বড় খবর

তৃতীয়বার কঙ্গনাকে সমন মুম্বই পুলিশের! এবার হাজিরা না দিলে বিপাকে পড়তে পারেন

সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক উসকানিমূলক পোস্ট শেয়ার করায় অভিযোগ দায়ের হয়েছিল অভিনেত্রীর বিরুদ্ধে।

kangana

সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক উসকানিমূলক পোস্ট শেয়ার করার অভিযোগ। পরপর দু’বার মুম্বই পুলিশের তরফে কঙ্গনা রানাউত ও তাঁর দিদি রঙ্গোলি চান্দেলকে সমন পাঠানো হলেও ব্যস্ততার অজুহাত দেখিয়ে অভিনেত্রী হাজিরা দেননি। তবে আজ অর্থাৎ বুধবার, তৃতীয়বারের জন্য সমন পাঠানো হল অভিনেত্রীকে। এবার মুম্বইয়ে গিয়ে হাজিরা না দিলে বিপাকে পড়তে পারেন ‘রানাউত সিস্টার্স’রা। ২৩ এবং ২৪ নভেম্বরের মধ্যে মুম্বইয়ের বান্দ্রা থানায় হাজিরা দিতে হবে কঙ্গনা রানাউত (Kangana Ranaut) এবং রঙ্গোলি চান্দেলকে।

নেটদুনিয়ায় সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে কঙ্গনা ও রঙ্গোলির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২১, ১২১ এ, ১২৪ এ, ১৫ এ, ১৫৩ বি, ২৯৫ এ, ২৯৮, এবং ৫০৫ ধারায় অভিযোগ দায়ের করেন। সঙ্গে প্রমাণ স্বরূপ কঙ্গনা ও রঙ্গোলির বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্টও আদালতে পেশ করেন। এবার তারই মাশুল গুনতে হবে ‘রানাউত সিস্টার্স’দের।

সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক হিংসার উসকানিমূলক বার্তা দেওয়ার অভিযোগে কঙ্গনা রানাউত ও তাঁর দিদি রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল। সেই প্রেক্ষিতেই নভেম্বরের ৩ তারিখে মুম্বইতে ডেকে পাঠানো হয়েছিল অভিনেত্রী ও তাঁর দিদিকে। তবে সেইসময়ে নোটিস পেলেও ভাইয়ের বিয়ের অজুহাত দেখিয়ে মুম্বই পুলিশকে (Mumbai Police) এড়িয়ে যান কঙ্গনা-রঙ্গোলি। এরপর দ্বিতীয়বার ফের নোটিস পাঠিয়ে ৯ নভেম্বর ডেকে পাঠানো হয় তাঁদের। কিন্তু এবারও হাজিরা তো দূর অস্ত, নিজে থেকে মুম্বই পুলিশের সঙ্গে যোগাযোগ অবধি করেননি বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন।

বরং উলটে, মুম্বই পুলিশের তরফে যোগাযোগ করা হলে অভিনেত্রী সপাটে জানিয়ে দেন যে, আগামী ১৫ নভেম্বর অবধি তিনি বেজায় ব্য়স্ত। অতঃপর তারপরই মুম্বই পুলিশের নোটিসের প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ করবেন তিনি। সূত্রের খবর, এই নিয়ে দ্বিতীয়বারের জন্য মুম্বই পুলিশের সমন নাকচ করেছেন অভিনেত্রী।

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই তিনি মহারাষ্ট্রের উদ্ধব প্রশাসন প্রসঙ্গে একাধিক বিতর্কিত মন্তব্য করেছেন। ঠাকরে পরিবারকে বিঁধে কথা বলা থেকে শুরু করে বলিউডের বেশ কজন তারকাকে ব্যক্তিগত আক্রমণ করতেও ছাড়েননি। উপরন্তু মুম্বইকে পাক-অধিকৃত কাশ্মীর বলেও তকমা সেঁটেছেন। এরপরই অভিনেত্রীর বান্দ্রার অফিস অন্যায়ভাবে গড়ে তোলার অভিযোগ আনে বৃহন্মুম্বই প্রশাসন। সেই বিষয়ও আদালত অবধি গড়ায়। এবার নেটদুনিয়ায় সাম্প্রদায়িক অসহিষ্ণুতার বার্তা ছড়ানোর অভিযোগে পুলিশি বিপাকে পড়েন কঙ্গনা রানাউত ও তাঁর দিদি রঙ্গোলি চান্দেল। তবে পুলিশ সূত্রে খবর, বলিউড অভিনেত্রী নাকি বারবার ডেকে পাঠানো সত্ত্বেও কোনওরকম সাড়া দেননি!

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kangana ranaut and rangoli chandel summoned by police

Next Story
নারী স্বাধীনতা, খুন-তদন্তের রোমাঞ্চকর গল্প নিয়ে প্রকাশ্যে ‘ব্ল্যাক উইডোজ’-এর ট্রেলারblack-widows
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com