বড় খবর

আপনার যদি ‘কণ্ঠ’ হারিয়ে যায়..

ভাবুন গলার স্বর, যা দিয়ে রাগ, দুঃখ, অভিমান, আবদার, ভালবাসা সবটা প্রকাশের মাধ্যমটাই হারিয়ে গেল। কথা বলতে পারছেন না।কী করবেন?

‘কণ্ঠ’-ই যখন আপনার পরিচয়। কিন্তু পরিচয়, খ্যাতির তকমা কে ব্যাক স্টেজে রাখলে, এটি শুধুই গলার স্বর।  যা দিয়ে রাগ, দুঃখ, অভিমান, আবদার, ভালবাসা সবটা প্রকাশ পায়। কিন্তু হঠাৎই যদি এই কন্ঠ হারিয়ে যায়, কথা বলতে  না পারেন। পাশের মানুষটাকে মনের কথাটা জানাতে খাতা-পেনের সাহায্য নিতে হয়। কী করবেন? শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা দাসের আগামী ছবি ‘কণ্ঠ’ সেরকমই একটা পরিস্থিতির কথা বলে। ভাবতে বাধ্য করে যদি আপনার স্বর নিভে যায়, তাহলে শেষ কথা কী বলবেন?

ক্যানসারের কারণে অর্জুনের ভোকাল কর্ডটাই কেটে বাদ দিতে হয়। এখন থেকে সবটা লিখে বোঝাতে হয় তাঁকে। চাইলেও বেরোয় না একটুও আওয়াজ। ধীরে ধীরে কীভাবে ফিরে পাবে সে হারিয়ে যাওয়া জীবনের স্বাদ। একেবারে যে আওয়াজ হারিয়ে গিয়েছে তা নয়, তৈরি হবে নতুন স্বর। সেটাই দেখাবে ছবি। তার আগে উইন্ডোজ প্রকাশ করলেন ‘শেষ কথা’…

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই ঘটনার ওপর। এবার বাস্তবায়িত হতে চলেছে তাঁর স্বপ্ন। রেডিও জকির জীবনের উত্থান-পতনের গল্প বলবে ‘কণ্ঠ’। শিবপ্রসাদের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে পাওলি দামকে। কণ্ঠে অভিনয় করেছেন জয়া আহসান। স্পিচ থেরাপিস্টের চরিত্রে দেখা যাবে তাঁকে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kerala couple falls off canoe during pre wedding photoshoot

Next Story
বাংলা সিরিয়াল দেখে সোনাদানা, এলইডি লাভ, সঙ্গে বিদেশ ভ্রমণওViewers can win gold, LED Tvs even foreign trip by watching TV serials
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com