যাদবপুরের ল্যাবের অক্সিজেন সিলিন্ডার যাচ্ছে কোভিড রোগীদের বাড়ি, SFI-কে কুর্নিশ শ্রীলেখার

অক্সিজেনের ঘাটতির মাঝে যাদবপুরের বিশ্ববিদ্যালয়ের SFI ছাত্রসংগঠনের এমন উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন বাম মনোভাবাপন্ন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

sreelekha

দেশে ক্রমশই ভয়াবহ হচ্ছে করোনা (Covid-19) পরিস্থিতি। নিত্যদিন সংক্রমণের পাশাপাশি মৃত্যুর নিরিখেও ভেঙে চলেছে রেকর্ড। কোথাও অক্সিজেন সিলিন্ডারের অভাব তো আবার কোথাও বা হাসপাতালের বেড পাওয়া যাচ্ছে না। রাজ্যের পরিস্থিতিও সঙ্গীন। এমতাবস্থাতেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের SFI সংগঠন অভিনব উদ্যোগ নিল। ল্যাব্রেটরির সমস্ত অক্সিজেন সিলিন্ডার এইমুহূর্তে কোভিড রোগীদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাঁদের তরফে। এই উদ্যোগে অবশ্য পাশে পেয়েছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে। আর শহরে অক্সিজেনের ঘাটতির মাঝে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের SFI ছাত্রসংগঠনের এমন উদ্যোগকেই কুর্নিশ জানালেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

অতিমারীর এই আপতকালীন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন বিনোদুনিয়ার তারকারা। কোথায় অক্সিজেন পাওয়া যাচ্ছে, কোন হাসপাতালে বেড মিলছে, চিকিৎসা পরিষেবার এমন যাবতীয় তথ্য সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে মুহূর্তে আপডেট করছেন তাঁরা। দেব, সৃজিত মুখোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, বিরসা দাশগুপ্তদের পাশাপাশি সেই তালিকায় নাম রয়েছে শ্রীলেখারও। কোভিড রোগীদের জন্য রান্না করা খাবার কোথায় পাওয়া যাচ্ছে, সেই হদিশও দিয়েছেন বাম মনোভাবাপন্ন অভিনেত্রী।

অতিমারীর এই ভয়ঙ্কর পরিস্থিতির মুহূর্তে মানুষের প্রাণের থেকে দামি আর কিছু নয়। কেউ অক্সিজেনের অভাবে, আবার কেউ বা হাসপাতালে বেডের অভাবে মারা যাচ্ছেন। সেই ভাবনা থেকেই উপাচার্যের সম্মতি নিয়ে পরীক্ষাগারের সমস্ত অক্সিজেন সিলিন্ডার কোভিডরোগীদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) SFI ছাত্র সংগঠন। মারণ ভাইরাসের প্রচণ্ড তাণ্ডবে যেখানে মানবজীবন ওষ্ঠাগত, সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে তাঁদের এমন উদ্যোগ যে নিঃসন্দেহে মানবিকতার নজির, তা বলাই বাহুল্য। আর ছাত্রদের সেই অভিনব উদ্যোগকেই কুর্নিশ জানালেন শ্রীলেখা মিত্র।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ju sfi students lends oxygen cylinder support to covid patients sreelekha mitra hail