শুধু কলঙ্ক নয়, বক্সঅফিসে আসতে চলেছে আরও ১০টি পিরিয়ড ড্রামা

কলঙ্ক তো আছেই। কিন্তু আর কী কী পিরিয়ড ড্রামা অপেক্ষা করে আছে দর্শকদের জন্য? আরও ১০টি পিরিয়ড ড্রামার খোঁজ রইল এখানে।

By: Kolkata  Updated: April 23, 2018, 10:53:18 AM

১৯৪০-এর মাঝামাঝি সময়ের পটভূমিতে তৈরি হচ্ছে কলঙ্ক । এ ছবিতে রয়েছেন মাধুরী দীক্ষিত, সঞ্জয় দত্ত, আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, আদিত্য রায় কাপুর এবং সোনাক্ষী সিনহা। অনেকদিন পর একসঙ্গে পর্দায় জুটি বাঁধছেন মাধুরী দীক্ষিত এবং সঞ্জয় দত্ত। পরিচালক অভিষেক বর্মনের পরিচালনায় তৈরি হবে এই ছবি। মুক্তির সম্ভাব্য তারিখ, ১৯ এপ্রিল, ২০১৯।

বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে হিন্দি সিনেমায় পিরিয়ড ড্রামা তৈরির ঝোঁক। জোর দেওয়া হচ্ছে চিত্রনাট্যেও। অভিনেতা-অভিনেত্রী নির্বাচনের দিকে সজাগ দৃষ্টি রাখা হচ্ছে এসব ছবিতে। বলিউডে আর কী কী পিরিয়ড ড্রামা আসছে? থাকল তেমন ১০টি ছবির হাল হদিশ।

 

১. রাজি

১১ এপ্রিল মুক্তি পেতে চলেছে আলিয়া ভাট এবং ভিকি কৌশলের ছবি রাজি। ১৯৭১ সালের ভারত-পাক যুদ্ধের ওপর তৈরি হয়েছে এই ছবি। মেঘনা গুলজার পরিচালিত এই সিনেমা হরিন্দর সিক্কার উপন্যাস অবলম্বনে বানানো হয়েছে।

Vicky Kaushal and Alia Bhatt will share the screen for the first time in Raazi.

২. মণিকর্ণিকা

কঙ্গনা রানাওয়াত অভিনীত এই বায়োপিক তৈরি ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের জীবনের উপর ভিত্তি করে। সিনেমার সেটে কঙ্গনার ছবি বেশ কয়েকমাস আগেই ভাইরাল হয়েছে। ব্রিটিশদের বিরুদ্ধে লক্ষ্মীবাঈয়ের সংগ্রামই এ ছবির মুখ্য বিষয়। সিনেমায় অন্যতম একটি ভূমিকায় অভিনয় করেছেন অঙ্কিতা লোখাণ্ডে।

Kangana Ranaut during the shoot of Manikarnika.

৩. ঠাগস অফ হিন্দুস্থান

এ ছবির সময়কাল ১৯ শতকের প্রথম দিক। প্রধান দুই চরিত্রের রূপকার আমির খান ও অমিতাভ বচ্চন। ঠাগস অফ হিন্দুস্থান নিয়ে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে প্রচুর কৌতূহল ও প্রত্যাশা তৈরি হয়েছে। আমির এবং বচ্চন ছাড়াও এ ছবিতে রয়েছেন ফতিমা সানা শেখ ও ক্যাটরিনা কাইফ। ছবির মুক্তির তারিখ ৭ নভেম্বর।

Aamir Khan and Fatima Sana Shaikh on the sets of the period drama Thugs of Hindostan.

৪. পরমাণু: দ্য স্টোরি অফ পোখরান

১৯৯৮ সালে ভারতের প্রথম পরমাণু পরীক্ষার হয়েছিল রাজস্থানের পোখরানে। এ ছবিতে সেই কাহিনিই তুলে ধরা হয়েছে। পরমাণুতে অভিনয় করেছেন জন আব্রাহাম। তবে প্রযোজকদের সঙ্গে ঝামেলার জেরে এ ছবির মুক্তির দিন কিছুটা অনিশ্চিত।

Parmanu: The Story of Pokhran is the story of India becoming a nuclear power.

৫. পানিপথ

পানিপথের তৃতীয় যুদ্ধ সংঘটিত হয়েছিল ১৭৬১ সালে। সেই যুদ্ধ নিয়েই ছবি বানিয়েছেন আশুতোষ গোয়ারিকর।
এই পিরিয়ড ড্রামায় অভিনয় করেছেন অর্জুন কাপুর, সঞ্জয় দত্ত এবং কৃতী শ্যানন। ছবির মুক্তির তারিখ এ বছরের ৬ ডিসেম্বর।

Panipat starring Arjun Kapoor, Sanjay Dutt and Kriti Sanon releases on December 6, 2019.

৬. গোল্ড

স্বাধীনতার পর ভারতের প্রথম ওলিম্পিকে স্বর্ণপদক জয়ের ঘটনা ঘটেছিল ১৯৪৮ সালে। সেই ঐতিহাসিক সোনার স্মৃতিকে ধরে রাখতে ছবি বানাচ্ছেন রিমা কাগতি। এ ছবিতে অভিনয় করেছেন অক্ষয় কুমার। ছবির মুক্তি আগামী ১৫ অগাস্ট।

Akshay Kumar starrer Gold is the story of India winning its first gold medal at the Olympics.

৭. ব্যাটেল অফ সারাগড়ি

রাজকুমার সন্তোষির পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছেন রণদীপ হুডা। ১৮৯৭ সালে সংঘটিত সারাগড়ি যুদ্ধের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি। রণদীপ হুদাকে দেখা যাবে হাবিলদার ইশর সিংয়ের ভূমিকায়।

Randeep Hooda becomes Havildar Ishar Singh for his upcoming period film, Battle of Saragarhi.

৮. পল্টন
জেপি দত্ত আবার ফিরে এসেছেন পিরিয়ড ড্রামায়। বর্ডার এবং কার্গিলের মতো ছবি বানানোর পর এবার তিনি তৈরি করতে চলেছেন ছবি পল্টন। ১৯৬৭ সালের নাথু লা ও চে লা এলাকায় সামরিক সংঘর্ষের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে এই ছবি। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন অর্জুন রামপাল এবং গুরমিত চৌধুরি। ছবির মুক্তি আগামী ৭ সেপ্টেম্বর।

JP Dutta is back again on the director’s seat for a war-based drama film, Paltan.

৯. তানাজি

শিবাজীর সেনাবাহিনীতে একজন সেনানায়ক ছিলেন, যাঁর নাম তানাজি মালুসারে। তাঁর জীবনকাহিনি ধরা পড়তে চলেছে অজয় দেবগণ অভিনীত এ ছবিতে। তবে এ ছবির মুক্তির তারিখ এখনও জানা যায়নি।

Ajay Devgn plays the titular role in the upcoming period war film, Taanaji.

১০. ৮৩

ক্রিকেটে ভারতের প্রথম বিশ্বকাপ জয় কবে ঘটেছিল, এ প্রশ্নের উত্তর প্রায় সকলের মুখস্থ। কপিলদেবের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলের বিশ্বজয়ের গল্প দেখা যাবে ৮৩ ছবিতে। কপিল দেবের ভূমিকায় অভিনয় করছেন রণবীর সিং। ছবির পরিচালক কবির খান।

Ranveer Singh will play the role of cricketer Kapil Dev in Kabir Khan’s sports-based film, 83.

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kalank manikarnika period dramas

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X