scorecardresearch

বড় খবর

কে প্রবীণ তাম্বে? যাঁর গল্পকে শচীনের থেকেও এগিয়ে রাখলেন দ্রাবিড়, দেখুন

প্রবীণ তাম্বের জীবনকাহিনি উদ্বুদ্ধ করবে আপনাকেও।

Kaun Pravin Tambe
'কৌন প্রবীন তাম্বে'

বয়স তো সংখ্যামাত্র। ইচ্ছেপূরণের জন্য অন্তরের আগুনই যথেষ্ট। শত প্রতিকূলতা, বাধা সত্ত্বেও যে মানুষটি ভারতীয় ক্রিকেটের ইতিহাসে নিজেকে প্রমাণ করে দিয়েছিলেন। দেখিয়ে দিয়েছিলেন যে ইচ্ছে থাকলে হাজারও বাধা-বিপত্তি পেরিয়ে উপায় খুঁজেও স্বপ্নপূরণ করা যায়। সেই মানুষটিই প্রবীণ তাম্বে। বৃহস্পতিবার যে লড়াকু ক্রিকেটারের জীবনকাহিনী অবলম্বনে তৈরি ছবির ট্রেলার প্রকাশ্যে এল।

ইচ্ছে ছিল ভারতীয় ক্রিকেট টিমের নীল জার্সি গায়ে তুলবেন। দেশের হয়ে জাতীয় দলে ব্যাট-বল হাতে বাইশ গজ কাঁপাবেন। কিন্তু সংসার, পরিস্থিতির চাপে সেই লুযোগ পাননি। বড় ছেলে হয়ে সংসার চালানোর চাপ। বাড়ি থেকে বিয়ের চাপ। সংসারে নিত্য-নতুন অশান্তি, অভাব এহেন নানাবিধ ঝুট-ঝামেলা ছিল প্রবীণ তাম্বের নিত্যসঙ্গীয তবে হার মানেনি তাম্বে। বাবা-মায়ের অমতেই ক্রিকেট প্র্যাকটিস করতেন লুকিয়ে-চুরিয়ে। শুধু তাই নয়, দিনের পর দিন রঞ্জি খেলার জন্য মাঠ আঁকড়ে পড়ে থেকেছেন। আসলে প্রবীণ তাম্বের কাছে ক্রিকেটই ছিল ধ্যান-জ্ঞান। আর সেই মানুষটির ভাগ্যেই শিকে ছেঁড়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-এর সময়ে। এবার আইপিএলেও (IPL 2022) রাজস্থান রয়্যালস টিমের হয়ে খেলতে দেখা যাবে প্রবীণকে।

আইপিএল প্রবীণ তাম্বের জীবনের মোড় ঘুরিয়ে দেয়। জাতীয় কিংবা আন্তর্জাতিক স্তরে খেলার সুযোগ না পেলেও ৪১ বছর বয়সে আইপিএলে খেলার সুযোগ পান প্রবীণ। আর সেই লড়াকু মানুষটির সংগ্রামকাহিনি নিয়েই এবার সিনেমা তৈরি হয়েছে ওটিটি প্ল্যাটফর্ম ‘হটস্টার প্লাস ডিজনি’র জন্য। ছবির নাম ‘কৌন প্রবীণ তাম্বে?’ (Kaun Pravin Tambe)। পরিচালনায় জপ্রসাদ দেশাই। তাম্বের ভূমিকায় অভিনয় করেছেন শ্রেয়স তলপাড়ে (Shreyas Talpade)। যিনি সম্প্রতি ‘পুষ্পা’ ছবির হিন্দি ভার্সনের আল্লু অর্জুনের চরিত্রের জন্য কণ্ঠ দিয়েছেন।

বৃহস্পতিবার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ‘কৌন প্রবীণ তাম্বে?’র ট্রেলার প্রকাশ্যে নিয়ে এসে পরিচয় করিয়ে দিলেন লড়াকু সেই ক্রিকেটারের সঙ্গে। পয়লা ঝলকেই ঝাঁজ বুঝিয়ে দিলেন শ্রেয়স। ১ এপ্রিল থেকে মোট ৩টি ভাষায়- হিন্দি, তামিল ও তেলুগুতে ‘হটস্টার প্লাস ডিজনি’তে দেখা যাবে এই সিনেমা। শ্রেয়স তলপাড়ে ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আশীষ বিদ্যার্থী, পরমব্রত চট্টোপাধ্যায়, অঞ্জলি পাতিলরা। পরমব্রতকে এই ছবিতে দেখা যাবে খ্যাতনামা এক ক্রীড়া সাংবাদিকের ভূমিকায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kaun pravin tambe trailer shreyas talpade playing the lead