scorecardresearch

বড় খবর

হায়দরাবাদে সেরা ইন্দ্রদীপ দাশগুপ্তের ‘কেদারা’

সেরার তালিকায় সবথেকে বেশি পুরস্কার পেয়েছে ইন্দ্রদীপের ‘কেদারা’-রাই। এছাড়াও ইন্দ্রনীল ঘোষের ‘শিরোনাম’ দেখানো হয়েছে এই ফেস্টিভ্যালে।

kedara
হায়দরাবাদ চলচ্চিত্র উৎসবে সেরার তকমা পেল 'কেদারা'।

‘কেদারা’ ছবির দিয়েই ছবি পরিচালনায় হাতেখড়ি গয়েছেন সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্তর। এবার তাঁর এই ছবিই সেরা চলচ্চিত্রের সম্মান পেল হায়দরাবাদ বাঙালি চলচ্চিত্র উৎসবে। শুধু সেরা ছবিই নয়, সেরা পরিচালনা, সাউন্ড ও সিনেমাটোগ্রাফিতেও পুরস্কার জিতেছে ‘কেদারা’। শুভঙ্কর ভড়, সিনেমাটোগ্রাফিতে এবং অনির্বাণ ভট্টাচার্য সাউন্ডের জন্য সম্মানিত হয়েছেন।

১৮ জুলাই থেকে শুরু হয়েছে ষষ্ঠ হায়দরাবাদ বাঙালি চলচ্চিত্র উৎসব। প্রসাদ ল্যাব থিয়েটারে চলছে এই ফেস্টিভ্যাল। ২১ জুলাই শেষ হয়েছে এই ফিল্ম ফেস্টিভ্যাল। আর উৎসবের শেষে দেখা গেল নগরকীর্তন, তারিখের মতো বাংলা ছবি নিয়েই উন্মাদনা ছিল বেশি। দর্শকের বিচারে সেরা ছবি হয়েছে ‘নগরকীর্তন’।’

kedara
‘কেদারা’- ছবির একটি দৃশ্যে কৌশিক গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন, বুদ্ধদেব দাশগুপ্তর হাত ধরেই শুরু হায়দরাবাদ চলচ্চিত্র উৎসব

‘তারিখে’র চিত্রনাট্য সেরা, তার জন্য সম্মানিত হয়েছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়। সেরা অভিনেতা ঋত্বিক চক্রবর্তী ও সেরা অভিনেত্রী রাইমা সেন। তবে সেরার তালিকায় সবথেকে বেশি পুরস্কার পেয়েছে ইন্দ্রদীপের ‘কেদারা’-রাই। এছাড়াও ইন্দ্রনীল ঘোষের ‘শিরোনাম’ দেখানো হয়েছে এই ফেস্টিভ্যালে।

তবে কেবলমাত্র ছবি নয়, বাঙালি শাড়ি,গয়নার সম্ভারও ছিল হায়দরাবাদ বাঙালি চলচ্চিত্র উৎসবে। যার উদ্বোধন করেছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। প্রসঙ্গত, কলকাতা চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে ‘কেদারা’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kedara wins best film at hyderabad bengali film festival