scorecardresearch

বড় খবর

প্রকাশ্যে ‘জ্যেষ্ঠপুত্র’-এর ট্রেলার

বাবার মৃত্যুর খবর শুনে নিজের গ্রাম বল্লভপুরে আসে প্রসেনজিৎ। তারকা দাদার সঙ্গে দেখা করতে ভাইকেও পেরিয়ে আসতে হয় নিরাপত্তা বলয়।

jyeshthoputro
প্রকাশিত জ্যেষ্ঠপুত্রের ট্রেলার।

ছবিটার ঘোষণা হওয়া মাত্র পিছু ছাড়ছে না বিতর্ক। গল্পটা কার? ঋতুপর্ণর সঙ্গে চিত্রনাট্য কে লিখেছিলেন? এই সমস্ত প্রশ্ন উঠে এসেছে। ‘চোর’-এর তকমাও পেতে হয়েছে পরিচালককে। নিজের মতো উত্তরও দিয়েছেন তিনি। এবার এই সবকিছুকে সরিয়ে প্রকাশ্যে এল ‘জ্যেষ্ঠপুত্র’-এর ট্রেলার। কলকাতার একটি শপিং মলে এই উপলক্ষে হাজির হয়েছিলেন ছবির কলাকুশলীরা।

কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় এই ছবি পয়লা বৈশাখে মুক্তি পাওয়ার কথা থাকলেও সম্প্রতি তা পিছিয়ে গিয়েছে। নভেম্বরে ‘উৎসবে’ (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়ি) সাংবাদিক সম্মেলন করে ছবির কথা জানিয়েছিলেন খোদ পরিচালক ও প্রযোজকরা। ছবির নাম ভূমিকায় দেখা গেল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে আর কনিষ্ঠপুত্র রূপে পর্দায় এলেন ঋত্বিক চক্রবর্তী।

আরও পড়ুন, ”সোশ্যাল মিডিয়া শক্তিশালী হাতিয়ার”: চূর্ণী

ট্রেলারের ঝলক দেখে বোঝা গেল পুরনো সম্পর্কের কঠিন মায়াজাল বুনেছেন পরিচালক। দূরত্ব চেনা সম্পর্ককেও অচেনা করে তোলে, অভিমত কৌশিক গঙ্গোপাধ্যায়ের। বাবার মৃত্যুর খবর শুনে নিজের গ্রাম বল্লভপুরে আসে প্রসেনজিৎ। তারকা দাদার সঙ্গে দেখা করতে ভাইকেও পেরিয়ে আসতে হয় নিরাপত্তা বলয়।

ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে গার্গী রায়চৌধুরি ও সুদীপ্তা চক্রবর্তীকে। এর আগে প্রসেনজিৎ ও ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে কাজ করেছেন পরিচালক। এ ছবির মধ্যে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে ঋতুপর্ণ ঘোষ। ঋতুপর্ণ ঘোষের ভাবনা চিত্রনাট্য তৈরি করে পরিচালক জন্ম দিয়েছেন জ্যেষ্ঠপুত্রের। ছবির প্রযোজনা করছে সুরিন্দর ফিল্মস ও এনআইডিয়াজ।

ঋতুপর্ণকে নিয়ে বাঙালির আবেগ চিরকালের। আর এই ছবির সঙ্গে জড়িয়ে তিনি। বাড়তি আগ্রহ তাই তরতাজা দর্শকের মধ্যে। কৌশিকের কথায়, খুব তাড়াতাড়িই শহর মুড়ে যাবে প্রিয় ঋতু দার ছবিতে। ২৫ এপ্রিল মুক্তি পাচ্ছে ‘জ্যেষ্ঠপুত্র’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Jyeshthoputro official trailer prosenjit kaushik ganguly92188