বড় খবর

৯৪ সালের গান নিয়ে বিতর্ক উসকে দিলেন করিশ্মা

নব্বইয়ে ‘খুদদার’ ছবিটি মুক্তি পেতেই বিতর্কের ঝড় ওঠে একটি বিশেষ গান নিয়ে। সেই পুরনো বিতর্কটি নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন করিশ্মা কাপুর।

Karishma Kapoor revisits criticisms she faced for Khuddar song
করিনা কাপুরের ছবি জিফাইভ অ্যাপ থেকে

সদ্য অল্ট বালাজি-তে এসেছে করিশ্মা কাপুর অভিনীত ওয়েব সিরিজ ‘মেন্টালহুড’। ওই সিরিজের প্রচারে এসে করিশ্মা কাপুর সম্প্রতি উসকে দিয়েছেন একটি পুরনো বিতর্ক। নব্বই দশকের বলিউডে অন্যতম বিতর্কিত গান ছিল খুদদার ছবির ‘সেক্সি সেক্সি সেক্সি মুঝে লোগ বোলে’। বিতর্ক এতদূর ঘনায় যে তার কিছুদিন পরে গানের লিরিকটি বদলে দিয়ে করা হয় ‘বেবি বেবি বেবি মুঝে লোগ বোলে’। করিনার বক্তব্য ওই গান নিয়ে তখন এত বিতর্ক হল, অথচ এখন সেক্সি কথাটি যত্রতত্র এবং যখন-তখন বলা হয়।

শুধু তাই নয়, করিনা এই প্রসঙ্গে তাঁর এবং বর্তমান সময়ের নায়িকাদের অন-স্ক্রিন পোশাক নিয়েও কথা বলেছেন। পিঙ্কভিলা-কে দেওয়া সাক্ষাৎকারে করিশ্মা বলেন, ”আজকের নায়িকারা তো আকছার বিকিনি ও শর্টস পরা ছবি দেন। আমি তো ওই গানের দৃশ্যে ভাল মতো ঢাকা পোশাক পরেছিলাম। তা সত্ত্বেও অনেক কথা শুনতে হয়েছিল।”

আরও পড়ুন: কেন যেতেন আরএসএস শাখায়, স্মৃতিকথায় অকপট মিলিন্দ

করিশ্মার অনুযোগ এটাই যে ওই গানের স্টেপস খুবই শক্ত ছিল এবং সেই শক্ত স্টেপসে নাচার সময় তাঁর শরীরের বেশ কিছু জায়গায় ছড়েও গিয়েছিল। অথচ সবাই ওই গানের কথা নিয়েই কথা বলেছেন, খুব কম মানুষই ওই কঠিন কাজটি নিয়ে আলোচনা করেছেন। আর যে শব্দ নিয়ে মানুষের এত আপত্তি ছিল ওই সময়, সেই শব্দটি তো আজকাল ঘুরতে-ফিরতে শোনা যায়।

করিশ্মা কাপুর ও গোবিন্দা জুটির ছবি ‘খুদদার’ ভালই ব্যবসা করে সারা দেশে এবং তার একটি বড় কারণ ছিল অবশ্যই ওই গানটি। করিশ্মা তাঁর অভিনেত্রী জীবনে প্রায় ইতি টেনে দিয়েছিলেন ২০০৩ সালে বিয়ের পর। সে বিয়ে ভেঙেও গিয়েছে। সম্প্রতি আবারও অভিনয়ের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন অভিনেত্রী।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Karishma kapoor revisits criticisms she faced for khuddar song

Next Story
এভাবেই বাংলাদেশে পা রাখছেন দেবDev starts shooting for his first Bangladeshi film Commando
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com