বড় খবর

কিংবদন্তী বিমল রায়ের অ্যান্টিক ক্যামেরা হাতে পরিচালকের আসনে কঙ্গনা, ফ্রেমে নওয়াজউদ্দিন

‘এমার্জেন্সি’ পিরিয়ড নিয়ে ছবি তৈরি করছেন কঙ্গনা রানাউত।

Kangana Ranaut, Kangana Ranaut's upcoming film, Emergency, Tiku Weds Sheru, কঙ্গনা রানাউত, কঙ্গনার আগামী ছবি, টিকু ওয়েডস শেরু, এমার্জেন্সি, bengali news today
কঙ্গনা রানাউত

‘মণিকর্ণিকা’র পর এবার দ্বিতীয়বারের জন্য পরিচালকের আসনে কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। আগেভাগেই জানিয়েছিলেন যে, ইন্দিরা গান্ধীর জরুরী অবস্থার প্রেক্ষাপটে যে সিনেমা তৈরি হচ্ছে তাঁর প্রযোজনা সংস্থা মণিকর্নিকার ব্যানারে, সেটা তিনি ছাড়া অন্য কেউ আর পরিচালনা করতে পারবেন না। প্রযোজক হিসেবে যেমনটা ভেবেছেন, পরিচালনার মাধ্যমে সেটাই পর্দায় ফুটিয়ে তুলতে চান। আর সেই ছবির শুট করতে গিয়েই ভারতীয় চলচ্চিত্র ইতিহাসের কিংবদন্তী পরিচালক বিমল রায়ের (Bimal Roy) ক্যামেরা ধার করেছেন কঙ্গনা।

ভারতীয় সিনেমার স্বর্ণালি পর্ব ১৯৫০ সালে ব্যবহৃত বিমল রায়ের সেই ক্যামেরা নিয়ে সিনেমার সেটে পরিচালকের আসনে বসতে দেখা গেল কঙ্গনাকে। উচ্ছ্বসিত অভিনেত্রী নিজেই শেয়ার করেছেন সেই ছবি। ফ্রেমে নওয়াজউদ্দিন সিদ্দিকি। প্রসঙ্গত, কঙ্গনা বর্তমানে ‘টিকু ওয়েডস শেরু’ (Tiku Weds Sheru) সিনেমার কাজে ব্যস্ত। যেখানে অভিনয় করছেন নওয়াজও। সেট থেকেই নওয়াজের লুক শেয়ার করলেন। যা দেখে মনে পড়ে যায়, ‘শ্রী ৪২০’-এর রাজ কাপুর-নার্গিস রসায়নের কথা। নওয়াজের বিপরীতে এই ছবিতে দেখা যাবে অভনীত কৌরকে।

এই শুটিং সেটেই বিমল রায়ের ক্যামেরা নিয়ে এলেন কঙ্গনা। যার জন্য অবশ্য তিনি ধন্যবাদ জানিয়েছেন কিংবদন্তী পরিচালক বিমল রায়ের পরিবারকে। কঙ্গনা লিখলেন, এটা আর পাঁচটা দিনের মতো সাধারণ নয়. আজ টিকু ওয়েডস শেরুর সেটে এই বিমল রায়ের এই বিরল ক্যামেরাটি এল। যেটা ১৯৫০ সালে সিনেমা তৈরি জন্য ব্যবহার করা হত।

তারপরই যোগ করলেন, “যেহেতু আমি পরের ছবি এমার্জেন্সি (Emergency) পরিচালনার কাজে নামছি, তার আগে এটা আমার কাছে আশীর্বাদের মতো।”

কঙ্গনার হাতে এখন একগুচ্ছ বিগ বাজেট প্রজেক্ট- ‘মণিকর্ণিকা: রিটার্নস দ্য লেজেন্ড অফ দিদ্দা’, ‘এমার্জেন্সি’, ‘তেজস’ এবং ‘দ্য ইনকারনেশন: সিতা’। ২০২২ সালেই রিলিজ করার কথা ‘ধাক্কড়’-এর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kangana ranaut introduces bimal roys rare camera to shoot for emergency

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com