scorecardresearch

বড় খবর

জাভেদ আখতারের করা মানহানি মামলাকে চ্যালেঞ্জ! বম্বে হাইকোর্টে কঙ্গনা রানাউত

Kangna Ranaut: গত ফেব্রুয়ারিতে আখতারের মামলা গ্রহণ করে কঙ্গনার বিরুদ্ধে জামিনঅযোগ্য ধারায় পরোয়না জারি করেছিল আন্ধেরির আদালত।

Kangana Ranaut, Javed Akhtar
ফাইল ছবি।

Kangna Ranaut: তাঁর বিরুদ্ধে থাকা মানহানি মামলাকে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টের দ্বারস্থ কঙ্গনা রানাউত। গীতিকার-চিত্রনাট্যকার জাভেদ আখতার বম্বের এক আদালতে তাঁর বিরুদ্ধে ফৌজদারি ধারায় এই মামলা করেছিলেন। সেই মামলা চ্যালেঞ্জ করে এবং ম্যাজিস্ট্রেট কোর্টের পর্যবেক্ষণের বিরোধিতা করে হাইকোর্টের দ্বারস্থ অভিনেত্রী। ২৬ জুলাই এই আবেদনের শুনানি হবে হাইকোর্টে। এমনটাই সূত্রের খবর।

এর আগে গত ফেব্রুয়ারিতে আখতারের মামলা গ্রহণ করে কঙ্গনার বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় পরোয়না জারি করেছিল আন্ধেরির আদালত। সেই সময় আদালতে হাজিরা দিয়ে জামিন পেয়েছিলেন অভিনেত্রী।এদিকে হাইকোর্টে কঙ্গনার অভিযোগ, ‘জুহু পুলিশকে তদন্তের নির্দেশ দেয়ার পরিবর্তে ম্যাজিস্ট্রেট আখতার এবং এক সাক্ষীর বয়াণ পরীক্ষা করেছেন। সিআরপিসি ধারায় এই কাজ করেছেন আন্ধেরি কোর্টের বিচারক। তাই সেই কোর্টের সব শুনানি, পর্যবেক্ষণ এবং সমনের নির্দেশ খারিজ করুক বম্বে হাইকোর্ট।‘  

তাঁর দাবি, ‘পুলিশকে ব্যবহার করে সেই ম্যাজিস্ট্রেট অবৈধ ভাবে সাক্ষীর স্বাক্ষরিত বয়ান জোগাড় করেছেন। যেভাবে পুলিশি তদন্তে করা হয়ে থাকে।‘ এমনকি, অভিযুক্তের অধিকার এবং উদ্দেশ্য রক্ষায় ব্যর্থ সেই বিচারক। এমন অভিযোগ হাইকোর্টে করেন কঙ্গনা।

এর আগে দিনদোশী সেশন কোর্ট অভিনেত্রীর একই আবেদন খারিজ করেছে। আন্ধেরির আদালতে দায়ের করা মামলায় জাভেদ আখতারের অভিযোগ, ‘যেভাবে জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে মুখ খুলেছেন কঙ্গনা তাতে অভিযোগকারীর জনসমক্ষে ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kangna ranaut moved to bombay hc sought dismissal of contempt case entertainment