বড় খবর

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন চিত্রপরিচালক কল্পনা লাজমি

রবিবার সকালে জীবনাবসান হল চলচ্চিত্র পরিচালক কল্পনা লাজমির। অনেকদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। ভর্তি ছিলেন মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে।

৬৪ বছর বয়সে জীবনাবসান হল প্রখ্যাত চিলচ্চিত্র পরিচালক কল্পনা আজমির

৬৪ বছর বয়সে জীবনাবসান হল প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক কল্পনা আজমির। অনেকদিন ধরে কিডনির ক্যানসারের সঙ্গে লড়াই করার পর রবিবার মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে মৃত্যু হল তাঁর। সকাল ৪.৩০ মিনিটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েও শেষ রক্ষা করতে পারলেন না বর্ষীয়ান এই পরিচালক। দুপুর ১টা নাগাদ ওশিয়ারা মহাশ্মাশানে শেষকৃত্য সম্পন্ন করা হবে। ভাই দেব লাজমি পিটিআইকে জানান, তাঁর মৃত্যু হয় সকাল ৪.৩০ নাগাদ আম্বানি (কোকিলাবেন ধীরুভাই) হাসপাতালে। কিডনির ক্যানসারে ভুগছিলেন বহুকাল যাবৎ। সঙ্গে কাল হয়েছিল লিভারের সমস্যাও। ডায়ালিসিস চলছিল তাঁর। তিন বছর ধরে হাসপাতাল বাড়ি করছিলেন কল্পনা লাজমি। রবিবারই শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর।

তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলিউড অভিনেত্রী হুমা খুরেশি ও সোনি রাজদানও টুইটারে শোকজ্ঞাপন করেন,

রুদালি ছবি পরিচালনার জন্য বিখ্যাত পরিচালক কল্পনা লাজমি। এছাড়াও দারমিয়া: ইন বিটুইন, দামন: অ্য ভিকটিম অফ ম্যারিটিয়াল ভায়োলেন্সের মতো ছবি তৈরি করেছেন তিনি। প্যারালাল ছবির জগতে তিনি যুগান্তকারী ছিলেন। তাঁর প্রত্যেকটা ছবি সময় ও সমাজের নিরিখে প্রাসঙ্গিক ছিল। ২০০৬ সালে তিনি শেষ পরিচালনা করেন চিঙ্গারি। এই ছবিতে অভিনয় করেন মিঠুন চক্রবর্তী, সুস্মিতা সেন ও অর্জুন সাওহনে।

কল্পনা লাজমির চিত্রকার ললিতা লাজমির মেয়ে এবং পরিচালক গুরু দত্তের পরিজন ছিলেন। শ্যাম বেনেগালের ছত্রছায়ায় সহকারী পরিচালক হিসাবে যাত্রা শুরু তাঁর। তথ্যচিত্র ডিজি মুভি পায়োনিয়ার দিয়ে সিনেমা তৈরিতে যাত্রা শুরু করেন কল্পনা লাজমি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kalpana lajmi dead

Next Story
ভারত থেকে অস্কারের দৌড়ে মনোনীত হল ভিলেজ রকস্টারস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X