বড় খবর

‘আমি রূপান্তরকাম’, অস্কার মনোনীত হলিউড অভিনেত্রীর বিস্ফোরক স্বীকারোক্তি

নেটফ্লিক্সের সিরিজেও বদলালো অভিনেতার নাম।

elliot-page

‘জুনো’, ‘ইনসেপশন’, ‘দ্য আমব্রেলা একাদেমি’র মতো একাধিক জনপ্রিয় হলিউডি সিনেমার অভিনেত্রী তিনি। এমনকী অভিনয় দক্ষতায় অস্কার-এর জন্য মনোনীতও হয়েছেন। সেই অভিনেত্রী এলেন পেজ-ই এবার নিজের সত্ত্বা নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন। জানালেন যে তিনি আর নারী নেই, তিনি রূপান্তরকাম। তাই নিজের নামও বদলে ফেলেছেন। এলেন পেজ থেকে নিজের পরিবর্তন করে রেখেছেন এলিয়ট পেজ (Elliot Page)। এবার থেকে পুরুষ হিসেবেই নিজের পরিচয় দেবেন।

এলিয়টের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন স্ত্রী এমা পোর্টনার। ২০১৮ সালে তাঁদের বিয়ে হয়। এছাড়াও অভিনেত্রীর এই রূপান্তরকাম হওয়ার খবরে শুভেচ্ছা জানিয়েছেন, হিউ জ্যাকম্যান, এলেন ডি’জেনারেস, মার্ক রাফালো, মাইলি সাইরাস প্রমুখ। এমনকী নেটফ্লিক্সও এক অভিনব উদ্যোগ নিয়েছে। সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্মের সিরি‌জ ‘দি আমব্রেলা অ্যাকাডেমি’র প্রধান নারী চরিত্রে অভিনয় করেছিলেন এলিয়ট। সেই সিরিজের কাস্টিংয়ের তালিকাতেও নেটফ্লিক্স এলিয়টের পদক্ষেপকে স্বাগত জানিয়ে, অভিনেতার নাম পরিবর্তন করে দিয়েছে। পাশাপাশি এও জানিয়েছে যে, রূপান্তরকাম হওয়ার জন্য তাঁকে মোটেই এই সিরিজ থেকে বাদ দেওয়া হবে না।

এই প্রসঙ্গে এলিয়ট পেজ জানিয়েছেন, “ভীষণ শান্তি পেয়েছি। অন্য কারোর পরিচয়ে বেঁচে থাকা খুব কঠিন। আর এটা ভেবে নিজে যে কতটা আনন্দ পেয়েছি তা বলে বোঝাতে পারব না। যাঁরা আমায় এতটা পথ পেরনোর সাহস জুগিয়েছেন, তাঁদের ধন্যবাদ জানাই। তাঁদের কাছে আমি চিরকৃতজ্ঞ। এই জার্নিটার মধ্য দিয়ে আমি বহু মানুষকে অনুপ্রাণিত করতে পেরেছি। এই পৃথিবী সকলের। সবাই নিজের মতো করে শান্তিতে বেঁচে থাকুন, আমি এটাই কামনা করি।”

Web Title: Juno actor elliot page discloses that she is transgender

Next Story
‘ছিঃ! লজ্জাজনক’, মালব্যর ‘ভুয়ো’ টুইট নিয়ে কড়া আক্রমণ তৃণমূল সাংসদ নুসরতেরnusrat-amit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com