ভারতকে অপমান! বীর দাসকে ‘সন্ত্রাসবাদী’ আখ্যা কঙ্গনার, তুললেন কঠোর শাস্তির দাবিও

বীরের বিরুদ্ধে বেজায় ক্ষিপ্ত বিজেপি। কংগ্রেস নেতা কপিল শিব্বাল, শশী থারুরের সমর্থন পেলেন কমেডিয়ান-অভিনেতা।

Kangana Ranaut, Kangana Ranaut on Vir Das, Vir Das Viral Video, FIR against Vir Das, বীর দাস, কঙ্গনা রানাউত, বীর দাসের বিত্রকিত মন্তব্য, bengali news today, Bollywood
বীর দাস, কঙ্গনা রানাউত

“আমি আসলে দ্বিখণ্ডিত ভারতের নাগরিক। কেন জানেন? ওখানে দিনে যে নারীদের দেবীরূপে পুজো করা হয়, সেই নারীকেই রাতের অন্ধকারে গণধর্ষণের শিকার হতে হয়..,” মার্কিন মুলুকের এক অনুষ্ঠানে পারফর্ম করতে গিয়ে এমন মন্তব্যই করেছিলেন বীর দাস। যা নিয়ে নেটমাধ্যম বর্তমানে সরগরম। আন্তর্জাতিক ময়দানে নিজের দেশের এ কেমন প্রতিচ্ছ্ববি তুলে ধরলেন বীর? সেই প্রশ্নই তুলেছেন নেটজনতার একাংশ। যার জেরে অভিনেতার বিরুদ্ধে দিল্লির তিলক নগর থানায় এফআইআর দায়ের করেছেন এক বিজেপি নেতা। নজর এড়ায়নি কঙ্গনা রানাউতেরও (Kangana Ranaut)। সেই প্রেক্ষিতেই বীর দাসকে (Vir Das) ‘সন্ত্রাসবাদী’ আখ্যা দিলেন অভিনেত্রী।

এখানেই শেষ নয়, বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইনের মতে, “বীর দাস একজন অপরাধী। কঠোর শাস্তি দেওয়া উচিত ওকে।” তবে বীর দাসের এমন মন্তব্যকে গেরুয়া শিবির রুষ্ট হলেও, কংগ্রেসের দুই ডাকসাইটে নেতা কপিল শিব্বাল এবং শশী থারুরের থেকে কিন্তু বেজায় সমর্থন পেয়েছেন কমেডিয়ান-অভিনেতা।

[আরও পড়ুন: ‘চড় খেয়ে আরেক গাল বাড়িয়ে দেওয়াকে ভিক্ষাই বলে’, এবার গান্ধীজিকে তোপ কঙ্গনার]

যদিও এমন বিতর্কে পড়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে বীর জানিয়েছেন যে, “প্রত্যেকটি বিষয়েরই একটা ইতিবাচক ও নেতিবাচক দিক রয়েছে। আমাদের দেশেও তেমনি দুটো দিকই আছে। আর আমি আমার মন্তব্যে সেটাই তুলে ধরেছিলাম। আমার ভিডিওটির ভুল অর্থ বের করা হয়েছে। দয়া করে এডিট করা ভিডিও দেখে নিজেদের বোকা বানাবেন না।”

এপ্রসঙ্গে কপিল শিব্বালের (Kapil Sibal) মন্তব্য, “কেউই বীর দাসের মন্তব্যে দ্বিমত প্রকাশ করবে না যে, এখানে দু-ধরণের ভারত রয়েছে। আমরা বাইরের দুনিয়ার কাছে একজন ভারতীয়র এরকম মন্তব্য মেনে নিতে পারি না। আসলে আদতে ভণ্ড, অসহিষ্ণু।” অন্যদিকে, শশী থারুরের (Shashi Tharoor) কথায়, “৬ মিনিটের ওই ভিডিএতে বীর আসলে গোটা দেশের লক্ষ লক্ষ মানুষের মনের কথা তুলে ধরেছেন। একজন কৌতূকশিল্পী হিসেবে মানুষের মন বুঝতে পেরেছেন তিনি।” কঙ্গনা যদিও ছেড়ে কথা বলতে রাজি নন। তিনি বীরকে কঠিন শাস্তি দেওয়ার দাবি রেখেছেন।

৬ মিনিটের এক লম্বা মনোলগে ভারতের ক্রমবর্ধমান ধর্ষণের হার থেকে শুরু করে কৃষক আন্দোলন, অতিমারী মোকাবিলার মতো যাবতীয় গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলেছিলেন বীর। কিন্তু নেটজনতার নজরে পড়ে ভারতে নারীদের সম্মান নিয়ে যে মন্তব্য করেছিলেন অভিনেতা, সেই অংশটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kangana ranaut calls vir das a criminal

Next Story
বিদেশেও কেরামতি বজরংবলীরএবার চিনের বক্স অফিসে ২০০ কোটির টাকা ব্যবসা করল ‘বজরঙ্গি ভাইজান’।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com