বড় খবর

জাভেদ আখতারের করা ফৌজদারি মামলা! বম্বে হাইকোর্টে ধাক্কা খেলেন কঙ্গনা

ম্যাজিস্ট্রেট আদালতে তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেন জাভেদ আখতার। সেই মামলা খারিজের আবেদন জানিয়ে হাইকোর্টে দারস্থ হয়েছিলেন কঙ্গনা।

Javed Akhtar, Kangana Ranaut, Javed Akhtar defamation case, bollywood, কঙ্গনা রানাউত, জাভেদ আখতার, bengali news today
জাভেদ আখতারের মানহানি মামলা অন্য আদালতে চালান করার আর্জি কঙ্গনার

 Kangna Ranaut: বম্বে হাইকোর্টে বড়সড় ধাক্কা খেলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। বম্বের একটি ম্যাজিস্ট্রেট আদালতে তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেন জাভেদ আখতার। সেই মামলা খারিজের আবেদন জানিয়ে হাইকোর্টে দারস্থ হয়েছিলেন কঙ্গনা। অভিনেত্রীর সেই আবেদন এদিন খারিজ করে দিয়েছেন বিচারপতি রেবতী মোহিতে ডেরে।

নিম্ন আদালতে দায়ের ফৌজদারি মামলায় আখতার অভিযোগ করেন, ‘জাতীয় এবং আন্তর্জাতিক সংবাদমাধ্যমে তাঁর উদ্দেশে অপমানজনক মন্তব্য করেছেন কঙ্গনা। জনমানসে আখতারের ভাবমূর্তি ক্ষুন্ন করতেই এই প্রচার।‘  এরপরেই চলতি বছর ফেব্রুয়ারিতে আন্ধেরির কোর্টে এই মামলার শুনানি শুরু হয়। মার্চে কঙ্গনার বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় ওয়ারেন্ট ইস্যু করার নির্দেশ দেয় নিম্ন আদালত।  সেই ওয়ারেন্ট ইস্যু হতেই আদালতে এসে জামিনের আবেদন করেন অভিনেত্রী। সেই আবেদন মঞ্জুর করে নিম্ন আদালত।  

এরপরেই চলতি বছর জুলাইয়ে হাইকোর্টের দ্বারস্থ হন অভিনেত্রী। তাঁর আবেদন, ‘এযাবৎকাল নিম্ন আদালতে চলা মামলা বাতিল করুক আদালত। ম্যাজিস্ট্রেট কোর্ট জুহু পুলিশকে আখতারের অভিযোগ তদন্ত করে দেখার নির্দেশ দেয়নি। বরং আখতার এবং এক প্রত্যক্ষদর্শীর বয়ান নথিভুক্ত কোর্টে বেশি আগ্রহী ছিলেন।‘

হাইকোর্টে কঙ্গনার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি আবেদন করেন, ‘এটা একপক্ষের তদন্ত। কোনও নির্দেশ পেশের আগে অভিযোগ খতিয়ে দেখা উচিত ছিল নিম্ন আদালতের বিচারকের। সেটা না করে যান্ত্রিক ভাবে নির্দেশ দেন তিনি।‘  

এদিকে, হাইকোর্টে হলফনামা দিয়ে আখতার জানান, কঙ্গনার আবেদন খারিজ করা হোক। নিম্ন আদালতে চলা শুনানিতে বিলম্ব ঘটাতেই অভিনেত্রীর এই দরবার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামেপড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kangna faces setback in bombay hc while the court dismissed her plea entertainment

Next Story
জন্মদিনের আগের দিনই মা’কে হারালেন অক্ষয়, আবেগঘন পোস্টে চোখে জল অভিনেতারAkshay Kumar, Akshay Kumar birthday, Akshay Kumar on mother, মাতৃহারা অক্ষয় কুমার, অক্ষয় কুমারের জন্মদিন, bollywood, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com