বড় খবর


করণি সেনার রোষানলে ‘তাণ্ডব’, নির্মাতাদের জিভ কাটার হুমকি, পুরস্কার ১ কোটি টাকা!

‘তাণ্ডব’ বিতর্ক তুঙ্গে। করণি সেনাপ্রধান অজয় সেনগার ঠিক কী বললেন?

“যেসব শিল্পীরা হিন্দুধর্ম এবং সংশ্লিষ্ট ধর্মের দেবদেবীদের অপমান করেছে, তাঁদের জিভ কেটে নেওয়া হোক”, হুমকি মহারাষ্ট্রের করণি সেনার (Karni Sena)।

ফের বিতর্কের কেন্দ্রে আমাজন প্রাইমের ওয়েবসিরিজ। করণি সেনাপ্রধান অজয় সেনগারের মন্তব্য, “যেসব শিল্পীরা হিন্দু দেবতা অপমান করেছেন কেউ তাঁদের জিভ ছিঁড়তে পারলে পুরষ্কৃত করব। পুরষ্কার হিসেবে ১ কোটি টাকা দেব।” স্বাভাবিকবশতই করণি সেনার এমন মন্তব্যের দেরে বেজায় শোরগোল শুরু হয়েছে নেটদুনিয়ায়। এর আগেও বলিউড তারকাদের বিরুদ্ধে আক্রমণ হেনেছিল করণি সেনারা। সঞ্জয়লীলা বনশালি পরিচালিত ‘পদ্মাবত’ সিনেমার জন্য দীপিকা পাড়ুকোনের মুণ্ডচ্ছেদ করার হুমকি দিয়ে পুরস্কার ঘোষণা করা হয়েছিল এই দলের পক্ষ থেকে। এবার তাঁদের রোষানলে সইফ আলি খান (Saif Ali Khan) অভিনীত ‘তাণ্ডব’ ।

নতিস্বীকার করে ক্ষমা চেয়ে, ওয়েব সিরিজের দৃশ্য ছেঁটেও রেহাই নেই। ‘তাণ্ডব’ (Tandav) নিয়ে দেশজুড়ে বিতর্কের রেশ যেন কিছুতেই থামছে না। উত্তরপ্রদেশের শাহজাহানপুর, লক্ষ্ণৌ, গ্রেটার নয়ডা-সহ একাধিক জায়গায় এফআইআর দায়ের করা হয়েছে। মুম্বইতেও ‘তাণ্ডব’ নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। দিন কয়েক আগেই মহারাষ্ট্র স্বরাষ্ট্রমন্ত্রকের সবুজ সংকেতে উত্তরপ্রদেশ পুলিশ মুম্বইতে এসে পরিচালক আলি আব্বাস জাফরের বাড়িতে হানা দিয়েছে। উপরন্তু এই ওয়েব সিরিজের জন্য অখিল ভারতীয় আখাড়া পরিষদের কটাক্ষের মুখে পড়েছেন ইন্ডাস্ট্রির মুসলিম শিল্পীরা। সবমিলিয়ে ‘তাণ্ডব’ বিতর্ক এখন তুঙ্গে। আর এর মাঝেই মহারাষ্ট্রের করণি সেনারা নির্মাতাদের জিভ ছিঁড়ে নেওয়ার হুমকি দিলেন। শুধু তাই নয়, এই কাজের জন্য কোটি টাকা পুরস্কারও ঘোষণা করেছেন তাঁরা।

প্রসঙ্গত, ১৫ জানুয়ারি ‘তাণ্ডব’ মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই এই ওয়েব সিরিজ নিয়ে বিতর্ক শুরু হয়। মহম্মদ আয়ুব জিশান অভিনীত এক দৃশ্যে শিবকে অপমান করা হয়েছে বলে দাবি করেন নেটিজেনদের একাংশ। এরপরই বিজেপি নেতা কপিল মিশ্র তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে বিষয়টিতে হস্তক্ষেপ করার দাবি রাখেন। উপরন্তু নেটদুনিয়াতেও ট্রেন্ডিং হয় #BanTandavNow। উত্তর প্রদেশের হজরতগঞ্জে অভিযোগ দায়ের হয় পরিচালক আলি আব্বাস জাফর এবং সইফ আলি খানের বিরুদ্ধে। যার জেরে সইফের বাংলোর বাইরে কড়া পুলিশি নিরাপত্তা মোতায়েন ছিল। শুধু নবাবের বাড়ির বাইরেই নয়, আমাজনের অফিসের বাইরেও বাড়িয়ে দেওয়া হয়েছিল নিরাপত্তা। যাবতীয় বিতর্কের জেরেই এবার ‘তাণ্ডব’-এর কন্টেন্টে বদল এনে বিতর্কিত দৃশ্য মুছে ফেলেন নির্মাতারা। কিন্তু তাতেও বিতর্ক থামেনি।

Web Title: Karni sena slams tandav makers offers 1 crore for slitting their tongue

Next Story
দেবলীনা-সায়নীকে খুন-ধর্ষণের হুমকি! পথে নেমে তীব্র প্রতিবাদ বিদ্বজনদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com