কোন পাঁচটি কারণে দেখবেন কেদারনাথ?

সুশান্ত সিং রাজপুত ও সারা আলি খানের ছবি কেদারনাথ মুক্তি পাচ্ছে ৭ ডিসেম্বর। অভিষেক কাপুরের পরিচালনায় এটাই সারার বলিউড ডেবিউ।

By: Mumbai  Updated: December 5, 2018, 09:33:39 AM

বিভিন্ন কারণে সংবাদ শিরোনামে এসেছে কেদারনাথ। কারণটা শুধুমাত্র সারা আলি খানের বলিউড ডেবিউ নয়, ছবি ঘিরে বহু বিতর্কও রয়েছে এর মূলে। কিন্তু ট্রেলার দেখার পরই দর্শকরা মুগ্ধ ছবির কয়েক ঝলকে। সুশান্ত সিং রাজপুত ও সারা আলি খানের ছবি কেদারনাথ মুক্তি পাচ্ছে ৭ ডিসেম্বর। অভিষেক কাপুরের পরিচালনায় এই ছবি কোন পাঁচটি কারণে দেখবেন-

প্লট

একে এই ছবি প্রাকৃতিক দুর্যোগের ওপর ভিত্তি করে তৈরি, তারওপরে এরকম ঘটনা যা আমাদের স্মৃতিতে এখনও দগদগে। ২০১৩য় উত্তরাখন্ডের বন্যার প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই লাভস্টোরি। এই বন্যায় হাজারেরও বেশি মানুষ মারা যায়। সুশান্ত সিংয়ের চরিত্রের নাম মনসুর। যিনি পিঠে করে কেদারনাথ যাত্রীদের ১৪ কিলোমিটার নিয়ে যান। তার পিঠে চড়েই দীর্ঘ পথ পেরিয়ে তীর্থ সার্থক হয় যাত্রীদের। আর তীর্থযাত্রীদের সাহায্য করার জন্য যেকোনও পদক্ষেপ নিতে পারে সে। সারা আলি খানকে ছবিতে দেখা যাবে হিন্দু মেয়ে মুক্কুর ভূমিকায়। তারা একে অপরের প্রমে পড়লে বাড়ির লোকের অনুমতি চায়, আর বিপত্তি বাঁধে সেখানেই।

এক হিন্দু মেয়ে ও মুসলিম গাইডের প্রেমকাহিনি।

সারা আলি খান

সইফ আলি খান ও অমৃতা সিংয়ের মেয়ে, সারা এই ছবির মাধ্যমেই বলিউড দৌড়ে নামছেন। সদ্য কফি উইথ করণে নিজের প্রথম সাক্ষাৎকারও দিয়েছেন। অত্যন্ত মাজা ও আত্মবিশ্বাসী সারার পরের ছবিও তৈরি হয়ে গিয়েছে। তবে প্রথম রিলিজের পর বিচার হবে বক্সঅফিসে টিকে থাকার লড়াইয়ে নিজেকে কতটা শান দিয়েছেন সইফ তনয়া।

সইফ আলি খান ও অমৃতা সিংয়ের কন্যা সারা।

সুশান্ত সিং রাজপুত ও অভিষেক কাপুর জুটি

অভিনেতা-পরচালক জুটি দর্শককে মোহিত করেছিল ২০১৩য় কাই পো ছে ছবিতেই। সেই সঙ্গে নিজেকে প্রমাণও করেছিলেন অভিষেক। তাই এই ছবিতেও সুশান্ত ও অভিষেকের থেকে প্রত্যাশা অনেক।

সুশান্ত সিং রাজপুত তার বলিউড ডেবিউই করেছিলেন পরিচালক অভিষেক কাপুরের ছবি কাই পো ছের মাধ্যমে।

রোমাঞ্চকর মূহুর্ত

কেদারনাথ ছবির শুটিং হয়েছে হিমালয়ের বিস্তৃর্ণ অঞ্চল জুড়ে। কাজেই ছবির প্রাকৃতিক শোভা নিয়ে কোনও দ্বিমত নেই। বন্যায় জলের তলার দৃশ্যগুলো অনবদ্য। আবার সুশান্ত সারাকে বাঁচাতে গিয়ে নন্দীর সিং ধরছে। এখানে পৌরাণিক প্রতীকও রয়েছে। শেশনাগের সেই পরিচিত ছবি যিনি কৃষ্ণকে বাঁচিয়েছিলেন। সবথেকে বড় কথা উত্তরাঞ্চলের শট নেওয়া মানেই ছবির সৌন্দর্য্য কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে।

হিমালয়ের কোলে শুটিং, প্রাকৃতিক শোভা থেকে নজর ফেরানোর উপায় নেই।

বিতর্ক

মুক্তির অনেক আগে থেকেই বিতর্কের মুখে পড়ছে কেদারনাথ। পরিচালক অভিষেক কাপুর ও কিয়ার্ক এন্টারটেইনমেন্টের মধ্যে বিবাদের কারণে শুটিংও বন্ধ হয়ে গিয়েছিল এই ছবির। পরে ‘লাভ জিহাদ’-এর প্রচার করছে এই ছবি, এমন অভিযোগের ভিত্তিতে সমস্যার মুখে পড়তে হয় কেদারনাথকে।

ছবিতে সারা চরিত্রের নাম মুক্কু।

তবে এত বাঁধা-বিপত্তি কাটিয়ে কেদারনাথ মুক্তির দোরগোড়ায় পৌঁছতে পারলে, এই ছবি না দেখার কি কারণ থাকবে জানা নেই, তবে দেখার অনেক কারণ রয়েছে তা দিব্যি বোঝা যাচ্ছে।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kedarnath five reasons sushant singh rajput sara ali khan55450

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X