”ফ্লোরে কেঁদে ফেলেছিলাম, কোয়েল খুব সাপোর্ট করেছিল”: কৌশিক

Koel Mallick: বড়পর্দায় তাঁর প্রথম ব্রেক কোয়েল মল্লিকের সঙ্গে। সেটি ছিল কোয়েল মল্লিকেরও ডেবিউ ছবি। অভিনেতা কৌশিক ভট্টাচার্য জানালেন সেই ছবিতে কোয়েলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা।

By: Kolkata  Updated: May 3, 2019, 03:18:05 PM

Koel Mallick: গতকাল, ২৮ এপ্রিল ছিল কোয়েল মল্লিকের জন্মদিন। বাংলা ছবির দর্শকের কাছে এবং অবশ্যই কোয়েলের ভক্ত-অনুগামীদের কাছে একটি বিশেষ দিন। কোয়েলকে দর্শক যেমন পছন্দ করেন বড়পর্দায় তাঁর উজ্জ্বল উপস্থিতি ও অভিনয়ের জন্য, তেমনই বাংলার বিনোদন জগতের সঙ্গে যুক্ত যাঁরা, তাঁরা কোয়েলকে আরও বেশি করে পছন্দ করেন তাঁর সুব্য়ক্তিত্বের জন্য। অভিনেত্রী কোয়েলের কথা তো অনেক বার আলোচিত হয়েছে কিন্তু মানুষ হিসেবে তিনি কেমন, তার একটি ছোট উদাহরণ অভিনেতা কৌশিক ভট্টাচার্যের কাছে শোনা এই গল্পটি।

কৌশিক ভট্টাচার্য দীর্ঘ সময় কাজ করছেন বড়পর্দা ও ছোটপর্দাতে। তা বাদে, বাংলার বিজ্ঞাপন জগতে তিনি খুবই জনপ্রিয়। এই মুহূর্তে একটি প্রধান চরিত্রে অভিনয় করছেন জি বাংলা-র ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকে। তাঁর অভিনয় জীবনের শুরুতে, বড়পর্দায় তাঁর ডেবিউ ছবি ছিল ‘নাটের গুরু’। ওই ছবি দিয়েই টলিউডে যাত্রা শুরু করেছিলেন কোয়েল মল্লিক। জিত-কোয়েল জুটির সেই সূত্রপাত। হরনাথ চক্রবর্তী পরিচালিত ওই ছবিতে কোয়েলের সঙ্গে কাজ করার ভারি সুন্দর অভিজ্ঞতা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র সঙ্গে শেয়ার করলেন কৌশিক।

Nater Guru Poster ‘নাটের গুরু’ পোস্টার।

আরও পড়ুন: বকেয়া টাকা নিয়ে বিপর্যস্ত টেলিপাড়া! পয়লা মে সমাধান মিলবে কি?

”হরনাথদা যখন আমাকে কাস্টিং করেন, তখনও জানতাম না যে কোয়েল ওই ছবির নায়িকা। মল্লিকবাড়ির ছেলে অরূপ মল্লিক আমার বন্ধু ছিল। একসঙ্গে কোচিংয়ে যেতাম। মল্লিকবাড়িতে পুজোতে গিয়েছি, কোয়েলকে দেখেছি। কিন্তু কথা হয়নি”, স্মৃতিচারণা করলেন কৌশিক, ”মজার ব্য়াপার হল, এই ছবির জন্য় অডিশনটা হয়েছিল রঞ্জিত মল্লিকের বাড়িতে। ওখানে গিয়ে দেখলাম যে আরও একটি মেয়ের লুক টেস্ট হচ্ছে। তখন তো ভিডিওতে অডিশন হতো না। স্টিল ছবিতে বেশ কিছু মুডে পোজ করতে হতো। সেই অনুযায়ী সিলেকশন হতো। সেই নিয়ে ব্য়স্ত থাকায় খেয়ালও করিনি যে ওখানে উপস্থিত অন্য় মেয়েটি আসলে কোয়েল। জানতে পারলাম যখন স্ক্রিপ্ট নিয়ে বসলাম।”

Kaushik Bhattachariya in Nater Guru নাটের গুরু ছবিতে কৌশিক ভট্টাচার্য। ছবি সৌজন্য: কৌশিক

‘নাটের গুরু’ ছবির শ্য়ুটিং হয় ২০০২ সালে এবং ছবিটি মুক্তি পায় ২০০৩ সালে। ছবিতে জিত-কোয়েল জুটির পাশাপাশি ছিলেন রঞ্জিত মল্লিকও। প্রথম ছবিতেই বিপুল জনপ্রিয়তা পেয়েছিলেন কোয়েল। কৌশিক জানালেন যে ওই ছবির শ্যুটিং চলাকালীন তাঁর মা খুবই অসুস্থ ছিলেন। কৌশিকের বাবা গোয়েন্দা দফতরের কর্মী ছিলেন বলে ছুটি নিয়ে বাড়িতে থাকা সম্ভব ছিল না। তাই যন্ত্রণায় শয্যাশায়ী মা-কে একা রেখেই শ্য়ুটিংয়ে আসতে হতো তাঁকে। উদ্বেগে একদিন ফ্লোরে কেঁদে ফেলেছিলেন তিনি।

kasushik with Jeet in Nater Guru ‘নাটের গুরু’-র অ্য়াকশন সিনে জিৎ ও কৌশিক। ছবি সৌজন্য়: কৌশিক

আরও পড়ুন: প্রাক্তন মোহনবাগান ক্যাপ্টেনের নাতনি পর্দার ফুটবলার নায়িকা ‘জয়ী’

”আমার মায়ের অসুস্থতার কথা জানতে পেরে কোয়েল আমাকে খুব সাপোর্ট করেছিল। মানুষ হিসেবে কতটা ভাল সেটা সেই দিনই বুঝেছিলাম। ওইদিন আমাকে কাঁদতে দেখার পরে রোজ খবর নিত, আমি ফ্লোরে ঢুকলেই জিজ্ঞেস করত, মা ভাল আছে তো? আমি খুব লাকি যে আমার জীবনের প্রথম ছবিতেই আমি প্রথম সারির নায়িকাদের একজনের সঙ্গে কাজ করতে পেরেছি যে সহ-অভিনেত্রী হিসেবে তো দারুণ বটেই, মানুষ হিসেবেও খুব ভাল”, জানালেন কৌশিক।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kaushik bhattachariya shares a beautiful story of koel mallick

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
পুজো আপডেট
X