কৃষক আন্দোলন নিয়ে ভুয়ো মন্তব্য! কঙ্গনাকে আইনি নোটিস দিয়ে ক্ষমা চাওয়ার দাবি

ক্ষমা না চাইলে অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করার হুমকিও দেন আইনজীবী।

kangana ranaut, কঙ্গনা রানাওয়াত
কঙ্গনা রানাওয়াত

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে শাহিনবাগ আন্দোলনের অন্যতম মুখ বিলকিস দাদি নাকি দিল্লির রাজপথে কৃষক আন্দোলনেও শামিল হয়েছেন, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এরকমই এক মন্তব্য করেছিলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। যার জেরে অভিনেত্রীকে বেধড়ক ট্রোল করতেও ছাড়েননি নেটিজেনরা। এবার এমন ভুয়ো মন্তব্যের জেরেই আইনি নোটিস পাঠানো হল কঙ্গনাকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, কৃষক আন্দোলনের অন্যতম মুখ পাঞ্জাবের মাহিন্দর কাউরকে তিনি ‘বিলকিস দাদি’ বলে চিহ্নিত করেছেন। যা অপমানেরই সমতুল্য। আর সেই অভিযোগ তুলেই কঙ্গনার ক্ষমা চাওয়ার দাবি উঠেছে।

হরকম সিং নামে পাঞ্জাবের জিরাকপুরের এক আইনজীবী বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে এক আইনি নোটিস পাঠিয়েছেন। সংশ্লিষ্ট আইনজীবীর কথায়, কৃষক আন্দোলন নিয়ে কোনও মন্তব্য করার আগে কিংবা কোনও পোস্ট শেয়ার করার আগে কঙ্গনার উচিত ছিল সবকিছু ভাল করে জানা। পাঞ্জাবের ভাটিন্ডার বাসিন্দা মাহিন্দর কাউর তাঁর সারা জীবন কৃষিকাজের সঙ্গে যুক্ত থেকেছেন। তিনি ভাটিন্ডার কৃষক লব সিং নমবরদারের স্ত্রী। তাই মাহিন্দর কাউরকে ‘বিলকিস দাদি’ বলে চিহ্নিত করে, তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা গুরুতর অপরাধের মতোই। কঙ্গনার যা করেছেন, তা একেবারেই অনভিপ্রেত। বিলকিস দাদির সঙ্গে মাহিন্দর কাউরকে গুলিয়ে ফেলে, নিজের মত প্রকাশ করার জন্য কঙ্গনাকে আগামী এক সপ্তাহের মধ্যেই ক্ষমা চাইতে হবে। নতুবা কঙ্গনার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করবেন বলেও জানান ওই আইনজীবী।

“শাহিনবাগের বিলকিস দাদির হাতে ১০০ টাকা গুঁজে দিয়ে তাঁকে কৃষক আন্দোলনের মুখ হিসেবে শামিল করা হয়েছে” বলে সম্প্রতি মন্তব্য করেন কঙ্গনা রানাউত। এরপরই অভিনেত্রীর বিরুদ্ধে ফুঁসে ওঠেন আইনজীবী হরকম সিং।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kangana ranaut gets into legal troubled for derogatory comment on farmers protest

Next Story
‘কঙ্গনাকে অত পাত্তা দেওয়ার কিছু নেই!’ শিব সেনায় যোগ দিয়েই কটাক্ষ উর্মিলারUrmila-Kangana
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com