বড় খবর

ছোট ছেলের নাম জাহাঙ্গির! ফের দেদার ট্রোলড সইফ-করিনা, জবাব দিলেন ‘পিসি’ সাবা

দ্বিতীয় সন্তানের নাম ‘জেহ’ না ‘জাহাঙ্গীর’? তেলেবেগুনে জ্বলে উঠেছেন নেটজনতারা।

Kareena Kapoor, Saif Ali Khan, Kareena Kapoor Saif Ali Khan's son Jeh, Jeh, Saba Ali Khan, সইফ-করিনা, জেহ, সইফ আলি খান, করিনা কাপুর খান, bengali news today
ছোট ছেলের নাম জাহাঙ্গির! দেদার ট্রোলড সইফ-করিনা

শেক্সপীয়র বলেছিলেন, নামে কী এসে যায়! গোলাপকে অন্য নামে ডাকলেও তাঁর রূপ-গন্ধে কোনওরকম পরিবর্তন হয় না।… কিন্তু নাম নিয়েই ফের বিপাকে পড়লেন করিনা কাপুর (Kareena Kapoor) ও সইফ আলি খান (Saif Ali Khan)। তাঁদের দ্বিতীয় সন্তানের নাম ‘জেহ’ (Jeh) না ‘জাহাঙ্গীর’ (Jehangir)? সেই রহস্য উদঘাটনে ব্যস্ত নেটপাড়া। কারণ, সম্প্রতি এক বলিউড মাধ্যম সূত্রে ফাঁস হয়েছে, সইফ-করিনার ছোট ছেলের আসল নাম ‘জাহাঙ্গীর আলি খান’। ব্যস! অমনি তেলেবেগুনে জ্বলে উঠেছেন নেটজনতার একাংশ। কেন মোগল সম্রাটের নামে নামকরণ করা হয়েছে? সেই প্রশ্ন তুলে সইফ-করিনাকে কুরুচিকর ভাষায় কটাক্ষ করতেও পিছপা হননি তাঁরা।

তৈমুর-পর্ব থেকে শিক্ষা নিয়ে সইফ-করিনা এবার একেবারে গোপনেই দ্বিতীয় সন্তানের সঙ্গে সময় কাটাচ্ছেন। তাই দ্বিতীয় পুত্রসন্তান ভূমিষ্ঠ হওয়ার পাঁচ মাস বাদে নাম প্রকাশ্যে এনেছিলেন তারকা দম্পতি। কিন্তু তাতেও নিস্তার নেই। ‘জেহ’ নামটি নিয়েও বিস্তর হইচই শুরু হয়েছে নেটদুনিয়ায়। তাতে শিলমোহর বসিয়েছিলেন ‘দাদু’ রণধীর কাপুরও। এবার নেটিজেনদের কটাক্ষের প্রেক্ষিতে একহাত নিলেন সইফের বোন সাবা আলি খান (Saba Ali Khan)।

[আরও পড়ুন: ‘বাংলাদেশ তালিবানি রাজত্ব, ওদেশে প্রেম করাও অপরাধ’, পরিমণির সমর্থনে ‘বিস্ফোরক’ তসলিমা]

পিসি সাবার মন্তব্য, “নামে কি আসে যায়? ভাসবাসুন। বাঁচুন আর বাঁচতে দিন। শিশুরা ঈশ্বরের আশীর্বাদ।” তাঁর পোস্টের সঙ্গে বেশ কয়েকটি স্ক্রিনশটও শেয়ার করেছেন সাবা। যেখানে দেখা যাচ্ছে, অনেকেই ‘জেহ’ নামের প্রশংসা করেছেন।

প্রসঙ্গত, বড় ছেলে তৈমুরের নাম স্বৈরাচারী তুর্কি রাজার সঙ্গে মিলে যাওয়ায় সেই সময়ে অনেকেই আপত্তি তুলেছিলেন। শুধু তাই নয়, সদ্যোজাতকে হাসপাতালে দেখতে গিয়ে করিনা-ঘনিষ্ঠ বলিউডের খ্যাত একজনও এই নামের বিরুদ্ধে কথা শুনিয়েছিলেন। অভিনেত্রী পরবর্তীতে এক সাক্ষাৎকারে সেসব কথা তুলেও ধরেছেন। যদিও সেই ব্যক্তির নাম প্রকাশ করেননি। তবে করিনা জানিয়েছিলেন, তৈমুর-এর অর্থ লোহা। আর ছেলে লৌহমানবের মতোই দৃঢ় এক মানুষ হিসেবে গড়ে ওঠুক, সেই জন্যই এই নাম রাখা। এবার দ্বিতীয় পুত্রসন্তানের ক্ষেত্রেও তার অন্যথা হল না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kareena kapoor saif ali khan trolled for naming son jehangir

Next Story
আচমকাই পড়ে গিয়ে ভাঙল হাড়, হাসপাতালে অস্ত্রোপচার হবে প্রকাশ রাজেরPrakash Raj, bollywood, প্রকাশ রাজ, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com