বড় খবর

শিখদের অপমান! এবার দিল্লি বিধানসভা থেকে সমন গেল কঙ্গনার কাছে

ফের বিপাকে কঙ্গনা রানাউত। কী বলছেন?

Kangana Ranaut, Kangana Ranaut receives threats, Kangana Ranaut controversy, bollywood, কঙ্গনা রানাউত, কঙ্গনাকে খুনের হুমকি, এফআইআর দায়ের কঙ্গনার, bollywood, bengali news today
কঙ্গনা রানাউত

কৃষক আন্দোলন নিয়ে বেফাঁস মন্তব্য করেছিলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। আন্দোলনরত কৃষকদের ‘খলিস্তানি’, ‘সন্ত্রাসবাদী’ বলেও তোপ দেগেছিলেন। শুধু তাই নয়, শিখ সম্প্রদায়কে নিয়েও আপত্তিকর মন্তব্য করার অভিোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। যার জেরে ইতিমধ্যেই কঙ্গনার বিরুদ্ধে দায়ের হয়েছে একাধিক FIR। এবার শিখ-অপমানকাণ্ডে সরাসরি সমন পেলেন দিল্লি বিধানসভার তরফে।

দিল্লি বিধানসভার শান্তি ও সম্প্রীতি কমিটির তরফে ডেকে পাঠানো হয়েছে কঙ্গনা রানাউতকে। যে কমিটির পুরোধা আম আদমি পার্টির (AAP) বিধায়ক রাঘব চাড্ডা। তিনি জানান, অভিনেত্রীর এমন মন্তব্যের বিরুদ্ধে বহু অভিযোগ জমা পড়েছে। সেই প্রেক্ষিতেই সমন পাঠানো হয়েছে কঙ্গনাকে।

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় কৃষক আন্দোলন নিয়ে মন্তব্য করতে গিয়ে শিখদের নিয়েও বেফাঁস কথা বলে ফেলেছিলেন অভিনেত্রী। যার জেরে সদ্য দিল্লি শিখ গুরুদ্বারা ম্যানেজমেন্ট কমিটির তরফে খর পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করা হয়েছে কঙ্গনার বিরুদ্ধে। গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাসও দিয়েছে পুলিশ। সংশ্লিষ্ট কমিটির অভিযোগ, “শিখদের বিরুদ্ধে ইচ্ছে করেই অপমানজনক ভাষা ব্যবহার করেছেন কঙ্গনা। কিষাণ মোর্চাকে কখনও খালিস্তানি, কখনও বা সন্ত্রাসবাদী বলে আক্রমণ করেছেন। শুধু তাই নয়, এই আন্দোলনকে আশির দশকে ইন্দিরা গান্ধীর সময়কার জরুরী অবস্থার সঙ্গেও তুলনা করেছেন।”

ওই অভিযোগনামায় আরও উল্লেখ, “অভিনেত্রী বলেছেন, ইন্দিরা গান্ধী শিখ সম্প্রদায়কে পায়ের তলায় পিষে দিয়েছিলেন, যা ভীষণই অপমানজনক। গোটা বিশ্বের শিখদের ভাবাবেগে আঘাত লেগেছে।” সেই প্রেক্ষিতেই ভারতীয় দণ্ডবিধির ২৯৫এ ধারায় অভিযোগ দায়ের হয়েছে কঙ্গনা রানাউতের বিরুদ্ধে।
যার জেরে এখন মাশুল গুনতে হচ্ছে তাঁকে। দিল্লি বিধানসভা থেকে আগামী ৬ ডিসেম্বর ডেকে পাঠানো হয়েছে কঙ্গনাকে।

কিন্তু কঙ্গনা রয়েছেন কঙ্গনাতেই। হালকা চালে ইনস্টা স্টোরিতে তাঁর ছবি আপবোড করে জানিয়ে দিয়েছেন, “আরেকটা দিন আরেকটা নতুন এফআইআর। আর বাড়িতে আমি শান্তিতেই আছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kangana ranaut summoned by delhi assembly over remarks on sikhs

Next Story
ফের আসছেন ছোটপর্দার বিদূষক…এবার শোয়ের নাম ‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’র শো-র প্রথম অতিথি হিসেবে এলেন অজয় দেবগণ।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com