বড় খবর

জাভেদ আখতারের মানহানির মামলা, কঙ্গনা রানাউতকে কোর্টের তলব

‘উদ্দেশ্য প্রণোদিতভাবে সংবাদমাধ্যমে অবমাননাকর মন্তব্য করেছেন কঙ্গনা’

বিশিষ্ট কবি-গীতিকার পদ্মভূষণ জাভেদ আখতারের ব্যক্তিগত অভিযোগের ভিত্তিতে দায়ের হওয়া মানহানির মামলায় কঙ্গনা রানাউতের বিরুদ্ধে সমন জারি। সমন জারি করল আন্ধেরির বিশেষ নগর দায়রা আদালত। সোমবার আখতারের পক্ষের আইনজীবী নিরঞ্জন মুন্দরজির দলিল শোনার পর, কঙ্গনার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ এবং ৫০০ ধারায় মানহানির মামলা শুরু করে আদালত। শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন জাভেদ আখতার।

আইন অনুসারে, কঙ্গনা রানাউত হয় এই সমনকে চ্যালেঞ্জ জানাতে পারেন অথবা আদালতে হাজির হয়ে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করতে পারেন। সেক্ষেত্রে আদালতে মামলার শুনানি চলবে। মুখোমুখি ট্রায়াল চলবে। এমনকি সাক্ষ্যদানের জন্য জাভেদ আখতার এবং কঙ্গনা রানাউত উভয়কেই কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে।

জাভেদ আখতারের অভিযোগ, সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে জাতীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমে অবমাননাকর মন্তব্য করেছেন কঙ্গনা। জনতার কাছে তাঁর(জাভেদ আখতার) ভাবমূর্তি ও সুনামকে কলুষিত করার জন্যই এই অবমাননাকর মন্তব্য। গত মাসেই এই মর্মে আদালতে জবানবন্দী রেকর্ড করেছিলেন আখতার। ভারতীয় চলচ্চিত্র জগতে পদ্মভূষণ ও পদ্মশ্রীর মতো রাষ্ট্রীয় সম্মান প্রাপক জাভেদ আখতারের অবদানও উল্লেখ করা হয়েছে আদালতের কাছে।

তাঁর এই অভিযোগ সম্পর্কে বিশিষ্ট কবি-গীতিকার জানান, গত ১৯ জুলাই টেলিভিশনে কঙ্গনার একটি সাক্ষাৎকার দেখে স্তম্ভিত হয়ে যান তিনি। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যু প্রসঙ্গে বলতে গিয়ে কোনও রকম তথ্য প্রমাণ ছাড়াই, পারিপার্শ্বিক পরিস্থিতি না জেনেই আক্রমণ শুরু করেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী।

কঙ্গনার তোপ থেকে বাদ পড়েননি জাভেদ আখতার। যার জেরে এই মানহানির মামলা। প্রসঙ্গত, আদালতের নির্দেশে সোমবার তদন্ত রিপোর্ট জমা দেয় পুলিশ।

Web Title: Kangna gets court order over javed akhtars filed defmation case entertainment

Next Story
বিরুষ্কার কন্যা ‘ভামিকা’, ইনস্টাগ্রামে ছবি পোস্ট অনুষ্কার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com