লক্ষ্মীর আরাধনায় ব্রতী টলিপাড়া, ঘুরে আসা যাক তাদের অন্দরে

ধনদেবীর আরাধনার মেতেছে টলিপাড়া। অর্পিতা চট্টোপাধ্যায় থেকে অপরাজিতা আঢ্যরা নিজের হাতে প্রস্তুত করছেন ভোগ। সকাল থেকে কোজাগরীর আমেজ প্রত্যেক বাড়িতে।

By: Kolkata  Updated: October 24, 2018, 07:11:38 PM

সম্প্রতি কেটেছে দুর্গাপুজোর আমেজ। তার সঙ্গেই ধনদেবীর আরাধনার মেতেছে টলিপাড়া। অর্পিতা চট্টোপাধ্যায় থেকে অপরাজিতা আঢ্যরা নিজের হাতে প্রস্তুত করছেন ভোগ। সকাল থেকে কোজাগরীর আমেজ প্রত্যেক বাড়িতে। কে জাগরী থেকে কোজাগরী, সারারাত জেগে থাকার প্রথা থেকেই এসেছে এই শব্দ।

শুটিং থেকে একদিন সময় বের করে আলপনা একে সারা বাড়ি সাজান তাঁরা, ফল কেটে তৈরি করেন নৈবেদ্যর থালা। সুখ, সমৃদ্ধি ও শান্তিলাভের আশায় পূজিতা হন দেবী লক্ষ্মী। চলুন একবার ঘুরে আসা যাক টলিপাড়ার অন্দরমহলে। চোখ রাখা যাক তাঁদের কোজাগরী আরাধরনায়।

কোজাগরী লক্ষ্মীপুজোয় মন দিয়েছেন অপরাজিতা আঢ্য। প্রতিবছরই নিষ্ঠার সঙ্গে শান্তি কামনা করে থাকেন অভিনেত্রী। নিজের হাতে ভোগ থেকে আলপনা সবটা করেন অপরাজিতা। পর্দায়ও তাঁর ব্যস্ততা মোটেই কম নয়। তার ফাঁকেই সময় বের করেছেন তিনি। নিজের হাতে ভোগ রান্না করে পুজোর আয়োজন ক্লান্তি নেই চৈতী ঘোষালেরও। তৈরি হয়ে পুজোর প্রস্তুতিতে তিনি। সম্প্রতি টলিউডে ডেবিউ করেছেন চৈতী ঘোষালের ছেলে অমর্ত্য। এদিন সেও মায়ের সঙ্গে আয়োজনে হাত লাগালেন তিনি। উত্তম কুমারের বাডির লক্ষ্মীপুজো বেশ জনপ্রিয়। ঐতিহ্য ও রীতি মেনে এখনও সেই পুজো চালিয়ে যাচ্ছেন নাতি গৌরব ও নাতনি নবমিতা।

ছোটবেলায় অরুণ কুমারের ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিত চট্টোপাধ্যায়। তাঁর বাড়িতেও ধুমধাম করে হয় লক্ষ্মীপুজো। সকাল থেকে স্ত্রী অর্পিতা ব্যস্ত ভোগ রান্নায়। তার ভিডিও এবং ছবি নিজেই শেয়ার করেছেন সোশাল মিডিয়ায়।

 

View this post on Instagram

 

সবাইকে লক্ষ্মী পুজোর অনেক শুভেচ্ছা। #laxmipuja

A post shared by Arpita Chatterjee (@arpitaoninsta) on

নিজের হাতে ভোগ রান্না করে সাজাতে দেখা গেল অর্পিতা চট্টোপাধ্যায়কে।

শেয়ার করলেন পুজোর ভোগ তৈরির ভিডিও।

 

View this post on Instagram

 

সবাইকে লক্ষ্মী পুজোর অনেক শুভেচ্ছা। #lakshmipujo????

A post shared by Arpita Chatterjee (@arpitaoninsta) on

ঋতুপর্ণা সেনগুপ্ত, ইন্দ্রাণী হালদার প্রত্যেককে দেখা যায় লক্ষ্মীর আরাধনা করতে। পুষ্পাঞ্জলি দিয়ে প্রসাদ সাজিয়ে দেন নিমন্ত্রিতদের আপ্যায়নের সুযোগ তো খুব একটা পাওয়া যায়না। তাই এইদিনটাতে সবাই মাতেন উৎসবের আনন্দে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kojagori laxmi puja in tollywood pictures

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X